ট্রেন দেরি করলে যাত্রীদের জন্য বিশেষ পরিষেবা রেল কর্তৃপক্ষের

ট্রেন দেরি করলে যাত্রীদের জন্য বিশেষ পরিষেবা রেল কর্তৃপক্ষের
Railways Minister Piyush Goyal during the News18 Rising India Summit.
  • Share this:

#নয়াদিল্লি: ভারতীয় রেলের লেটে চলা কোনও নতুন বিষয় নয়। কিন্তু রেলমন্ত্রী পীযূষ গোয়েল ভারতীয় রেলের এই চিত্র বদলাতে বদ্ধপরিকর। ট্রেনের পরিষ্কার-পরিচ্ছন্নতা ও ট্রেনের খাবারের মানের সঙ্গে সঙ্গে নির্দিষ্ট সময়ে ট্রেন চালানোর উপরও জোর দিচ্ছেন রেলমন্ত্রী। সেই সঙ্গে ট্রেন লেট করলে যাত্রীদের স্বাচ্ছন্দ্যের জন্য বিশেষ পরিষেবা দিতে চলেছে ভারতীয় রেল কর্তৃপক্ষ।

সাংবাদিক বৈঠকে সময়ে ট্রেন চলা নিয়ে প্রশ্নের উত্তরে পীযূষ গোয়েল বলেন, ট্রেন সময়ে গন্তব্যে না পৌঁছলে বিভিন্ন অসুবিধার সম্মুখীন হন যাত্রীরা। একইসঙ্গে দুরপাল্লার ট্রেনে যাত্রার সময় নির্ধারিত সময়ের বেশি সময় লাগলে খাবার ও পানীয় জলের অভাব ঘটে। সমস্যায় পড়েন যাত্রীরা। সেই অসুবিধার কথা মাথায় রেখেই এবার থেকে মেরামতি কাজের জন্য বা অন্য কোনও কারণে ট্রেন গন্তব্যে পৌঁছতে দেরি করলে যাত্রীদের বিনামূল্যে খাবার ও পানীয় জল সরবরাহ করবে রেলওয়ে কর্তৃপক্ষ। দুপুরে অথবা রাতের খাবারের জন্য আর মাঝরাস্তায় আটকে বিপদে পড়তে হবে না যাত্রীদের।

আরও পড়ুন

দিল্লি শ্যুটআউট ! দিনের আলোয় এলোপাথারি গুলিতে মৃত ৩, আহত ৫

অন্যদিকে, নষ্ট, পচা খাবার দেওয়ার কারণে, বার বারই কাঠগড়ায় দাঁড়িয়েছে আইআরসিটিসি ৷ যাত্রীদের কাছ থেকে ট্রেনের খাবার নিয়ে নানা অভিযোগ পেয়ে সম্প্রতি আইআরসিটিসি-র খাবার নিয়ে বিশেষ ব্যবস্থা নিয়েছে ভারতীয় রেল ৷ রেলমন্ত্রী পীযূশ গোয়েল জানিয়েছেন, এবার থেকে আইআরসিটিসি-র মোবাইল অ্যাপেই ‘রেলওয়ে কিচন’-এ লাইভ স্ট্রি্মিংয়ের সাহায্যে যাত্রী ট্রেনের রান্নাঘরে কী হচ্ছে, কীভাবে রান্না চলছে, পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়টির ওপর নজর রাখতে পারবেন ৷

First published: 08:25:35 PM Jun 18, 2018
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर