Home /News /national /
Uttar Pradesh Elections: দল পাল্টেছেন, রঙ পাল্টেছেন বারবার, তবু মথুরার মন্তের বিধায়ক যেন অপরাজেয়

Uttar Pradesh Elections: দল পাল্টেছেন, রঙ পাল্টেছেন বারবার, তবু মথুরার মন্তের বিধায়ক যেন অপরাজেয়

The only time Shyam Sunder Sharma, now 72, lost from Mant was in 2012 to RLD’s Jaya

The only time Shyam Sunder Sharma, now 72, lost from Mant was in 2012 to RLD’s Jaya

Uttar Pradesh Elections: শ্যামসুন্দর সিংয়ের বয়স ৭২ বছর। মথুরা জেলার মন্ত আসন থেকে তিনি মোট ৮ বার, অর্থাৎ শেষ ৪০ বছর ধরে বিধানসভায় জয় পাচ্ছেন।

  • Share this:

    #মথুরা: উত্তরপ্রদেশে নির্বাচনের (Uttar Pradesh Elections) দিন যত এগিয়ে আসছে, ততই ভোটের রঙে রাঙা হচ্ছে রাজ্য। উঠে আসছে নানা মজার খবরও। তেমনই এক ইতিহাসের সাক্ষ্য বহন করছেন শ্যামসুন্দর সিং। দল তাঁর কাছে বড় কথা নয়, বিভিন্ন দলের হয়ে তিনি ভোটের ময়দানে (Uttar Pradesh Elections) লড়াই করেছেন, কিন্তু জয় পেয়েছেন প্রতিবারই। তিনি বলছেন, "আমি প্রতিবার এই আসন থেকে জয় পাই, কারণ আমার মূল ভিত্তি হল মানুষ। মানুষকে আমি ভালবাসি, মানুষ আমাকে ভালবাসে। আমি ভগবান কৃষ্ণের চেয়েও মানুষকে উচ্চস্তরে রাখি।"

    শ্যামসুন্দর সিংয়ের বয়স ৭২ বছর। মথুরা জেলার মন্ত আসন থেকে তিনি মোট ৮ বার, অর্থাৎ শেষ ৪০ বছর ধরে বিধানসভায় (Uttar Pradesh Elections) জয় পাচ্ছেন। এ বার, নবম নির্বাচনে লড়াই করতে চলেছেন তিনি। রেকর্ড করার লক্ষ্যে। তিনি এই আসনে জিততে শুরু করেছিলেন কংগ্রেসের হয়ে। তার পর একবার জিতেছেন তৃণমূলের হয়ে, জিতেছেন নির্দল হয়ে, জিতেছেন বহুজন সমাজ পার্টির হয়েও।

    আরও পড়ুন: বুদ্ধদেব ভট্টাচার্য ‘গোলাম’ নন, তিনি ‘আজাদ’ থাকতে চান, কাকে বিঁধলেন জয়রাম রমেশ ?

    তার এই ধারাবাহিক সাফল্যের রহস্যটা কী? তিনি বলছেন, "আমি জয় পাই, কারণ আমি মানুষের উপর আস্থা রাখি। সেই কারণেই আমাকে ওঁরা ভরসা করেন, আমিও ওঁদের পছন্দ করি। কেউ যদি ভগবান কৃষ্ণের চেয়ে কাউকে বেশি ভরসা করে থাকে, তা হলে সেটা শ্যামসুন্দর সিং। আমি আটবার জয় পেয়েছি এই আসন থেকে, বেশিরভাগই নির্দল। আমি মানুষের দল করি, আমার শক্তি মানুষই।"

    আরও পড়ুন: উত্তরাখণ্ডের টুপি, মণিপুরের উত্তরীয়! প্রজাতন্ত্র দিবসে মোদির সাজে ভোটের অঙ্ক?

    ২০১২ সালে এক বার আরএলডি প্রার্থী জয়ন্ত চৌধুরীর কাছে পরাস্ত হয়েছিলেন তিনি। কিন্তু মাস খানেকের মধ্যে তিনি ফের জিতে এসেছিলেন। ওই আসন থেকেই। তবে এ বারে (Uttar Pradesh Elections) তাঁর দল, বিএসপি মাঠে ময়দানে তেমন নেই। তারপরেও কি তিনি জয়ের আশা দেখছেন? তিনি বললেন, নির্বাচনে কে সক্রিয়? শুধু ডিজেল, পেট্রল আর এলপিজি-র দাম সক্রিয়। বিদ্যুতের বিল সক্রিয়। আমি নিশ্চিত আমি জয় পাব।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Uttar Pradesh Elections

    পরবর্তী খবর