Home /News /north-24-parganas /
HS Results 2022: কম চোখের দৃষ্টিতে সাফল্য উচ্চমাধ্যমিকে, ডাব্লুবিসিএস পড়ার ইচ্ছা হৃদয়পুরের রজতের

HS Results 2022: কম চোখের দৃষ্টিতে সাফল্য উচ্চমাধ্যমিকে, ডাব্লুবিসিএস পড়ার ইচ্ছা হৃদয়পুরের রজতের

বাবা-মার

বাবা-মার সাথে উচ্চ মাধ্যমিকে উত্তীর্ণ রজত ভট্টাচার্য

উচ্চমাধ্যমিকে ৩৮৯ নম্বর পেয়ে হৃদয়পুরের রজত ভট্টাচার্য্য বুঝিয়ে দিলেন আত্মবিশ্বাস আর মনের জোর থাকলেই যেকোন বাধা সরিয়ে সফলতা লাভ করা যায়।

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: পুজোর সময় দুর্ঘটনায় হারিয়েছে একটি চোখ। পরিবারের আর্থিক অবস্থা সচ্ছ্বল না থাকায় কোন প্রাইভেট টিউটরও ছিল না। তবু জেদ ছিল মনে। উচ্চমাধ্যমিকে ৩৮৯ নম্বর পেয়ে হৃদয়পুরের রজত ভট্টাচার্য্য বুঝিয়ে দিলেন আত্মবিশ্বাস আর মনের জোর থাকলেই যেকোন বাধা সরিয়ে সফলতা লাভ করা যায়।

    পরিবার সূত্রে জানা যায়, ২০১২ সালে দুর্গাপুজোর সময় বাজি ফেটে রজতের ডান চোখে আঘাত লাগে তারপর থেকে সাধ্যমতো অনেক চিকিৎসা হলেও ডান চোখে দেখতে পান না রজত। পাশাপাশি আর্থিক অবস্থা এতটাই খারাপ যে রজতকে তেমনভাবে পড়াশুনায় সাহায্য করতে পারেন নি তার বাবা অশোক ভট্টাচার্য। একটি রেশন দোকানে কাজ করে যেটুকু উপার্জন হয় তাতেই কোনমতে চলে সংসার। ছেলে পড়াশুনায় ভালো হলেও তার জন্য গৃহশিক্ষকের প্রয়োজন থাকলেও তা পুরন করা সম্ভব হয়নি বাবার। সংসার। বাবা অশোক ভট্টাচার্যের বিশ্বাস, ছেলের যদি দুটো চোখই ঠিক থাকতো তবে কোন না কোন র‍্যাঙ্ক করতো । তিনি জানিয়েছেন, রজতের চোখ ফিরে পাওয়ার আশা ওখনো শেষ হয়ে যায় নি। চিকিতসকরা জানিয়েছেন এখনো চোখ ঠিক হওয়ার আশা রয়েছে রজতের। তিনি অনুরোধ জানিয়েছেন সরকারিকোন সাহায্য পেলে রজতের ডাব্লু বি সি এস পড়ার আশা পুরন হওয়া সম্ভব হবে।

    আরও পড়ুনঃ মেট্রোর কাজে যানজট হলদিরাম-চিনারপার্কে, খোঁজ বিকল্প রাস্তার

    ছোটবেলা থেকেই পড়াশুনায় মেধাবী রজত। কোন শিক্ষক না থাকলেও যখনই কোন জায়গায় আটকাতো তখন পরিচিত কিছু দাদারা সহযোগিতা করতো বলে জানায় রজত। রজতের পড়াশুনার প্রতি এতটা আগ্রহ দেখে তাকে সবসময় সাহায্য করতে প্রস্তুত থাকতো তার শুভানুধ্যায়ীরা। পরিবারের আর্থিক অবস্থা ও তার এক চোখ না থাকা কোন ভাবেই যে তার বাধা হয়ে ওঠে নি তা প্রমান করল রজত।

    রুদ্র নারায়ণ রায়

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Hs results 2022, North 24 Parganas news

    পরবর্তী খবর