Home /News /north-24-parganas /
North 24 Parganas News: ইডি-র হানায় তোলপাড় অশোকনগর! মাছের ব্যবসার আড়ালে তবে কী চলত অবৈধ কারবার?

North 24 Parganas News: ইডি-র হানায় তোলপাড় অশোকনগর! মাছের ব্যবসার আড়ালে তবে কী চলত অবৈধ কারবার?

চলছে ইডির অভিযান

চলছে ইডির অভিযান

কয়েক-শো কোটি টাকা আত্মসাতের অভিযোগ, ইডি হানায় তোলপাড় অশোকনগর, নজর ব্যবসায়ী থেকে প্রভাবশালীদের উপরও 

  • Share this:

    #উত্তর ২৪ পরগণা: অশোকনগরে তিন জায়গায় একসঙ্গে ইডির হানা। কয়েক শত কোটি টাকা আত্মসাতের অভিযোগ পেয়ে তদন্তে নামে কেন্দ্রীয় সরকারের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সূত্র মারফত জানা যায়, সুকুমার মৃধা, প্রণব হালদার ও স্বপন মিত্রের বাড়িতে একযোগে ইডি- র তল্লাশিতে তোলপাড় অশোকনগর (North 24 Parganas News)। মাছের ব্যবসার আড়ালে তাহলে কী অবৈধ কারবার চলত? ইডি হানা দেওয়ার পর এই প্রশ্নই ঘুরছে অশোকনগরের অলিতে গলিতে।

    অভিযোগ, মাছের ব্যবসার সঙ্গে যুক্ত সুকুমার মৃধা অশোকনগরে বাড়ি করে থাকলেও বছরের বেশির ভাগ সময় থাকেন বাংলাদেশে(North 24 Parganas News)। ওই দেশের বিভিন্ন ব্যাংক থেকে কয়েক শত কোটি টাকা আত্মসাৎ এর অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। স্থানীয়রা জানিয়েছেন, তারা জানতেন সুকুমার মৃধা একজন মাছ ব্যবসায়ী। অশোকনগরে প্রাসাদসম অট্টালিকা তৈরি করা এই মানুষটিকে এলাকায় সেভাবে দেখা যেত না বলে জানিয়েছেন তারা। আজ শুক্রবার ইডির আধিকারিকরা সুকুমার মৃধার বাড়িতে হানা দিতেই অনেক কিছুই বলতে শুরু করেছেন স্থানীয় বাসিন্দারা।

    সূত্র মারফত জানা যায়, সুকুমার মৃধা মাছ ব্যবসার আড়ালে হাওয়ালার মাধ্যমে এদেশে টাকা এনে বিভিন্ন জায়গায় জমি জায়গা কিনতেন৷। জানা গেছে, অশোকনগরে একাধিক বাড়ি ও দোকান রয়েছে সুকুমার মৃধার। পাশাপাশি জেলার প্রভাবশালীদের সঙ্গেও তার সখ্যতা রয়েছে বলে অভিযোগ৷

    শুধু সুকুমার মৃধাই নয়, অশোকনগরে প্রণব হালদার ও স্বপন মিশ্র নামে আরও দু'জনের বাড়িতে একই সঙ্গে ইডি হানা দিতে সরগরম হয়ে ওঠে অশোকনগর চত্বর।প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

    Rudra Narayan Roy
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Ashoknagar, Enforcement Directorate, North 24 Pargana news

    পরবর্তী খবর