Home /News /national /
Punjab Assembly Poll: পঞ্জাবের মুখ্যমন্ত্রী কে? "সিদ্ধান্ত নেবে দলই" চন্নি ও সিধুর লড়াই জিইয়ে রেখে জানালেন রাহুল গান্ধি

Punjab Assembly Poll: পঞ্জাবের মুখ্যমন্ত্রী কে? "সিদ্ধান্ত নেবে দলই" চন্নি ও সিধুর লড়াই জিইয়ে রেখে জানালেন রাহুল গান্ধি

Punjab CM Candidate: রাহুল সাফ জানিয়েছেন, “দু’জন ব্যক্তি নেতৃত্ব দিতে পারে না, কেবল একজনই পারে।”

  • Share this:

    #পঞ্জাব: কে হবেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী! সিংহাসনের দিকে নিজেদের লক্ষ্যে অটুট রয়েছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি (Punjab CM Charanjit Singh Channi) এবং রাজ্য কংগ্রেসের সভাপতি নভজ্যোত সিং সিধু (Navjot Singh Sidhu)। এরই মাঝে দলের সহ-সভাপতি রাহুল গান্ধি (Rahul Gandhi) বৃহস্পতিবার জানিয়েছেন, মুখ্যমন্ত্রী কে হবেন এই বিষয়ে শীঘ্রই দলীয় কর্মীরা সিদ্ধান্ত নেবেন৷ রাহুল সাফ জানিয়েছেন, “দু’জন ব্যক্তি নেতৃত্ব দিতে পারে না, কেবল একজনই পারে।”

    কংগ্রেস নেতা পঞ্জাবে তাঁর একদিনের সফরে নিজের বিবৃতিতে বলেছেন, “আমরা কংগ্রেস কর্মীদেরই মুখ্যমন্ত্রী প্রার্থীর বিষয়ে সিদ্ধান্ত নিতে বলব।” জলন্ধরে একটি সমাবেশে তিনি জানান, সিধু এবং চন্নি দু’জনেই চাইছেন মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করা উচিত এবং তাঁরা দু’জনেই যে দলের সিদ্ধান্তকে সমর্থন করবেন তাও জানিয়েছেন।

    আরও পড়ুন- ফের পিছিয়ে গেল স্কুল খোলার দিন, ভোটমুখী রাজ্যে অনলাইনেই আপাতত ক্লাস

    “দু’জন তো নেতৃত্ব দিতে পারেন না, একজনই পারেন। তাঁরা আমাকে জানিয়েছেন, মুখ্যমন্ত্রী কে হবেন সে বিষয়ে দল যে সিদ্ধান্ত নেবে তাতে তাঁরা সম্মত। একজন নেতৃত্ব দিলে অন্যজন সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। দু’জনেই মনে কংগ্রেসের আদর্শ অটুট,” বলেন রাহুল। পরে, টুইটারে শীঘ্রই দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণার প্রতিশ্রুতিও দেন রাহুল গান্ধি।

    মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে যে এগিয়ে রয়েছেন তিনিও তার স্পষ্ট ইঙ্গিত করে জলন্ধরের সমাবেশেই নভজ্যোত সিধু জানান, “প্রতিটি ইস্যুতে রাহুল গান্ধি যে সিদ্ধান্ত নেবেন আমি তা মেনে নেব।”

    আরও পড়ুন- ৬ মাসের সন্তান রেখে আত্মঘাতী ইয়েদুরাপ্পার নাতনি সৌন্দর্যা, পরিবারে শোকের ছায়া

    সিধু আরও বলেন, “পঞ্জাবের এই সংকট থেকে কে তাদের উদ্ধার করবে এবং রোডম্যাপ কী, মানুষের মনে এই প্রশ্ন রয়েইছে। তৃতীয় প্রশ্ন হল, কে এই সংস্কারগুলি বাস্তবায়ন করবে।”

    চন্নিও নিজের দাবি স্পষ্ট করে জানিয়েছেন, “মানুষ যদি গত তিন মাসে আমার কাজ পছন্দ করে, তাহলে তাদের দেখার সুযোগ পাওয়া উচিত যে আমি আগামী পাঁচ বছরে আর কী কী করতে পারি। আমি যেখানেই যাই, যাদের সঙ্গেই আমার দেখা হয় তারা বিগত ১১১ দিনে আমি যে কাজ করেছি তার প্রশংসা করেন।”

    কংগ্রেস সূত্রের খবর, চন্নি এবং সিধু ছাড়াও দলের অন্যান্য নেতাদের সঙ্গেও দেখা করেছিলেন রাহুল গান্ধি। কংগ্রেস আগামী ২০ ফেব্রুয়ারির নির্বাচনের জন্য এখনও পর্যন্ত ১০৯ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে এবং আটটি আসনের প্রার্থীদের নাম এখনও ঘোষণা করা হয়নি।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Charanjit Singh Channi, Navjot Singh Sidhu, Punjab Election

    পরবর্তী খবর