Home /News /national /

Delhi Curfew: সপ্তাহান্তে কার্ফু দিল্লিতে, দেশের রাজধানীতে করোনা সংক্রমণ লাগামছাড়া!

Delhi Curfew: সপ্তাহান্তে কার্ফু দিল্লিতে, দেশের রাজধানীতে করোনা সংক্রমণ লাগামছাড়া!

Weekend Curfew In Delhi: দিল্লিতে আক্রান্ত বহু চিকিৎসক, স্বাস্থ্য কর্মী। আক্রান্ত খোদ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

  • Share this:

#নয়াদিল্লি: লাফিয়ে বাড়ছে করোনা। উদ্বেগে স্বাস্থ্য কর্তারা। রাজধানী দিল্লিতে আক্রান্ত বহু চিকিৎসক, স্বাস্থ্য কর্মী। আক্রান্ত খোদ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। মঙ্গলবার সকালে এক টুইটে কেজরিওয়াল নিজেই জানিয়েছেন, তিনি করোনা আক্রান্ত। মৃদু উপসর্গ রয়েছে। আইসোলেশনে আছেন। তাঁর সঙ্গে যাঁরা গত কয়েকদিনে সংস্পর্শে এসেছেন তাঁদের আইসোলেশনে যাওয়ার আবেদন জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

দিল্লিতে কোভিড সংক্রমণ লাফিয়ে বাড়ছে। পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও। সংক্রমণের পরিস্থিতি দেখে রবিবারই কেজরিওয়াল দিল্লিবাসীকে উদ্বিগ্ন হতে বারণ করেছেন। আর মঙ্গলবার সকালে তিনিই করোনা পজিটিভ!

আরও পড়ুন- সপরিবার করোনায় আক্রান্ত বাবুল সুপ্রিয় !

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী,গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে ৩৭,৩৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১২৪ জনের। সুস্থ হয়েছেন ১১০০৭ জন। এদিকে, রাজধানী দিল্লিতে করোনা সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে হাসপাতালগুলি করোনা হটস্পট হয়ে উঠছে। এখনও পর্যন্ত দিল্লির ছয়টি হাসপাতলে ৫৮ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

জানা গিয়েছে, সফদরজং হাসপাতালে ২৩ জন, লেডি হার্ডিঞ্জ মেডিক্যাল কলেজে ১৫, আর এম এল ৫ জন, এমস ট্র্মা ৬,মওলানা আজাদ মেডিক্যাল কলেজে ৪ এবং এল এন জে পিতে ৫ জন চিকিৎসক, স্বাস্থ্য কর্মী করোনা আক্রান্ত হয়েছেন।সোমবার দিল্লিতে কোভিড সংক্রমণের হার বা পজিটিভিটি রেট ছিল ৬.৪৬ শতাংশ।

প্রশাসন সূত্রে খবর, যদি সংক্রমণের হার লাগাতার দু’দিনের বেশি ৫ শতাংশের উপরে থাকে, তা হলে সরকার চূড়ান্ত সতর্কতা এবং কঠোর বিধিনিষেধ জারি করতে পারে। বর্তমানে রাজধানীতে হলুদ সতর্কতা বহাল রয়েছে। দেশের মধ্যে ওমিক্রন আক্রান্তের দিল্লি দুই নম্বরে।

২০২১-এর ৩০ এবং ৩১ ডিসেম্বররে মধ্যে সেখানে কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে ৮৪ শতাংশই ওমিক্রন সংক্রমণের ঘটনা লক্ষ্য করা গেছে। স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন, জিন পরীক্ষার জন্য যে নমুনা পাঠানো হয়েছিল, তার মধ্যে ৮১ শতাংশের ওমিক্রন ধরা পড়েছে।

আরও পড়ুন- মিথ্যা দাবি চিনা ভিডিওয়! গালওয়ান উপত্যকায় নয়, নিজের দেশে পতাকা উড়িয়েছে চিন

সোমবার দিল্লিতে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৯ জন। তিনি জানান, দিল্লিতে করোনা চিকিৎসার পরিকাঠামো প্রস্তত। রয়েছে অক্সিজেন-সহ চিকিৎসা সরঞ্জামের পর্যাপ্ত মজুতও।

এদিকে গতকালই দেশে শুরু হয়েছে ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণ। টিকা নিতে ছোটদের প্রথম দিনের উৎসাহ দেখে খুশি স্বাস্থ্য কর্তারা। রাতে স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, প্রথম দিনেই টিকা নিয়েছে প্রায় ৪১ লক্ষের বেশি কিশোর-কিশোরী।

Published by:Suman Majumder
First published:

Tags: Curfew, Delhi, Delhi Chief Minister, Delhi Government, Delhi NCR, Delhi news

পরবর্তী খবর