Home /News /north-24-parganas /
Free Education: ভরসা দিচ্ছে 'ভরসা', আর্থিকভাবে পিছিয়ে পড়া ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যে ক্লাস

Free Education: ভরসা দিচ্ছে 'ভরসা', আর্থিকভাবে পিছিয়ে পড়া ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যে ক্লাস

চলছে [object Object]

'ভরসা' আর্থিকভাবে পিছিয়ে পড়া ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যের ক্লাস করাচ্ছে। (Free Education)

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: মায়ের দেওয়া নাম 'ভরসা' কে সঙ্গী করে দুস্থ শিক্ষার্থীদের পাশে দাঁড়ালেন অশোকনগরের বিধায়ক। আর্থিকভাবে পিছিয়ে পড়া ছাত্র-ছাত্রীদের জন্য চালু করলেন বিনামূল্যের কোচিং সেন্টার। ভরসা অ্যাকাডেমি তে মাধ্যমিক থেকে উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের পঠন-পাঠনের সুবন্দোবস্ত করা হয়েছে। এই বিনামূল্যের কোচিং সেন্টারে ভর্তি হওয়ার জন্য গুগল প্লে স্টোর থেকে অ্যাপস ডাউনলোড করে আবেদন করা যাবে, আবার বিধায়কের অফিসে গিয়েও সোজাসুজি আবেদন করা যাবে বলেও জানা যায়। (Free Education) ইতিমধ্যেই প্রায় ১৫০ জন শিক্ষার্থী এই কোচিং সেন্টারে পড়ার আগ্রহ প্রকাশ করেছে। আর তাদের নিয়েই শুরু হল ক্লাস। এলাকার বিভিন্ন স্কুলের বিশিষ্ট শিক্ষকরা এই বিনামূল্যের কোচিং সেন্টারে ছাত্র-ছাত্রীদের পড়াবেন বলেও জানা যায়। ইতিমধ্যেই প্রায় পঞ্চাশ জন শিক্ষক-শিক্ষিকা শিক্ষাদানের জন্য এগিয়ে এসেছেন। অশোকনগর বিধানসভা কেন্দ্রের কোন‌ও ছাত্র-ছাত্রী যাতে অর্থের অভাবে পড়াশোনা থেকে বঞ্চিত না হয়, সেই কারণেই বিধায়ক নারায়ন গোস্বামীর এই উদ্যোগ। পরবর্তী সময়ে আরো নানা বিষয়ে এই বিনামূল্যের কোচিং সেন্টারে পড়ানোর কথাও জানানো হয়েছে। পড়াশোনার প্রয়োজনে বইখাতাও দেওয়া হবে এই সেন্টারের তরফ থেকে।

    আরও পড়ুন: SSKM ছেড়ে ওড়িশার AIIMS-এ কেন? পার্থর ভুবনেশ্বর যাত্রায় কেন্দ্রের ছোঁয়া দেখছেন মমতা

    আপাতত সপ্তাহে প্রতিদিন স্কুলশেষে বিকেল পাঁচটা থেকে সাতটা অব্দি চলবে বিভিন্ন বিষয়ের ক্লাস। ছাত্রছাত্রীরা যাতে সুষ্ঠুভাবে ক্লাস শেষে বাড়ি ফিরতে পারেন তার জন্য বিধায়কের তরফ থেকে টোটো অটো সহ স্থানীয় পরিবহন সংস্থাগুলির সাথেও প্রাথমিক আলোচনা করা হয়েছে বলে জানান বিধায়ক। ছাত্র-ছাত্রীদের মানসিক বিকাশ ঘটানোর জন্য সেন্টারের তরফ থেকে নিয়োগ করা হয়েছে বিশেষ শিক্ষিকারও।

    আরও পড়ুন: 'সে নাকি পার্থর বন্ধু, দলের সঙ্গে কোনও যোগ নেই', নাম না করে অর্পিতা প্রসঙ্গে মুখ খুললেন মমতা

    শিক্ষকরা এই কেন্দ্রে শিক্ষার্থীদের বিনামূল্যে শিক্ষাদান করবেন। এদিন থেকে অশোকনগর নেতাজি শতবার্ষিকী কলেজে চালু হল ক্লাস। বিধায়ক ছাড়াও বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক শিক্ষিকারাও এদিনের অনুষ্ঠানে যোগ দেন। বিনামূল্যের এই কোচিং সেন্টারে ক্লাস করে শিক্ষা ক্ষেত্রে আর্থিকভাবে পিছিয়ে পড়া ছাত্রছাত্রীরাও অনেকটাই এগিয়ে আসতে পারবেন বলে মনে করছেন শিক্ষাবিদ থেকে ছাত্র-ছাত্রীদের অভিভাবকরাও।

    রুদ্র নারায়ণ রায়

    First published:

    Tags: Bangla News, North 24 Pargana news

    পরবর্তী খবর