Home /News /north-bengal /
Bagdogra Airport: আগামিকাল থেকে পুনরায় চালু হচ্ছে বাগডোগরা বিমানবন্দর, আকাশছোঁয়া ভাড়া বিমানের! 

Bagdogra Airport: আগামিকাল থেকে পুনরায় চালু হচ্ছে বাগডোগরা বিমানবন্দর, আকাশছোঁয়া ভাড়া বিমানের! 

Bagdogra Airport/File Photo

Bagdogra Airport/File Photo

যাত্রী চাপ সামলাতে আরও তিন জোড়া ট্রেন হাওড়া-শিয়ালদহ এবং কলকাতা স্টেশন থেকে। 

  • Share this:

আবীর ঘোষাল, কলকাতা: চড়া ভাড়ার গেরোয় উত্তরবঙ্গে যাতায়াত করতে গিয়ে কার্যত নাজেহাল হতে হচ্ছে মানুষকে। রানওয়ে সংস্কারের কাজের জন্য বন্ধ ছিল বাগডোগরা বিমানবন্দর (Bagdogra Airport)। আগামিকাল, মঙ্গলবার থেকে শুরু হবে উড়ান পরিষেবা। আর তাতেই দেখা যাচ্ছে কলকাতা থেকে বাগডোগরার বিমানের ভাড়া আকাশছোঁয়া হয়ে উঠেছে।

অনেকটাই ভাড়া বেড়েছে অনলাইন বুকিংয়ের ভলভো বাসে ৷ প্রায় ৫০০০ টাকা দিয়েও কাটতে হচ্ছে বাসের টিকিট। রেলের তরফে হাওড়া, শিয়ালদহ ও কলকাতা থেকে অতিরিক্ত তিন জোড়া ট্রেন দিলেও মিলছে না কনফার্ম বুকিং। অগত্যা অতিরিক্ত ভাড়া দিয়েই কলকাতা থেকে যেতে হচ্ছে বাগডোগরা বা শিলিগুড়ি।

আরও পড়ুন-কলকাতায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই, পশ্চিমের জেলায় তাপপ্রবাহের সতকর্তা ! আগামী ক’দিন আবহাওয়া কেমন থাকবে?

আকাশছোঁয়া বিমানভাড়া আকাশছোঁয়া বিমানভাড়া

কলকাতা থেকে বাগডোগরা বিমানে যেতে সময় লাগে কমবেশি এক ঘণ্টা। আর এই এক ঘণ্টার যাত্রাপথেই ভাড়া ছুঁয়েছে আকাশ। আগামিকাল, মঙ্গলবার সকাল ৯ঃ১০ মিনিটে এয়ার এশিয়া বিমানের ভাড়া ১১,৬৯২ টাকা। দুপুর ১২ঃ৫৫ গো ফার্স্ট-এর ভাড়া হয়েছে ১১,৫৯২ টাকা। স্পাইস জেটের দুপুর ২ঃ৪৫-এর বিমানের ভাড়া হয়েছে ১১,৫৪২ টাকা। তবে ২৭ তারিখ থেকে ভাড়ার অঙ্ক কিছুটা কমেছে। ১১ হাজারের বদলে মিলছে ৮ বা ৯ হাজার টাকাতেও। যেমন ২৭ এপ্রিল এয়ার এশিয়ার সকাল ৯ঃ১০-এর বিমানের ভাড়া হয়েছে ৯০১৪ টাকা। স্পাইসজেটের সকাল ১০ঃ২০-এর বিমানের ভাড়া হয়েছে ৯৩৪২ টাকা। ইন্ডিগোর সকাল ১০ঃ৩০-এর বিমানের ভাড়া হয়েছে ১১৭৯২ টাকা। এয়ার এশিয়ার দুপুর ১২ টার টিকিট মিলছে ৮৫৯৯ টাকায়। ইন্ডিগোর দুপুর ১২ঃ২০-এর বিমানের টিকিট মিলছে ১০১৯২ টাকায়। গো ফার্স্টের দুপুর ১২ঃ৫৫-এর বিমানের টিকিট মিলছে ৮২৯২ টাকায়। দুপুর ১ঃ৪০-এর এয়ার ইন্ডিয়ার বিমানের টিকিট মিলছে ১২৫৬২ টাকায়। এ ছাড়া দুপুর ২ঃ৪৫-এর স্পাইসজেটের টিকিট মিলছে ৮৭৪২ টাকায়।

আরও পড়ুন-গায়ে হলুদ পর্ব শেষ, গলায় মালা, হলুদ পাঞ্জাবিতে নজর কাড়লেন ৬৬-র অরুণ লাল

কিন্তু প্রশ্ন হল কেন এত ভাড়া? সামার শিডিউল শুরু হয়ে যাওয়ায় পর্যটকদের একটা বড় অংশ যেতে চান উত্তরবঙ্গে। করোনাকালে দীর্ঘদিন বন্ধ ছিল উড়ান পরিষেবা। এখন চাহিদা বেড়ে যাওয়ায় বিমানের টিকিটের ভাড়াও বাড়িয়ে দেওয়া হয়েছে। তবে ফেরার টিকিট অর্থাৎ বাগডোগরা থেকে কলকাতা সাধারণ সময়ের মতোই রয়েছে সাড়ে চার থেকে সাড়ে ৫ হাজার টিকিটের মূল্য রয়েছে।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Bagdogra Airport

পরবর্তী খবর