Home /News /national /
UP CM Yogi Adityanath: রাম মন্দিরের গর্ভগৃহ দেখে আবেগাপ্লুত যোগী! নিজের হাতে পাথরে লিখে দিলেন 'শ্রী রাম'!

UP CM Yogi Adityanath: রাম মন্দিরের গর্ভগৃহ দেখে আবেগাপ্লুত যোগী! নিজের হাতে পাথরে লিখে দিলেন 'শ্রী রাম'!

Yogi wrote Shri Ram on Stone: মঠ, মন্দির এবং ধর্মীয় স্থান থেকে অযোধ্যা মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের কর আদায় নিষিদ্ধ করেছেন যোগী আদিত্যনাথ।

  • Share this:

    #অযোধ্যা: ব্যাপক ভোটে জয়ী হয়ে ফের উত্তরপ্রদেশের শাসনভার হাতে তুলে নিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (UP CM Yogi Adityanath)। নতুন দফায় মুখ্যমন্ত্রী হওয়ার পর পরই যোগী আদিত্যনাথ ১ এপ্রিল প্রথমবার অযোধ্যায় গিয়েছিলেন। তাঁর অযোধ্যা সফরে যোগী আদিত্যনাথ (UP CM Yogi Adityanath) রাম লালা এবং হনুমানগাঢ়হি মন্দির পরিদর্শন করেন। দর্শনের পর রাম মন্দিরের নির্মাণস্থল দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন যোগী আদিত্যনাথ। রাম মন্দিরের গর্ভগৃহে পৌঁছন যোগী (UP CM Yogi Adityanath) এবং সেই স্থলে স্থাপিত পাথরগুলিকে প্রণাম করেন। এখানেই শেষ নয়, নিজের হাতে পাথরের উপর স্ট্যাম্প দিয়ে ‘শ্রী রাম’ (Shri Ram) লিখে দেন যোগী। রামের ‘জন্মভূমি’তে মন্দির (Ram Mandir at Ayodhya) নির্মাণের কাজ দ্রুতগতিতে চলছে। স্তম্ভ নির্মাণের কাজ প্রায় শেষ, এখন গর্ভগৃহে রামের জন্য বিশেষ মঞ্চ তৈরি করা হচ্ছে।

    আরও পড়ুন- ফারুখাবাদের নাম বদলে হোক পাঞ্চালনগর, যোগীকে চিঠিতে নামবদলের আর্জি বিজেপি সাংসদের

    অযোধ্যা সফরে, মুখ্যমন্ত্রী (UP CM Yogi Adityanath) জানান, নির্বাচনের আগে যা কিছু উন্নয়নের পরিকল্পনা করা হয়েছিল, যেগুলি মুলতুবি রয়েছে, সেগুলি অবিলম্বে শুরু করা উচিত এবং সময়মতো শেষ করা উচিত। যেসব প্রকল্পের কাগজপত্র অনুমোদনের জন্য যে স্তরেই ঝুলে থাকুক না কেন দ্রুত ব্যবস্থা গ্রহণ করে তৎক্ষণাৎ সব প্রকল্পের কাজ শুরু করতে হবে বলে জানান যোগী।

    আরও পড়ুন- রাতের আকাশে প্রবল 'উল্কাবৃষ্টি'! ভারতে বিরল এই মহাজাগতিক দৃশ্যের ভিডিও ভাইরাল

    দলীয় পর্যালোচনা সভায় অযোধ্যাকে একটি বড় উপহার দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী (UP CM Yogi Adityanath)। মঠ, মন্দির এবং ধর্মীয় স্থান থেকে অযোধ্যা মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের কর আদায় নিষিদ্ধ করেছেন যোগী আদিত্যনাথ। অর্থাৎ রামের শহরের মঠ, মন্দির এবং ধর্মীয় স্থান থেকে আর বাণিজ্যিক কর নেওয়া হবে না। অযোধ্যার মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন গঠনের পর মন্দিরের লক্ষাধিক টাকার কর আসছিল। মঠ ও মন্দিরের ধর্মাচার্যরা এই বিষয়ে মুখ্যমন্ত্রীর (UP CM Yogi Adityanath) কাছে একাধিক অভিযোগ দায়ের করেন। তারপরেই এই ব্যাপক কর থেকে মুক্তি দেওয়া হয় হিন্দু ধর্মস্থানগুলিকে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Ayodhya Ram Mandir, Yogi Adityanath

    পরবর্তী খবর