Home /News /north-bengal /

Anjan Dutt : Siliguri : দার্জিলিং নিয়ে নতুন ওয়েবসিরিজ, উত্তরবঙ্গ বইমেলা উদ্বোধনে এসে জানালেন অঞ্জন দত্ত

Anjan Dutt : Siliguri : দার্জিলিং নিয়ে নতুন ওয়েবসিরিজ, উত্তরবঙ্গ বইমেলা উদ্বোধনে এসে জানালেন অঞ্জন দত্ত

‘‘৩৯ তম উত্তরবঙ্গ বইমেলার" উদ্বোধন

‘‘৩৯ তম উত্তরবঙ্গ বইমেলার" উদ্বোধন

Anjan Dutt : Siliguri : এখন এই ওয়েবসিরিজ নিয়েই ভাবছেন তিনি। যেখানে কিছুটা বাস্তব চিত্রও তুলে ধরা হবে

  • Share this:

শিলিগুড়ি : দার্জিলিংয়ে যে বাঙালিদের গুরুত্ব ছিল তা নিয়ে ওয়েবসিরিজ করবেন অঞ্জন দত্ত (Anjan Dutt)। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর থেকে চিত্তরঞ্জন দাস, ভগিনী নিবেদিতা থেকে মৈত্রেয়ী দেবী, রাহুল সংকৃত্যায়নদের যে বড় ভূমিকা শৈলশহরে ছিল তা নিয়েই তৈরি হবে অঞ্জন দত্তের নতুন ওয়েবসিরিজ (Web series on Darjeeling) । শনিবার সন্ধ্যায় শিলিগুড়ি কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামের মেলা মাঠে "৩৯ তম উত্তরবঙ্গ বইমেলার" উদ্বোধনে যোগ দিতে এসে এ কথা বলেন তিনি।

এখন এই ওয়েবসিরিজ নিয়েই ভাবছেন তিনি। যেখানে কিছুটা বাস্তব চিত্রও তুলে ধরা হবে। তবে পাহাড়ের রাজনীতি, আলাদা রাজ্যের দাবি নিয়ে তাঁর খুব একটা আগ্রহ নেই। তিনি মনে করেন, পশ্চিমবঙ্গ পশ্চিমবঙ্গই থাকবে। এখানে নানা ভাষাভাষী, নানা জাতির মানুষের বসবাস।

আরও পড়ুন : ওমিক্রন আতঙ্কে সিকিমের দরজা বন্ধ হল বিদেশি পর্যটকদের কাছে

পাহাড়ে এই মূহূর্তে আরও একটি ওয়েবসিরিজের কাজ চলছে তাঁর। আগামী পয়লা বৈশাখে তা মুক্তি পাবে। কালিম্পং, লাভাতেই মূলত শ্যুটিং চলছে। যেখানে তিনি নিজেও অভিনয় করছেন। রয়েছেন সব্যসাচী চক্রবর্তী, অর্জুন, নীলিমা, অঙ্কিতা, গৌরব, অনিন্দিতারা। যেখানে গল্পে কিছুটা থ্রিলারের মিশেল থাকবে।

আরও পড়ুন : সাতসকালে ভাল্লুকের হানা, জারি হল ১৪৪ ধারা, আলিপুরদুয়ারে হুলস্থুল কাণ্ড

সেইসঙ্গে কলকাতা বইমেলাতেও তাঁর লেখা গোয়েন্দা কাহিনী নিয়ে প্রথম বই প্রকাশিত হবে। বছরে দু’টি সিরিজ বের হবে। বইমেলার প্রয়োজনীয়তা এবং গুরুত্ব যে এখনও রয়েছে, তাও বোঝান তিনি। বর্তমান সমাজ অ্যান্ড্রয়েডের যুগেও যে বই পড়ার নেশা হারিয়ে যায়নি, সেটা বইমেলা এলে বোঝা যায়।

আরও পড়ুন : শীত আসছে, কমলালেবুর জোগানে এবার ভাঁটা! রসে ভিজবে না মন?

তিনি বলেন, ‘‘কোভিডের সময় থেকে মানুষ যে ওয়েবসিরিজমুখী হচ্ছেন তাও স্পষ্ট। আর ওয়েবসিরিজেও পরিবর্তন আসছে। লকডাউনে নেশাটা কয়েক গুণ বেড়ে গিয়েছে। এটাও ভাল দিক।’’ উত্তরবঙ্গ বইমেলা চলবে ১৪ জানুয়ারি পর্যন্ত। স্টল বসেছে ৫০টি। মানা হচ্ছে কোভিড বিধি। রাজ্যের প্রকাশনা সংস্থাগুলো তো থাকছেই, বইমেলায় এসেছে বাংলাদেশের সংস্থাও। এবারের বইমেলার থিম "আলোকিত মানুষ চাই"। বইমেলা প্রাঙ্গণে ভিড় জমাতে শুরু করেছেন বইপ্রেমীরাও।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Anjan dutt, Siliguri

পরবর্তী খবর