Home /News /north-24-parganas /
Chicken Price Hike: চিকেন এবার নাকি ৩০০ টাকা! কেন লাফিয়ে বাড়ছে মুরগির মাংসের দাম?

Chicken Price Hike: চিকেন এবার নাকি ৩০০ টাকা! কেন লাফিয়ে বাড়ছে মুরগির মাংসের দাম?

বাজারে

বাজারে অনেকটাই বেড়েছে মুরগির মাংসের দাম

মুরগির মাংসের দাম ছুঁয়েছে তিনশো, বাজারে গিয়ে মধ্যবিত্তের মাথায় হাত

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: খাদ্য সামগ্রীর মূল্য বৃদ্ধির সাথে সাথে দাম বেড়েছে ব্রয়লার মুরগিরও। বাজারে গিয়ে মুরগির মাংসর দাম শুনে কপালে ভাঁজ সাধারণ মধ্যবিত্ত মানুষদের। বাজারে খাদ্য সামগ্রী, কাঁচা বাজার থেকে মুদি দোকান, সব পণ্যের দাম ক্রমশ লাফিয়ে লাফিয়ে বাড়ছে, তারই সাথে পাল্লা দিয়ে দাম বাড়ছে ব্রয়লার মুরগির মাংসের।

    গত এক মাস থেকে দিন পনেরোর মধ্যে ব্রয়লার মুরগির মাংসের দাম কিলো প্রতি প্রায় ৩০ থেকে ৫০ টাকা বৃদ্ধি পেয়েছে। গত সপ্তাহে কিলো প্রতি মুরগির মাংসের দাম ২৫০ থেকে ২৬০ টাকা থাকলেও, এ সপ্তাহে তার দাম হয়ে দাঁড়িয়েছে ২৭০ থেকে ২৮০ টাকা পর্যন্ত। তারপর খরিদ্দারদের পছন্দসই মুরগির মাংস, যেমন বোনলেস বা লেগ পিস কেনার ক্ষেত্রে দিতে হচ্ছে বেশি মূল্য। সে ক্ষেত্রে তার কিলো প্রতি মূল্য দাঁড়াচ্ছে ৩০০ থেকে ৩২০ টাকা অবধি।

    আরও পড়ুন- বাংলাদেশে ব্যাংক জালিয়াতি করে সেই টাকা পাঠানো হত এ রাজ্যে! কীভাবে, জানলে চোখ কপালে উঠবে

    এ বিষয়ে দোকানদারদের সাথে কথা বলে জানা গিয়েছে, গোটা মুরগি ১৭০ টাকা কিলো এবং কাটা মুরগি ২৭০ টাকা প্রতি কিলো, এদিনের বাজার দর অনুযায়ী চলছে। তবে পছন্দসই মাংস কেনার ক্ষেত্রে মূল্য একটু বেশি দিতে হচ্ছে কারণ, অবশিষ্ট মুরগির মাংস বেচার ক্ষেত্রে দোকানদারকে বেগ পেতে হচ্ছে। তাই তারা কিলো প্রতি পছন্দসই মাংসে ৫০ টাকা বেশি নিচ্ছেন গ্রাহকদের কাছ থেকে এবং গ্রাহকরাও কোন রকম প্রশ্ন ছাড়াই সে মাংস বাড়িতে ক্রয় করে নিয়ে যাচ্ছেন।

    আরও পড়ুন-   ইডি-র হানায় তোলপাড় অশোকনগর! মাছের ব্যবসার আড়ালে তবে কী চলত অবৈধ কারবার?

    এছাড়াও দোকানদারদের এই দাম বাড়ার ক্ষেত্রে, কোম্পানির ঘর থেকে দু তিন ব্যবসায়ীর হাত ঘুরে আসার ফলে মুরগির মাংসের দাম গত এক মাসে অনেকটাই বেড়েছে। এছাড়াও দোকানদাররা জানিয়েছেন, মাসের পয়লা তারিখ থেকে ১৫ তারিখ অবধি ব্রয়লার মুরগির মাংসের দাম একটু চড়াই থাকে। তবে মাসের মাঝামাঝি এবং শেষের দিকে দাম কিছুটা কমার সম্ভবনা থাকে।

    কারণ হিসেবে দোকানদাররা জানিয়েছেন, মাসের প্রথম দিকে খরিদ্দারদের হাতে টাকা থাকার ফলে দাম একটু বেশি থাকে, পরবর্তী সময়ে দাম কিছুটা কমতে থাকে। তবে সামগ্রিকভাবে মুরগির মাংসের দাম যে আগের তুলনায় কিলো প্রতি অনেকটাই বেড়েছে, সে কথা স্বীকার করে নিয়েছেন দোকানদার থেকে খরিদ্দার সকলেই।

    Rudra Narayan Roy 
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Chicken, North 24 Pargana news, Price Hike

    পরবর্তী খবর