Home /News /north-bengal /
Ajit Doval: সে কী, হঠাৎ দার্জিলিংয়ে অজিত দোভাল! কারণ নিয়ে প্রবল গুঞ্জন শুরু পাহাড়ে

Ajit Doval: সে কী, হঠাৎ দার্জিলিংয়ে অজিত দোভাল! কারণ নিয়ে প্রবল গুঞ্জন শুরু পাহাড়ে

অজিত দোভাল

অজিত দোভাল

Ajit Doval: জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের এই সফর ঘিরে তুমুল আলোড়ন পড়েছে পাহাড়ে। যদিও পাহাড়ের রাজনৈতিক মহলের একাংশ বলছেন, অজিত দোভালের সঙ্গে তাঁর পরিবারও রয়েছেন। তাই এই সফর ব্যক্তিগত হলেও হতে পারে।

  • Share this:

    #দার্জিলিং: সবেমাত্র জিটিএ নির্বাচন শেষ হয়েছে। পাহাড়ে এখন হাওয়া বইছে অনীত থাপা গোষ্ঠীর। এই পরিস্থিতিতে হঠাৎই দার্জিলিং (Darjeeling) সফরে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল (Ajit Doval)। জানা গিয়েছে, শনিবার বাগডোগরা বিমানবন্দরে নেমে কার্শিয়াংয়ের মকাইবাড়ির উদ্দেশ্যে রওনা দেন তিনি।

    তাঁর এই সফর ঘিরে তুমুল আলোড়ন পড়েছে পাহাড়ে। যদিও পাহাড়ের রাজনৈতিক মহলের একাংশ বলছেন, অজিত দোভালের সঙ্গে তাঁর পরিবারও রয়েছেন। তাই এই সফর ব্যক্তিগত হলেও হতে পারে। তবে, দোভালের এই সফর নিয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানা যায়নি। শনিবার বাগডোগরা বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান দার্জিলিংয়ের বিধায়ক নিরাজ জিম্বা।

    সূত্রের খবর, পাঁচ দিনের জন্য পাহাড় সফরে এসেছেন অজিত দোভাল। তবে তাঁর এই সফর ব্যক্তিগত না সরকারি, তা জানা যায়নি এখনও। এমনকি জাতীয় নিরাপত্তা উপদেষ্টার প্রশাসনিক কর্মসূচি সম্পর্কেও পাহাড়ের রাজনৈতিক মহল অন্ধকারে। তবে হঠাৎই জাতীয় নিরাপত্তা উপদেষ্টার এই পাহাড় সফর ঘিরে জল্পনা শুরু হয়েছে।

    আরও পড়ুন: পদ্মা সেতুতে ১১ 'পাগল'! আদৌ কি তাই? বাংলাদেশের দাবিতে তুমুল শোরগোল

    এদিকে, মণিপুরে ভূমিধসের ঘটনায় ১০৭ টেরিটোরিয়াল ব্যাটেলিয়ানের ৩জন শহিদ জ‌ওয়ানদের পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় গান স্যালুটের মাধ্যমে সম্মান দেওয়া হল বাগডোগরা ব্যাঙডুবি সেনাবাহিনী ছাউনিতে। এদিন মণিপুর থেকে সেনাবাহিনীর বিশেষ বিমানে নামার পর ব্যাঙডুবিতে গান স্যালুটের মাধ্যমে সম্মান করা হয় শহিদ জ‌ওয়ানদের।

    আরও পড়ুন: রাহুল গান্ধির এ কী রূপ! ভরা রাস্তায় এমন দৃশ্য দেখে সকলে বলছে, 'জনগণের নেতা'!

    সেনাবাহিনীর একাধিক ব্যাটেলিয়ানের প্রধানরা সম্মান দেওয়ার পাশাপাশি শিলিগুড়ির মহকুমাশাসক, দার্জিলিংয়েক বিধায়ক নিরাজ জিম্বা, তৃণমূল কংগ্রেসের জেলা সভানেত্রী পাপিয়া ঘোষ উপস্থিত হয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে শহিদ জ‌ওয়ানদের দেহ বাড়ির উদ্দেশ্যে পাঠানো হয়।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Ajit Doval, Darjeeling

    পরবর্তী খবর