Home /News /north-24-parganas /
North 24 Parganas: কলকাতার ময়দানে দাপাতে এবার তৈরি মতুয়া ফুটবল টিম

North 24 Parganas: কলকাতার ময়দানে দাপাতে এবার তৈরি মতুয়া ফুটবল টিম

কলকাতা ফার্স্ট ডিভিশন ফুটবল লীগে এবার দেখা যাবে মতুয়া সমাজের প্রতিনিধিত্ব করা বিশেষ ফুটবল টিম। আর তাই তৈরি করা হয়েছে মতুয়া মহা সংঘের নিজস্ব ফুটবল দল।

  • Share this:

    উত্তর ২৪ পরগনা: কলকাতা ফার্স্ট ডিভিশন ফুটবল লীগে এবার দেখা যাবে মতুয়া সমাজের প্রতিনিধিত্ব করা বিশেষ ফুটবল টিম। আর তাই তৈরি করা হয়েছে মতুয়া মহা সংঘের নিজস্ব ফুটবল দল। শুক্রবার মতুয়া ফুটবল দলের জার্সি উদ্বোধন করলেন বেঙ্গল প্যারা অলিম্পিকের সভাপতি বাবন ব্যানার্জী। এদিন ঠাকুরনগর ঠাকুরবাড়িতে সারা ভারত মতুয়া মহা সংঘের সংঘাধিপতি তথা প্রাক্তন সাংসদ মমতাবালা ঠাকুরের উপস্থিতিতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। মতুয়া সম্প্রদায়ের মানুষের উন্নয়নে রাজ্যে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ইতিমধ্যেই মতুয়া উন্নয়ন বোর্ড গঠন করে দিয়েছেন। সেই বোর্ডের মাধ্যমে মতুয়া সম্প্রদায়ের মানুষের জন্য নানা উন্নয়নমূলক কাজ করা হচ্ছে বর্তমানে। মতুয়া সমাজের ছেলেরা খেলাধুলার ক্ষেত্রেও যাতে পিছিয়ে না থাকে, তারজন্যই এই বিশেষ উদ্যোগ গ্রহন করা হয় বলে সংঘের তরফ থেকে জানানো হয়। মতুয়াদের নিজস্ব ফুটবল দল গড়ে তোলায় উচ্ছ্বসিত মতুয়া ভক্ত থেকে ক্রীড়াপ্রেমীরা। নতুন ফুটবল দলের নাম দেওয়া হয়েছে মতুয়া মিলনবীথি।

    বাবন ব্যানার্জী তাঁর প্রতিক্রিয়ায় জানান, '‌মতুয়া সম্প্রদায়ের এই ফুটবল দল আগামীদিনে ভালো ফুটবল খেলে কলকাতার মাঠে চ্যাম্পিয়ন হবে, এই আশা রাখি। শুধু ফুটবল নয়, ক্রিকেট, ভলিবল, হকি, সাঁতারের মতো ক্রীড়াক্ষেত্রে নিজস্বতা তৈরি করবেন মতুয়া খেলোয়াড়রা।'‌

    আরও পড়ুনঃ প্লাস্টিক মুক্ত শহর গড়ে উঠবে বনগাঁ, উদ্যোগী প্রশাসন

    পাশাপাশি, মতুয়া মহা সংঘের সংঘাধিপতি মমতা ঠাকুর বলেন, 'মতুয়া সম্প্রদায়ের মানুষের উন্নয়নে মমতা ব্যানার্জী উন্নয়ন বোর্ড গড়ে দিয়েছেন। তার মাধ্যমে এই সম্প্রদায়ের মানুষের উন্নয়নের কাজ চলছে। এই অনুষ্ঠানের সাথেই, এদিন মতুয়া সম্প্রদায়ের ২৫ জনের হাতে বাড়ি তৈরির সরকারি অর্থের চেক তুলে দেওয়া হল।'‌ আগামী দিনে প্রতিযোগিতার ময়দানে মতুয়া সম্প্রদায়ের এই নতুন ফুটবল টিম কতোটা পারদর্শী হতে পারে এখন সেটাই দেখার।

    আরও পড়ুনঃ গুলি কাণ্ডের পর উধাও ক্রেতাদের ভিড়, ছন্দে ফেরার অপেক্ষায় বিরিয়ানির দোকান

     

    এদিনের অনুষ্ঠান ঘিরে মতুয়াদের মধ্যে উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। ডঙ্কা কাসর বাজে রীতিমতো উৎসবের মেজাজ তৈরি হয় ঠাকুরবাড়িতে। ভক্তরা জানান প্রয়োজনে খেলার মাঠেও তারা ডঙ্কা কাসর বাজিয়ে খেলোয়াড়দের উচ্ছ্বসিত করবেন।

    Rudra Narayan Roy
    First published:

    Tags: Football, North 24 Parganas, Thakurnagar

    পরবর্তী খবর