Home /News /national /
Uttar Pradesh Elections: জমি ছাড়তে রাজি নয় কেউ, বিজেপি- সপার লড়াই তীব্র হচ্ছে উত্তর প্রদেশে

Uttar Pradesh Elections: জমি ছাড়তে রাজি নয় কেউ, বিজেপি- সপার লড়াই তীব্র হচ্ছে উত্তর প্রদেশে

উত্তর প্রদেশে লড়াই তীব্র হচ্ছে৷

উত্তর প্রদেশে লড়াই তীব্র হচ্ছে৷

এবার উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে প্রার্থী হবেন না, আগে এমনটা বললেও, পরে মত বদলেছেন মুলায়ম সিংয়ের পুত্র অখিলেশ যাদব (Uttar Pradesh Elections)।

  • Share this:

#নয়াদিল্লি: দিল্লির মসনদে পৌঁছনোর পথ গিয়েছে উত্তরপ্রদেশ হয়েই। অর্থাৎ, মোটামুটি গো বলয়ের এই রাজ্যটিই ঠিক করে দেয়, দেশের শাসন ভার কার হাতে থাকবে। স্বভাবতই, ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনের মধ্যে সকলের নজর রয়েছে এই রাজ্যের রাজনৈতিক গতিবিধির উপরে (Uttar Pradesh Elections)। এবার লড়াই ভাজপা বনাম সপা-র। ভাজপার মুখ যোগী আদিত্যনাথ। সপা-র মুখ অখিলেশ যাদব (Akhilesh Yadav)।

এবার উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে প্রার্থী হবেন না, আগে এমনটা বললেও, পরে মত বদলেছেন মুলায়ম সিংয়ের পুত্র অখিলেশ যাদব। ভোটে লড়বেন তিনি। নিজের লোকসভা কেন্দ্র আজমগড়ের বাসিন্দাদের থেকে অনুমতি নিয়ে নিজের জন্মভিটে মঈনপুরীর কারহাল কেন্দ্র থেকে ভোটে লড়তে পারেন অখিলেশ। সূত্রের খবর, সবকিছু ঠিকঠাক থাকলে তেমনই ভাবছেন মুলায়ম পুত্র টিপু।

আরও পড়ুন: বিজেপির টিকিট পেলেন না প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে, ডাক কেজরিওয়ালের!

যদিও এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা হয়নি।আগামী কয়েকদিনের মধ্যেই দলের তরফে আনুষ্ঠানিকভাবে অখিলেশের কেন্দ্র ঘোষণা করা হবে। দেশের সবচেয়ে বড় রাজ্য উত্তরপ্রদেশের দিকে তাকিয়ে রয়েছেন সবাই।

ভারতের রাজনৈতিক ইতিহাসের যুগ যুগ ধরে চলে আসা একটি বহুল প্রচলিত রাজনৈতিক তত্ত্ব হল, দিল্লির মসনদে পৌঁছনোর রাস্তা গিয়েছে উত্তর প্রদেশ হয়েই। মোদ্দা কথা, উত্তর প্রদেশে ক্ষমতায় থাকবে যে দল,  কেন্দ্রে ক্ষমতায় আসার ক্ষেত্রে অনেকটা এগিয়ে থাকবে তারাই। এই দিক থেকে এবার উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনকে বলা যেতে পারে ২০২৪-এর লোকসভা নির্বাচনের সেমিফাইনাল। স্বভাবতই ম্যাচ ক্রমশ জমজমাট হয়ে উঠছে।

আরও পড়ুন: ভাইয়ের বউয়ের পর এবার মামাও গেরুয়া শিবিরে, বিজেপি-কে ধন্যবাদ দিচ্ছেন অখিলেশ

ভাজপা এবং সপা এই দুই দলের নেতার অদল-বদলে যেন হিড়িক লেগেছে। জমে উঠেছে একে অপরের ঘর ভাঙানোর খেলা।এমন এক আবহে পোড় খাওয়া দুঁদে রাজনীতিকের মতোই মন্তব্য করেছেন অখিলেশ যাদব।উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের কয়েক সপ্তাহ আগে ২৪ ঘণ্টার ব্যবধানে পরিবারের দু' জন বিজেপি-তে যোগ দেওয়ায় গেরুয়া শিবিরকে ধন্যবাদ জানালেন সপা নেতা অখিলেশ যাদব।

প্রসঙ্গত উল্লেখ্য, ভ্রাতৃবধূ অপর্ণা যাদবের পর বিজেপি-তে যোগ দিলেন দলের প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদবের শ্যালক প্রমোদ গুপ্ত। তাঁর দাবি, গুন্ডাদের দখলে চলে গিয়েছে সমাজবাদী পার্টি। লখনউতে সাংবাদিক সম্মেলনে অখিলেশ যাদব বলেন, 'বিজেপি-র খুশি হওয়া উচিত, তারা আমাদের বিরুদ্ধে পরিবারতন্ত্রের অভিযোগ তোলে। অন্তত ওরাই আমাদের পরিবারবাদ মুছে দিচ্ছে। তার জন্য আমি ওদের ধন্যবাদ জানাই।'

Published by:Debamoy Ghosh
First published:

Tags: BJP, Samajwadi Party, Uttar Pradesh

পরবর্তী খবর