উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

হল না পেয়ে শেষ মুহূর্তে বাতিল মালদহে মিমের কর্মসূচি, প্রশাসনিক বাধার অভিযোগ নেতৃত্বের

হল না পেয়ে শেষ মুহূর্তে বাতিল মালদহে মিমের কর্মসূচি, প্রশাসনিক বাধার অভিযোগ নেতৃত্বের

এ দিন মালদহের সভা থেকে বিভিন্ন ব্লক এবং অঞ্চলগুলিতে মিম-র সদস্য সংখ্যা বাড়ানোর গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হওয়ার কথা ছিল। জেলায় সংগঠনের বিস্তারের জন্য বিভিন্ন নেতৃত্তের মধ্যে দায়িত্ব বন্টনের সম্ভাবনা ছিল।

  • Share this:

#মালদহ: শেষ মুহূর্তে হল বুকিং বাতিল। হল ব্যবহারের অনুমতি না পেয়ে মিমের কর্মীসভা স্থগিত হয়ে যায় মালদহে। রবিবার মালদহ কলেজ অডিটোরিয়ামে সানাউল্লাহ মঞ্চে মিমের জেলা কর্মীসভা হওয়ার কথা ছিল। গতকালই জেলায় আসেন রাজ্যে মিমের দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক জামিরুল হোসেন। তিনি কর্মীসভায় মূল বক্তা ছিলেন। জেলার বিভিন্ন ব্লক অঞ্চল থেকে কয়েকশো জমায়েতের কর্মসূচি ছিল মিমের। নেতৃত্বের দাবি, গতকাল বিকেলে সানাউল্লাহ মঞ্চ বুকিং বাতিল বলে জানায় কর্তৃপক্ষ। সমস্ত আয়োজন সম্পন্ন হওয়ার পরেও তাই কর্মীসভা করা সম্ভব হল না। ঘটনার কথা জানানো হয়েছে রাজ্যে থাকা মিম প্রধান আসাদুদ্দিন ওয়াইসিকে।

মালদহে কর্মীসভার আয়োজনের দায়িত্বে থাকা আহ্বায়ক মতিউর রহমান বলেন, শেষ মুহূর্তে প্রেক্ষাগৃহের বুকিং বাতিল হওয়ার ঘটনা দুর্ভাগ্যজনক। তবে এ ভাবে মিমকে ঠেকানো যাবে না। খুব শীঘ্রই দ্বিগুণ জমায়েত করে মালদহে কর্মসূচি করবে মিম। মিম প্রধান আসাদুদ্দিন ওয়াইসি ইতিমধ্যেই ঘোষণা করেছেন আগামী বিধানসভা ভোটে এ রাজ্যে লড়তে চায় তাঁর দল। শুধু তাই নয়, বিধানসভা ভোটে মিমের ফোকাসে মালদহ , দিনাজপুর ও মুর্শিদাবাদ। এ দিন মালদহের সভা থেকে বিভিন্ন ব্লক এবং অঞ্চলগুলিতে মিম-র সদস্য সংখ্যা বাড়ানোর গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হওয়ার কথা ছিল। জেলায় সংগঠনের বিস্তারের জন্য বিভিন্ন নেতৃত্তের মধ্যে দায়িত্ব বন্টনের সম্ভাবনা ছিল। কিন্তু, শেষ পর্যন্ত সভা বাতিল হয়ে যাওয়ায় অসুবিধে তৈরি হয়েছে।

মালদহের মিম নেতা মতিউর রহমান বলেন, প্রশাসনিক ভাবে আমাদেরকে বাধা দেওয়ার চেষ্টা হচ্ছে। গ্রামাঞ্চলে যাঁরা মিমের হয়ে সক্রিয় হচ্ছেন তাঁদের পুলিশ দিয়ে ভয় দেখানো হচ্ছে। ইতিমধ্যে মালদহে মিমের প্রায় ৩৫ হাজার কর্মী রয়েছেন। ক্রমশ সংগঠন বাড়ছে। শেষ মুহূর্তে কর্মসূচি বাতিল হওয়ায় এ দিন অনেকে মালদহ শহরে পৌঁছে গিয়েও ফিরে যেতে বাধ্য হয়েছেন। এরপর গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দেওয়া হলে রাস্তায় নেমে আন্দোলন করা হবে বলে হুমকি দিয়েছেন নেতারা। প্রয়োজনে শীর্ষ নেতৃত্বও সেখানে উপস্থিত থাকবেন প্রয়োজন হলে, এমনও শপনা গিয়েছে।

Sebak DebSarma

Published by: Shubhagata Dey
First published: January 4, 2021, 8:15 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर