Home /News /north-24-parganas /
Raksha Bandhan 2022: ইছামতির কচুরিপানার রাখি পড়বেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Raksha Bandhan 2022: ইছামতির কচুরিপানার রাখি পড়বেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কচুরিপানার রাখী পড়বেন শেখ হাসিনা

কচুরিপানার রাখী পড়বেন শেখ হাসিনা

North 24 Parganas News: রাখি বন্ধনের উৎসবে মৈত্রীর বার্তা উঠে আসল ভারত বাংলাদেশ সীমান্তের পেট্রাপোলে।

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: সম্প্রীতির রাখি বন্ধনের আবেগ ঘিরে আবার মেতে উঠল ভারত বাংলাদেশ। দুটি দেশের মধ্যে সম্পর্ক সুন্দর রাখতে নানা পদক্ষেপ নেওয়া হয় দুই দেশের সরকারের তরফ থেকেই। তবে রাখি বন্ধন উৎসবকে মাথায় রেখে এ বছর এক অভিনব উদ্যোগ নিতে দেখা গেল বনগাঁ পুরসভাকে।

    ইছামতি নদীর কচুরিপানা দিয়ে তৈরি রাখি, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য পাঠানো হল। যা পেয়ে বাংলাদেশ সরকার প্রশংসায় পঞ্চমুখ। রাখি বন্ধনের উৎসবে মৈত্রীর বার্তা উঠে আসলো ভারত বাংলাদেশ সীমান্তের পেট্রাপোলে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য পাঠানো হল কচুরিপানা দিয়ে তৈরি রাখি এবং মিষ্টি।

    আরও পড়ুন Birbhum News : ট্রাফিক আইন ভাঙলেন টোটো চালক, ট্রাফিক কন্ট্রোলের দ্বায়িত্বে দিয়েই হল সাস্তি

    রাখি বন্ধন উৎসবে যা পৌঁছে যাবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। প্রসঙ্গত, ইছামতি নদীর কচুরিপানা দিয়ে রাখি তৈরির পরিকল্পনা আগেই নিয়েছিল বনগাঁ পৌরসভা। ইতিমধ্যে সেই রাখি পৌঁছে গিয়েছে বিশ্বের বিভিন্ন রাষ্ট্রনায়কদের কাছেও। এদিন, বনগাঁ পেট্রাপোল বেনাপোল সীমান্তে যশোরের এমপি শেখ আফিলুদ্দিনের হাতে রাখি এবং মিষ্টি তুলে দেন বনগাঁ পৌরসভার চেয়ারম্যান গোপাল শেঠ। আগামী দিনে ভারত থেকে বাংলাদেশে এই রাখি রপ্তানি হতে পারে বার্তা এমপি যশোর শেখ আফিলুদ্দিনের।

    আরও পড়ুন Malda News: গঙ্গায় তলিয়ে যাচ্ছে প্রাইমারি স্কুল!

    রাখি বন্ধন উৎসবকে সামনে রেখে মৈত্রীর বার্তা দিতেই এই উদ্যোগ বলে দাবি চেয়ারম্যান গোপাল শেঠের। প্রতি বছরই ভারতের তরফ থেকে বিভিন্ন উৎসব অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্য উপহার পাঠানো হয় ভারতের তরফ থেকে। তবে, এধরনের নতুন একটি উদ্যোগ পরবর্তী সময়ে দুই দেশের বাণিজ্যে নতুন দিক খুলে দিতে পারে বলেই মনে করছেন, দু দেশের মানুষ। এই রাখি পরবর্তী সময়ে বাণিজ্যিক ভাবে রফতানিও করা হতে পারে।

    রুদ্র নারায়ণ রায়
    First published:

    Tags: Raksha Bandhan 2022, Sheikh Hasina

    পরবর্তী খবর