Home /News /national /
UP CM Yogi Adityanath: "আয়েঙ্গে তো যোগী হি!" একটি নির্বাচনে ২০০ টি জনসভা করে উত্তরপ্রদেশে আশাবাদী বিজেপি

UP CM Yogi Adityanath: "আয়েঙ্গে তো যোগী হি!" একটি নির্বাচনে ২০০ টি জনসভা করে উত্তরপ্রদেশে আশাবাদী বিজেপি

Uttar Pradesh Assembly Polls 2022: যদিও আসন কমলেও “পর আয়েঙ্গে তো যোগী হি” মন্ত্রেই বিশ্বাসী বিজেপি।

  • Share this:

    #উত্তরপ্রদেশ: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Uttar Pradesh chief minister Yogi Adityanath) শনিবার আজমগড়ের আত্রাউলিয়ায় একটি জনসভার মধ্যে দিয়ে নিজের নির্বাচনী (UP Assembly polls 2022) প্রচার শেষ করবেন। এই আসনটি আজ অবধি ভারতীয় জনতা পার্টি কখনও জিততে পারেনি। প্রচারের শেষ দিনে পাঁচটি জনসভা করে মুখ্যমন্ত্রী যোগী (UP CM Yogi Adityanath) এই নির্বাচনী প্রচারে প্রায় ২০০ টি সমাবেশ এবং রোডশো সম্পন্ন করবেন। “যোগী এই নির্বাচনে প্রায় প্রতিটি বিধানসভা কেন্দ্র পরিদর্শন করেছেন। কিছু জায়গায় এই বছর নির্বাচনী আচরণবিধি শুরু হওয়ার আগেই মুখ্যমন্ত্রী পরিদর্শন করেছিলেন৷ কোনও মুখ্যমন্ত্রীর (UP CM Yogi Adityanath) সবচেয়ে বিস্তৃত প্রচারগুলির মধ্যে একটি হল এই নির্বাচনী প্রচার এবং দলের বিশেষ ফোকাস ছিল সেই আসনগুলির উপর যেগুলি গত নির্বাচনে কখনও জিতেনি বিজেপি বা খুব কম মার্জিনে হেরেছে,” নিউজ ১৮ কে বলেন মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ এক কর্মকর্তা।

    আরও পড়ুন- মমতা বন্দ্যোপাধ্যায়কে কালো পতাকা! নির্বাচন কমিশনে অভিযোগ সমাজবাদী পার্টির

    নির্বাচনী এলাকার প্রার্থী চূড়ান্ত হওয়ার পর জানুয়ারির শেষ সপ্তাহ থেকে মুখ্যমন্ত্রী (UP CM Yogi Adityanath) প্রতিদিন প্রায় ৩-৪ টি সমাবেশ ও রোডশো করেছেন। পশ্চিম উত্তরপ্রদেশ “৮০-২০” মন্তব্য করে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবকে আক্রমণ করে এবং মাফিয়াদের বিরুদ্ধে ‘বুলডোজার অভিযান’-এর উল্লেখ করে প্রচার শুরু করেছিলেন যোগী। পূর্ব উত্তরপ্রদেশে নির্বাচনী প্রচারের শেষের দিকে এই বার্তাকেই শক্তিশালী করার জন্য যোগীর সমাবেশস্থলে বুলডোজার নিয়ে আসা হয়েছিল।

    পুরো প্রচার জুড়ে মুখ্যমন্ত্রীর গলাতে আত্মবিশ্বাসই ঝরে পড়েছে। তাঁর দল আবার ৩০০ আসন অতিক্রম করবে বলেই জানিয়েছেন যোগী (UP CM Yogi Adityanath)। যদিও অন্যান্য দলের নেতাদের মতে, বিজেপি ফের সরকার গঠন করলেও সম্ভবত আসন সংখ্যা কমে দাঁড়াবে ২৩০ থেকে ২৫০-এর মধ্যে। যদিও আসন কমলেও “পর আয়েঙ্গে তো যোগী হি” মন্ত্রেই বিশ্বাসী বিজেপি। “২০১৭ সালের নির্বাচনে মোট ৪০৩ টি আসনের মধ্যে ৩২৫ টি জিতেছিল National Democratic Alliance।

    "মুখ্যমন্ত্রী হবেন একজন রামভক্তই!" বিধানসভা নির্বাচনে জয়ে আশাবাদী যোগী আদিত্যনাথ

    এক প্রবীণ বিজেপি নেতা নিউজ ১৮-কে জানিয়েছেন, “অবশ্যই মনে রাখতে হবে যে গত তিন দশকে উত্তরপ্রদেশের শক্তিশালী মুখ্যমন্ত্রীদের কেউই- সে কল্যাণ সিং, রাজনাথ সিং, মুলায়ম সিং যাদব হোক বা অখিলেশ যাদব- তাঁদের সরকার ফিরিয়ে আনতে সক্ষম হননি। যোগী আদিত্যনাথ যদি এটা করতে পারেন, এবং যেটা তিনি করবেনই, তাহলে এটা বিশাল বড় কীর্তি হবে।”

    প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এই সপ্তাহে একটি সমাবেশে জানিয়েছিলেন, গত ৩০-৪০ বছরে কোনও সরকারই উত্তরপ্রদেশে টানা দু’বারের মেয়াদ পেতে পারেনি তবে বিজেপি এটি করতে প্রস্তুত। তবে ‘যোগী হি আয়েঙ্গে’ কী না তা জানতে অপেক্ষা করতে হবে ১০ মার্চ ভোট গণনা পর্যন্ত।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: UP Chief Minister Yogi Adityanath, Uttar Pradesh Assembly Elections 2022

    পরবর্তী খবর