Viral Video: কী ভেবেছেন, ওরা পারে না? এই হাতির কাণ্ড দেখলে মাথা ঘুরে যাবে! তুমুল ভাইরাল...

এই হাতির কাণ্ড দেখলে মাথা ঘুরে যাবে! তুমুল ভাইরাল...

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও পোস্ট হতেই স্বাভাবিক ভাবে নজর কেড়েছে নেটপাড়ার বাসিন্দাদের (Viral Video)।

  • Share this:

    #নয়াদিল্লি: জলের অপর নাম জীবন। বিশ্বের কত জায়গা রয়েছে যেখানে এক বিন্দু পানীয় জলের জন্য মাইলের পর মাইল হাঁটতে হয়। পানীয় জলের অপচয় বন্ধ করার জন্য বিশ্বজুড়ে নানা ধরনের ক্যাম্পেনও করা হয়। জল অপচয়ের বিরুদ্ধে মানুষকে সচেতন করে তোলাই এর প্রধান উদ্দেশ্য। সম্প্রতি ভারতের জলশক্তি মন্ত্রকের তরফে একটি ভিডিও শেয়ার করে জলের অপচয় প্রসঙ্গে মানুষকে সচেতন করা হয়েছে।

    ২৬ সেকেন্ডের সেই ভিডিও ট্যুইট করে লেখা হয়েছে, 'এক বিন্দু জলের গুরুত্ব বোঝে একটা হাতিও, তাহলে মানুষ কেন বোঝে না? আসুন হাতির কাছ থেকে জল সংরক্ষণ শিখে নিই আমরা'। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও পোস্ট হতেই স্বাভাবিক ভাবে নজর কেড়েছে নেটপাড়ার বাসিন্দাদের (Viral Video)। আর তার কারণ হল, ভিডিওতে দেখা গিয়েছে, একটি হাতি টিউবওয়েল পাম্প করে জল বের করছে। এবং জল জমে যাওয়ার পর সেই জল সে পান করছে।

    স্বাভাবিক ভাবেই হাতির এমন কাণ্ড দেখে হতবাক নেটপাড়ার বাসিন্দারা। প্রায় ১৭ লক্ষ বার এই ভিডিওটি দেখা হয়েছে। এই একই ভিডিও ফের নিজের প্রোফাইলে ট্যুইট করেছেন ভারতীয় বনাধিকারিক রমেশ পান্ডে। তিনি আবার মনে করিয়ে দিয়েছেন, জলের সঙ্গে বন্যপ্রাণের সংরক্ষণের কথাও।

    আরও পড়ুন: জলে 'সোনার খনি', ১৫৭টি মাছ বিক্রি করেই প্রায় দেড় কোটি! মৎস্যজীবীদের জালে এল...

    নেটিজেন হাতির এমন কাজ দেখে তাকে 'স্মার্ট' হাতির তকমা দিয়েছেন। অনেকেই প্রশংসা করেছেন তার বুদ্ধিমত্তার। সোশ্যাল মিডিয়ায় অনেকেই এই ভিডিও শেয়ার করেছেন নতুন করে।

    Published by:Raima Chakraborty
    First published: