Home /News /national /
Mamata Banerjee: অর্থনীতি থেকে কর্মসংস্থান! একাধিক ইস্যুতে কেন্দ্রীয় সরকার ও বিজেপিকে তীব্র আক্রমণ মমতার

Mamata Banerjee: অর্থনীতি থেকে কর্মসংস্থান! একাধিক ইস্যুতে কেন্দ্রীয় সরকার ও বিজেপিকে তীব্র আক্রমণ মমতার

মমতা বন্দ্যোপাধ্যায়

মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee : রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে আলোচনার মঞ্চকে ব্যবহার করে কেন্দ্রীয় সরকার এবং বিজেপির বিরুদ্ধে তীব্র আক্রমণ শানালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

#নয়াদিল্লি : রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে আলোচনার মঞ্চকে ব্যবহার করে কেন্দ্রীয় সরকার এবং বিজেপির বিরুদ্ধে তীব্র আক্রমণ শানালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাহুল গান্ধিকে পর পর তিনদিন ডেকে পাঠানো এবং দীর্ঘক্ষন জিজ্ঞাসাবাদ করা নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, তিনি এদিন ভাষণ দিতে গিয়ে বলেছেন, শুধুমাত্র রাহুল গান্ধি নন, অন্যান্য বিরোধী দলের নেতাদের বারবার ডেকে জিজ্ঞাসাবাদের নামে হেনস্থা করছে কেন্দ্রীয় এজেন্সিগুলো।

মোদি সরকার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে কাজে লাগিয়ে বিরোধী নেতাদের হেনস্থা করার চেষ্টা করছে বলে অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে এদিনের সভায় থেকে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধির দ্রুত আরোগ্য কামনা করেন তিনি।

অর্থনীতি থেকে শুরু করে জম্মু কাশ্মীরের পরিস্থিতির জন্য মোদি সরকারকে কাঠ গড়ায় তুললেন তিনি। নয়াদিল্লির কনস্টিটিউশন ক্লাবে বিরোধী শিবিরের বৈঠক শুরুর আগে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সমালোচনায় সরব হন বাংলার মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, কেন্দ্রীয় সরকারের ভুল নীতির কারণে দেশের সার্বিক পরিস্থিতি ক্রমশ তলানিতে ঠেকেছে। তাঁর অভিযোগ, একদিকে যেমন দেশে বেকারত্ব চরমসীমায় পৌঁছেছে দিয়েছে তেমনই ডলারের তুলনায় টাকার দামে রেকর্ড পতন হয়েছে। মোদি সরকারের ভুল আর্থিক নীতির কারণে ডলারের তুলনায় টাকার দাম ৮০ টাকা খেয়েছে বলে অভিযোগ করেন তৃণমূল নেত্রী।

আরও পড়ুন- অতিভারী বৃষ্টি, জারি কমলা সতর্কতা! উত্তরবঙ্গের জেলাগুলিতে প্রবল দুর্যোগের আশঙ্কা

সূত্রের খবর এদিনের সভায় তিনি অভিযোগ করেন মোদি সরকারের ভুল নীতির কারণে জম্মু-কাশ্মীরের আজ এই পরিস্থিতি তৈরি হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য জম্মু-কাশ্মীরকে ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল তৈরি করা হলেও তাকে অবিলম্বে রাজ্যের মর্যাদা দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছিল মোদি সরকার। যদিও এখনও পর্যন্ত তা ফলপ্রসূ হয়নি। সে প্রসঙ্গ তুলে ধরে এদিন মুখ্যমন্ত্রী উদ্বেগ প্রকাশ করেন। এই প্রথমবার রাষ্ট্রপতি নির্বাচনে অংশ নিতে পারবেন না জম্মু-কাশ্মীর কারণ সেখানে বিধানসভা তৈরি হয়নি।

সূত্রের খবর, তিনি বলেছেন দেশের খবরের কাগজ টেলিভিশন চ্যানেল এবং নিউজ পোর্টাল গুলিকে কাজে লাগিয়ে ঘৃণার বাতাবরণ তৈরি করছে মোদি সরকার। এর বিরুদ্ধে সমস্ত বিরোধীদলকে একত্রিত হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

RAJIB CHAKRABORTY

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: BJP, CM Mamata Banerjee, TMC

পরবর্তী খবর