Home /News /north-bengal /
Train Accident in West Bengal: ময়নাগুড়ির দুর্ঘটনার স্মৃতি এখনও টাটকা, হঠাৎই জেলাশাসকের কাছে এল একটি চিঠি! বিষয় কী?

Train Accident in West Bengal: ময়নাগুড়ির দুর্ঘটনার স্মৃতি এখনও টাটকা, হঠাৎই জেলাশাসকের কাছে এল একটি চিঠি! বিষয় কী?

কী কারণে ওই চিঠি?

কী কারণে ওই চিঠি?

Train Accident in West Bengal: ময়নাগুড়িতে দুর্ঘটনার পরেই তৎপর হয়ে ওঠে আলিপুরদুয়ার জেলা প্রশাসন।

  • Share this:

#ময়নাগুড়ি: ময়নাগুড়িতে ট্রেন দুর্ঘটনার (Train Accident in West Bengal) পরে আহতদের উদ্ধারে রাজ্য প্রশাসন যে দ্রুত পদক্ষেপ করেছে তাকে প্রশংসা জানিয়ে চিঠি দিল রেল। আলিপুরদুয়ারের জেলাশাসক সুরেন্দ্র কুমার মীনার উদ্যোগের প্রশংসা করে চিঠি দিলেন আলিপুরদুয়ারের ডিআরএম দিলীপ কুমার সিং। প্রসঙ্গত, ট্রেন দুর্ঘটনার পরে, আহত যাত্রীদের সাহায্যে ও উদ্ধারকাজে রাজ্য সরকার যে সাহায্য করেছে তার প্রশংসা করেছিলেন রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ। তিনি ইতিমধ্যেই চেয়ারম্যান রেলওয়ে বোর্ড ও উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের জেনারেল ম্যানেজার মারফত রাজ্যের এই কাজের ভূয়সী প্রশংসা করেছেন।

প্রশংসা সূচক বার্তা পাঠিয়েছেন রাজ্য প্রশাসনের কাছে। ময়নাগুড়িতে দুর্ঘটনার পরেই তৎপর হয়ে ওঠে আলিপুরদুয়ার জেলা প্রশাসন। আলিপুরদুয়ার জেলা থেকে পাঠানো হয় ১২'টি অ্যাম্বুলেন্স, ২ দমকলের ইঞ্জিন, বিপর্যয় মোকাবিলা দফতরের প্রতিনিধি ও বিভিন্ন ব্লক থেকে চিকিৎসকদেরও পাঠানো হয়। পাশাপাশি সারারাত জেগে পরিস্থিতি পর্যবেক্ষণ করেন জেলাশাসক। নিজে জেলার আহত যাত্রীদের পরিবার ও যাত্রীদের সাথে ফোনে কথা বলেন। পরিস্থিতি সম্পর্কে যাবতীয় তথ্য জানাতে থাকেন। যার ফলে অনেকটাই নিশ্চিন্ত হয়েছিলেন পরিবারের সদস্যরা।

আরও পড়ুন: চায়ের দোকানে তখনও লোক বসে, হঠাৎই ঢুকে পড়ল পেল্লাই গাড়ি! কলকাতায় মারাত্মক ঘটনা

প্রসঙ্গত, দোমহনিতে ট্রেন দুর্ঘটনায় আক্রান্তদের দেখতে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে গিয়েছিলেন রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণ। সেখানেই স্বাস্থ্য পরিকাঠামো থেকে শুরু করে উদ্ধারের সময়ে, জেলাশাসক, জেলা পুলিশ সুপার, রাজ্য পুলিশ ও বিভিন্ন এজেন্সি যে ভাবে হাতে হাত মিলিয়ে কাজ করেছেন তার প্রশংসা করেছেন। তিনি নিজেই আহত যাত্রীদের সাথে কথা বলার পরে জানিয়েছিলেন, " হাসপাতালের পরিষেবার কোনও তুলনা হয় না। হাসপাতালে চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরা যেভাবে কাজ করলেন তা দেখে আমি অভিভূত। একটি বিপর্যয়ের সময়ে যে ভাবে রাজ্য সরকার কর্মীরা সাহায্য করেছে তা দেখে আমি অভিভূত।"

আরও পড়ুন: বিকেলে নেতাজির হলোগ্রাম মূর্তি উদ্বোধন মোদির, ফের জাতীয় ছুটি ঘোষণার দাবি মমতার

রেল মন্ত্রী জানিয়েছিলেন, "হাসপাতালে যে চিকিৎসা ব্যবস্থা রয়েছে তা যথেষ্ট ভালো। যে সমস্ত আহত ভর্তি আছেন তারা দ্রুত সুস্থ হয়ে বাড়ি ফিরে যাবেন।" তবে বিভিন্ন সময়ে রাজ্যের চিকিৎসা ব্যবস্থা নিয়ে একাধিক প্রশ্ন তুলতেন বিজেপি নেতারা৷ নানা প্রশ্ন তুলেছেন কেন্দ্রীয় মন্ত্রীরাও। কিন্তু দূর্ঘটনার সময়ে কেন্দ্রীয় রেল মন্ত্রীর এই প্রশংসা ঘিরে রাজনৈতিক মহলের আগ্রহ তৈরি হয়েছে। তৃণমূলের এক প্রথম সারির নেতার কথায়, বিজেপির একাধিক নেতা রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে যে প্রশ্ন তোলেন তা যে যথাযথ নয়। রেল মন্ত্রীর প্রশংসাতেই তা পরিষ্কার হয়ে গিয়েছিল৷প্রশাসনিক মহলের মতে, এবার জেলাশাসকের কাজের প্রশংসা করে রেল যে চিঠি দিল তাতে পরিষ্কার রাজ্য সব সময়ে মানুষের পাশেই আছে৷

Published by:Suman Biswas
First published:

Tags: North Bengal, North Bengal Train Accident

পরবর্তী খবর