Anit Thapa | Bimal Gurung: পাহাড়ের রাজনীতিতে নয়া সমীকরণ! অনীতকে আক্রমণ গুরুংয়ের!

নতুন দল অনীতের

Anit Thapa | Bimal Gurung: পাহাড়ে নতুন দল অনীত থাপার। তাঁকে আক্রমণ করলেন বিমল গুরুঙ্গ।

  • Share this:

#শিলিগুড়ি: ''গোর্খাল্যাণ্ড তো গোর্খাদের কাছে মায়ের মতো। তবে দাবি আদায়ে আন্দোলনের নামে পাহাড়ে আগুন জ্বালাবো না। এই ইস্যু নিয়ে আলোচনা চালিয়ে যেতে হবে। আলোচনা করেই দাবি আদায় করা হবে।'' নতুন দল ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার (BGPM) আনুষ্ঠানিক অভিষেক মঞ্চ থেকে বললেন দলের সভাপতি অনীত থাপা (Anit Thapa)। তাঁর সাফ কথা, ভোটের সময়ে স্রেফ গোর্খাল্যাণ্ড জিগির তুলে রাজনীতি করবেন না। প্রতিটি গোর্খার কাছে গোর্খাল্যাণ্ডের দাবি রয়েছে।

আজই দার্জিলিংয়ের জিমখানা ক্লাবে সাড়ম্বরে নতুন দলের সূচনা করেন অনীত থাপা। ছিলেন কালিম্পংয়ের বিধায়ক রুদেন লেপচা, দার্জিলিংয়ের প্রাক্তন বিধায়ক অমর সিং রাই সহ পাহাড়ের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট জনেরা। নতুন দলের লক্ষ্য কি? পাহাড়ের রাজনীতিতে নয়া সমীকরণ তৈরী করবে অনীতের দল। দুটো টিম কাজ করবে। একটি টিম গোর্খা জাতির উন্নয়নের কাজ করবে। অন্য টিম পাহাড়ের উন্নয়ন নিয়ে কাজ করবে। এক্ষেত্রে রাজ্য এবং কেন্দ্র উভয় সরকারের সঙ্গে সম্পর্ক রেখে চলবে। আগামী রবিবার নতুন দলের প্রথম বৈঠক হবে দার্জিলিংয়ে। ওইদিনই দলের নয়া সাধারন সম্পাদক সহ পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। প্রতীক সহ দলের নতুন পতাকারও উদ্বোধন করেন অনীত। কর্মী, সমর্থকদের মধ্যে ব্যপক উচ্ছ্বাস লক্ষ্য করা গিয়েছে। নতুন দলই পারবে পাহাড়ের সার্বিক উন্নয়ন করতে বলে মনে করেন তারা।

আরও পড়ুন: বন্দুক-লাঠি ছেড়ে পুলিশের হাতে কোদাল-বেলচা! ব্যাপার কী? মুগ্ধ চোখে দেখল সিউড়ি

অন্যদিকে আজই অনীতকে আক্রমণ করেন বিমল গুরুং। তিনি বলেন, আমার হাত ধরেই নেতা হয়েছেন। এখন নতুন দল গড়ছেন। আগামী ২-৩ মাসের মধ্যেই দল কোন দিকে যাচ্ছে তা স্পষ্ট হয়ে যাবে। অনীত থাপার নয়া দলকে এভাবেই কটাক্ষ বিমল গুরুংয়ের। তিনি বলেন, এর আগেও আমার দল থেকে বেড়িয়ে অনেকেই নতুন দল গড়েছেন। তাদের ভবিষ্যত সকলেরই জানা। পাশাপাশি অনীতের আমলে জিটিএ'তে আর্থিক অনিয়ম হয়েছে বলে অভিযোগ করে বলেন সরকারকে বলবো তদন্ত করতে। গত চার বছর আমাদের দলীয় পতাকা নিয়ে পাহাড়ে একাধীক দূর্ণীতি হয়েছে। আজ তাই কার্শিয়ংয়ের গিদ্দা পাহাড়ের এক মন্দিরে দলীয় পতাকা শুদ্ধিকরণ করেন গুরুং। গুরুংকে পালটা আক্রমণে নারাজ অনীত বলেন, জিটিএ নিয়ে যেকোনো তদন্তকে স্বাগত।

Published by:Suman Biswas
First published: