West Bengal Election Results 2021: দলের বিপুল জয়েও ইন্দ্রপতন, হেরে গেলেন গৌতম দেব-সুজাতা খাঁ!

West Bengal Election Results 2021: দলের বিপুল জয়েও ইন্দ্রপতন, হেরে গেলেন গৌতম দেব-সুজাতা খাঁ!

হেরে গেলেন গৌতম-সুজাতা

আশা জাগিয়ে বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলেও বিজেপি সাংসদ সৌমিত্র খাঁয়ের স্ত্রী সুজাতা মণ্ডল জিততে পারলেন না। আরামবাগে বিজেপির কাছে হেরে গেলেন সুজাতা।

  • Share this:

    #জলপাইগুড়ি: ব্যাপক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফের ক্ষমতায় আসছে তৃণমূল। বিজেপির দুশো আসন পাওয়ার দাবিকে কার্যত উড়িয়ে দিয়েছে বাংলার মানুষ। নন্দীগ্রাম (Nandigram) থেকে জিতেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)। কিন্তু দলের বিপুল জয়েও হেরে গেলেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব (Gautam Deb)। ডাবগ্রাম-ফুলবাড়ি কেন্দ্রে জিতেছেন বিজেপি প্রার্থী শিখা চট্টোপাধ্যায়। প্রায় পনেরো হাজারের ব্যবধানে গৌতম দেব হেরেছেন বলে এখন পর্যন্ত খবর। অপরদিকে, আশা জাগিয়ে বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলেও বিজেপি সাংসদ সৌমিত্র খাঁয়ের স্ত্রী সুজাতা মণ্ডল জিততে পারলেন না। আরামবাগে বিজেপির কাছে হেরে গেলেন সুজাতা।

    ভারতের সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশ অনুযায়ী, ১৯ নম্বর ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা কেন্দ্রটি শিলিগুড়ি পুরনিগমের ৩১ থেকে ৪৪ নম্বর ওয়ার্ড ও ডাবগ্রাম-১, ডাবগ্রাম-২, ফুলবাড়ি-১ ও ফুলবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতগুলি রাজগঞ্জ সিডি ব্লকের অন্তর্গত। ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা কেন্দ্রটি জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের (তফসিলি জাতি) অন্তর্গত।

    ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে ডাবগ্রাম-ফুলবাড়ি কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী গৌতম দেব জয়ী হয়েছিলেন৷ তিনি পেয়েছিলেন ১০৫,৭৬৯৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী দিলীপ সিং। তাঁর প্রাপ্ত ভোটের সংখ্যা ছিল ৮১,৯৫৮৷ তৃণমূল কংগ্রেস প্রার্থী গৌতম দেব সিপিএম প্রার্থী দিলীপ সিংকে ২৩,৮১১ ভোটে হায়িছিলেন। ২০১১ সালের নির্বাচনেও তৃণমূল কংগ্রেসের হয়ে গৌতম দেবই সিপিআইএমের দিলীপ সিংকে পরাজিত করেছিলেন। কিন্তু এবার তা হল না। দীর্ঘদিনের কেন্দ্র থেকে হেরে গেলেন গৌতম।

    অপরদিকে, সুজাতাকে আরামবাগের প্রার্থী করার পর ওই কেন্দ্র জিততে আশায় ছিল তৃণমূল। প্রচার পর্বে দুরন্ত ছন্দেও ছিলেন তিনি। কিন্তু ফল প্রকাশের পর দেখা গেল, আরামবাগে পরাজিত তৃণমূলের সুজাতা মণ্ডল। ৭ হাজার ৬৩৭ ভোটে জয়ী বিজেপি প্রার্থী মধুসূদন বাগ।

    Published by:Suman Biswas
    First published: