Home /News /national /
UP CM Yogi Adityanath: "অন্য দেশ ভগবানের ভরসায় ছেড়ে দিয়েছে, কেবল ভারতই ইউক্রেন থেকে নাগরিকদের দেশে ফেরাচ্ছে": যোগী আদিত্যনাথ

UP CM Yogi Adityanath: "অন্য দেশ ভগবানের ভরসায় ছেড়ে দিয়েছে, কেবল ভারতই ইউক্রেন থেকে নাগরিকদের দেশে ফেরাচ্ছে": যোগী আদিত্যনাথ

Indian Students in Ukraine: যোগী জানান, উত্তরপ্রদেশের মোট ২,২৯০ জন পড়ুয়া ইউক্রেনে পড়াশোনা করছে। তাঁদের মধ্যে ২০৭৮ জনকে ফিরিয়ে আনা হয়েছে।

  • Share this:

    #উত্তরপ্রদেশ: বুধবার ইউক্রেন (Ukraine War) থেকে ফিরে আসা গোরখপুরের পড়ুয়াদের সঙ্গে দেখা করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (UP CM Yogi Adityanath)। আদিত্যনাথের (UP CM Yogi Adityanath) দাবি, যুদ্ধবিধ্বস্ত দেশ থেকে নাগরিকদের ফিরিয়ে আনার জন্য শুধুমাত্র ভারতই ব্যবস্থা নিচ্ছে। রাশিয়ার সামরিক আক্রমণের কারণে ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনের আকাশসীমা বন্ধ রয়েছে। ইউক্রেনে আটকে পড়া ভারতীয় নাগরিকদের রোমানিয়া, হাঙ্গেরি, স্লোভাকিয়া এবং পোল্যান্ডের মতো প্রতিবেশী দেশগুলি অতিক্রম করার পরে বিমানে করে ফিরিয়ে আনা হচ্ছে।

    আরও পড়ুন- যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে পাকিস্তানি ছাত্রীকে নিরাপদে উদ্ধার করল ভারত

    মুখ্যমন্ত্রী যোগীর দাবি, অন্যান্য দেশের ছাত্রদের নিজের নিজের কপালের ভরসায় ছেড়ে দেওয়া হয়েছে। “কেবল ভারতই তার বাসিন্দাদের নিরাপদে ফিরে আসার বিষয়টি নিশ্চিত করেছে। এই সুবিধা শুধুমাত্র ভারতীয় নাগরিক এবং পড়ুয়াদের জন্যই উপলব্ধ। আপনারা নিশ্চয়ই দেখেছেন যে আপনাদের সঙ্গে অন্যান্য দেশের পড়ুয়ারা যারা ছিলেন তাঁদের ঈশ্বরের ভরসায় নিজের দায়িত্বে ছেড়ে দেওয়া হয়েছে। তাদের সরকার পড়ুয়াদের ফিরিয়ে আনার বিষয়ে কোনও পদক্ষেপ করেনি,” বলেন তিনি (UP CM Yogi Adityanath)।

    আদিত্যনাথ বলেন, “রোমানিয়া, হাঙ্গেরি এবং পোল্যান্ডের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সুসম্পর্কের কারণে কোথাও কোনও সমস্যা হয়নি। ভারতের নাগরিকরা এই দেশের সীমান্তে যে সুযোগ সুবিধা পেয়েছিলেন, অন্য দেশের নাগরিকরা তা পাচ্ছেন না।” মুখ্যমন্ত্রী আরও জানান, রাশিয়া ইউক্রেনে আক্রমণ করার সঙ্গে সঙ্গেই প্রধানমন্ত্রী মোদি দেশের নাগরিকদের নিরাপদে ভারতে ফিরিয়ে আনার জন্য একটি বৈঠকও করেন।

    “উত্তরপ্রদেশ সরকারও নোডাল অফিসার নিয়োগ করে ইউক্রেনে পাঠরত রাজ্যের সমস্ত পড়ুয়ার তথ্য সংগ্রহ করেছে। প্রধানমন্ত্রী মোদি নিজে আগ্রহ নিয়ে তাঁদের দেশে ফেরাতে চার কেন্দ্রীয় মন্ত্রীকে সে দেশে পাঠান। এটা সরকারের সংবেদনশীলতারই প্রকাশ,” বলেন তিনি। মুখ্যমন্ত্রী যোগী জানান, উত্তরপ্রদেশের মোট ২,২৯০ জন পড়ুয়া ইউক্রেনে পড়াশোনা করছে। তাঁদের মধ্যে ২০৭৮ জনকে ফিরিয়ে আনা হয়েছে। বাকিদের ফিরিয়ে আনার সব ব্যবস্থাই করা হচ্ছে। “গোরখপুর থেকে ৭৪ জন পড়ুয়ার মধ্যে ৭০ জনকে ফিরিয়ে আনা হয়েছে। বাকি চারজনকেও ফিরিয়ে আনা হচ্ছে,” বলেন যোগী (UP CM Yogi Adityanath)।

    আরও পড়ুন- "আয়েঙ্গে তো যোগী হি!" এক নির্বাচনে ২০০ টি জনসভা করে উত্তরপ্রদেশে আশাবাদী বিজেপি!

    যুদ্ধ কত দিন স্থায়ী হবে সে সম্পর্কে কিছুই বলা যাচ্ছে না, তবে ইউক্রেন থেকে ফিরে আসা পড়ুয়াদের এখানে তাঁদের পড়শোনার প্রস্তুতি চালিয়ে যাওয়া উচিত বলেই মনে করেন মুখ্যমন্ত্রী। “সরকারও আপনাদের কেরিয়ার নিয়ে চিন্তিত। সরকার এটা নিয়ে ভাবছে,” আশ্বাস যোগীর (UP CM Yogi Adityanath)।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Indians Airlifted From Ukraine, Yogi Adityanath

    পরবর্তী খবর