Home /News /north-bengal /
Bangla news : দুর্ঘটনা রুখতে চালু হল ট্রাফিক আউটপোস্ট! অত্যাধুনিক সরঞ্জামে সাজছে এশিয়ান হাইওয়ে ২ 

Bangla news : দুর্ঘটনা রুখতে চালু হল ট্রাফিক আউটপোস্ট! অত্যাধুনিক সরঞ্জামে সাজছে এশিয়ান হাইওয়ে ২ 

দুর্ঘটনা রুখতে চালু হল ট্রাফিক আউটপোস্ট! অত্যাধুনিক সরঞ্জামে সাজছে এশিয়ান হাইওয়ে ২ 

দুর্ঘটনা রুখতে চালু হল ট্রাফিক আউটপোস্ট! অত্যাধুনিক সরঞ্জামে সাজছে এশিয়ান হাইওয়ে ২ 

Bangla news : পরিস্থিতির মোকাবিলায় নয়া ট্রাফিক আউটপোস্ট চালু করল শিলিগুড়ি মেট্রোপলিটেন পুলিশ।

  • Share this:

#শিলিগুড়ি: দুর্ঘটনা, মৃত্যু যেন ছিল নিত্য রুটিন। কার্যত এই পথ দিয়ে গাড়ি চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছিল। পথ দূর্ঘটনায় একের পর বাইক চালক, আরোহীর মৃত্যু হয়েছে। ক্রমেই বাড়ছিল ক্ষোভ। পরিস্থিতির মোকাবিলায় নয়া ট্রাফিক আউটপোস্ট চালু করল শিলিগুড়ি মেট্রোপলিটেন পুলিশ। কাওয়াখালিতে উদ্বোধন হল নতুন ট্রাফিক গার্ডের। যার দায়িত্বে থাকবেন একজন সাব ইন্সপেক্টর পদ মর্যাদার অফিসার। সঙ্গে অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্ট্রর এবং সিভিক ভলান্টিয়ার।

লক্ষ্য, পথ দুর্ঘটনার সংখ্যা শূন্যতে নামিয়ে আনা। সেই জন্য বসছে অত্যাধুনিক সরঞ্জাম। ঢেলে সাজানো হচ্ছে ট্রাফিক ব্যবস্থা। আইন ভাঙায় জরিমানা আদায়ে বড় অঙ্কের কর আদায় করে শিলিগুড়ি ট্রাফিক পুলিশ। সেখানে ব্যস্ততম কাওয়াখালির রাস্তায় ট্রাফিক পুলিশের দেখা মিলত না বলে অভিযোগ ওঠে। প্রশ্ন উঠছিল ট্রাফিক ব্যবস্থা নিয়ে। গত পরশুও মর্মান্তিক পথ দুর্ঘটনার বলি হন এক বৃদ্ধা। সরকারি বাসের ধাক্কায় মৃত্যু হয় তাঁর।

একের পরে এক মৃত্যুর পর নড়েচড়ে বসে ট্র‍্যাফিক পুলিশ। এই রাস্তায় রয়েছে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল, বেসরকারি হাসপাতাল, স্কুল, টাউনশিপ। অথচ ট্র‍্যাফিক ব্যবস্থা ছিল না বললেই চলে। এই রাস্তাটির দায়িত্বে ছিল বাগডোগরা এবং জলপাই মোড় ট্র‍্যাফিক গার্ড। আজ থেকেই নয়া ট্র‍্যাফিক আউট পোস্ট চালু হল। যার আনুষ্ঠানিক সূচনা করেন ট্র‍্যাফিক পুলিশের এ ডি এস পি পূর্ণিমা শেরপা। বালাসন সেতুর একাংশ ভেঙে যাওয়ায় এই রাস্তা দিয়ে ভারী যানবাহনের পাশাপাশি যাত্রীবাহী সরকারি, বেসরকারি বাস চলাচল করে।

আরও পড়ুন- অর্থনীতি থেকে কর্মসংস্থান! একাধিক ইস্যুতে কেন্দ্রীয় সরকার ও বিজেপিকে তীব্র আক্রমণ মমতার

যানজট নিত্য সঙ্গী হয়ে দাঁড়ায়। রাস্তাটি এশিয়ান হাইওয়ে ২ কর্তৃপক্ষের আওতাভুক্ত। ট্র‍্যাফিক ব্যবস্থা সাজিয়ে তোলার জন্যে তাদেরও সহযোগিতা নিয়েছে ট্র‍্যাফিক পুলিশ। এডিসিপি পূর্ণিমা শেরপা জানান, পথ দুর্ঘটনা রুখতে নতুন ট্রাফিক আউটপোস্ট বানানো হল। দুর্ঘটনা প্রতিরোধে বসছে ক্যাট সাইন, রাইজ পেভমেন্ট মার্কার, হ্যালোজেন আলো। চটহাট থেকে নৌকাঘাট পর্যন্ত এশিয়ান হাইওয়ে ২-র দায়িত্ব থাকবে এই ট্র‍্যাফিক আউট পোস্টের আওতায়।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Siliguri

পরবর্তী খবর