Home /News /north-bengal /
North Bengal News: সোমবার আসছেন মুখ্যমন্ত্রী, মঙ্গলবার জিটিএর শপথ, সেজে উঠছে শৈলশহর!

North Bengal News: সোমবার আসছেন মুখ্যমন্ত্রী, মঙ্গলবার জিটিএর শপথ, সেজে উঠছে শৈলশহর!

কী কী নতুন উপহার পেতে চলেছে পাহাড়, তারই অপেক্ষায় শৈলশহর!

  • Share this:

#দার্জিলিং: আগামিকাল, সোমবার, চার দিনের পাহাড় সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সোমবারে দুপুরের বিমানে নামবেন বাগডোগরায়। তারপর সোজা উঠে যাবেন পাহাড়ে। পরশু মঙ্গলবার জিটিএর নব নির্বাচিত বোর্ডের শপথ। দার্জিলিংয়ের ম্যালে শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকবেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন Birbhum News : মৃতের সৎকার করতে গিয়ে ঘরে ফেরা হল না ২ যুবকের! চা খেতে গিয়ে ঘটল সর্বনাশ

সম্প্রতি নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়ে এসেছিলেন জিটিএর ভাবী প্রধান অনীত থাপা৷ অনীত থাপার আমন্ত্রণে সাড়া দিয়েই আসছেন তিনি। নির্বাচিত ৪৫ জন সভাসদ শপথে থাকবেন। আমন্ত্রণ জানানো হয়েছে পাহাড়ের প্রতিটি রাজনৈতিক দলকেই। আমন্ত্রণ জানানো হয়েছে পাহাড়ের বিশিষ্টজনেদেরও। পরশু জিটিএর নতুন চিফ এগজিকিউটিভ হিসেবে দায়িত্ব নেবেন অনীত থাপা। ৪৫-এর মধ্যে ২৭টি আসনে জেতেন তারা। পরে ৩ নির্দলও বিজিপিএমকেই সমর্থন জানানোর কথা ঘোষণা করেছেন।

এর আগেও জিটিএর প্রশাসকের পদে ছিলেন অনীত। তাঁর লক্ষ্য আরও উন্নততর পাহাড় উপহার দেওয়া। রাজ্যের সঙ্গে সুসম্পর্ক অটুট রেখেই কাজ করতে চান তিনি। পাহাড়ে বেকার সমস্যার সমাধান, পানীয় জলের সংকট, যানজটের মতো সমস্যার সমাধানই যে তাঁর লক্ষ্য, তা স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন অনীত। তিনি জানান, পাহাড় অনেক পিছিয়ে আছে। শান্তি অটুট রেখেই সেই কাজ গুলো সম্পন্ন করা হবে। আর মুখ্যমন্ত্রী আসছেন মানেই পাহাড়ের জন্যে কিছু প্রকল্প সঙ্গে নয়ে আসবেন। কী কী নতুন উপহার পেতে চলেছে পাহাড়, তারই অপেক্ষায় শৈলশহর!

আরও পড়ুন North 24 Parganas News: মাটি খুঁড়তেই জ্বলে উঠল আগুনের শিখা! অশোকনগরে আবারও খনিজ তেল পেল ONGC

১৩ জুলাই ম্যালেই নেপালী কবি ভানুভক্তের জন্মদিবস অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। প্রায় প্রতিবছরই পাহাড়ে তিনি থাকেন এই দিনটিতে। করোনার জন্যে গত ২ বছর আসতে পারেননি। এবারে এসছেন। ১৪ জুলাই দার্জিলিং থেকে মুখ্যমন্ত্রী ফিরবেন কলকাতায়।

মুখ্যমন্ত্রীর সফর ঘিরে সাজছে পাহাড়। ম্যালে এখন চূড়ান্ত প্রস্তুতি চলছে। কাল দার্জিলিংয়ের ঢোকার মুখেই বিভিন্ন জায়গায় মুখ্যমন্ত্রীকে সাদরে বরণ করে নেবে বিজিপিএমের নেতা, কর্মীরা। তৃণমূলও আলাদা করে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাবেন। কার্শিয়ং স্টেশনেও মুখ্যমন্ত্রীকে বরণ করে নেওয়া হবে। বিজিপিএমের মুখপাত্র কেশবরাজ পোখরেল জানান, সব রাজনৈতিক দলকেই আমন্ত্রণ জানানো হয়েছে। পাহাড়ের বিশিষ্ট ব্যক্তিদেরও আমন্ত্রিত করা হয়েছে। সকলের উপস্থিতিতে শপথ সভার অনুষ্ঠান বর্ণময় হয়ে উঠবে।

Published by:Pooja Basu
First published:

Tags: CM Mamata Banerjee, North bengal news

পরবর্তী খবর