Home /News /national /
Mamata in Varanasi: মমতা বন্দ্যোপাধ্যায়কে কালো পতাকা! বিক্ষোভের ঘটনায় নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের সমাজবাদী পার্টির

Mamata in Varanasi: মমতা বন্দ্যোপাধ্যায়কে কালো পতাকা! বিক্ষোভের ঘটনায় নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের সমাজবাদী পার্টির

Uttar Pradesh Assembly Election 2022: মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে আতঙ্কিত বিজেপি শিবির, অভিযোগ তৃণমূলের। 

  • Share this:

#বারাণসী: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (WB CM Mamata Banerjee) কনভয়ের সামনে বিক্ষোভ দেখানোর ঘটনায় এবার অভিযোগ দায়ের। কেন্দ্রীয় নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করল সমাজবাদী পার্টি। উত্তরপ্রদেশের বারাণসীতে (Mamata in Varanasi) সমাজবাদী পার্টির (Samajwadi Party) আমন্ত্রণেই অখিলেশ যাদবের (Akhilesh Yadav) প্রচারে (UP Assembly Polls 2022) গিয়েছিলেন পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই গত ২ তারিখ মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয় আটকানোর চেষ্টা করা হয়। বিক্ষোভ, স্লোগান, কালো পতাকা দেখানো হয়। গাড়ি থেকে নেমে বিক্ষোভকারীদের সামনে দাঁড়িয়ে পড়েন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও তাঁর নিরাপত্তা বিঘ্নিত হয়েছে বলে একাধিক জায়গা থেকে অভিযোগ উঠতে থাকে। শেষমেষ কেন্দ্রীয় নির্বাচন কমিশনে অভিযোগ জানালেন সমাজবাদী পার্টির সর্বভারতীয় সহ সভাপতি কিরণময় নন্দ। ইতিমধ্যেই কমিশনে মেল করে তিনি অভিযোগ দায়ের করেছেন।

আরও পড়ুন- চরম উদ্বিগ্ন মমতা বন্দ্যোপাধ্যায়! মনে করিয়ে দিলেন, 'জীবন অনেক মূল্যবান'

অভিযোগ করা হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হিসাবে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পান। বারাণসীতে (Mamata in Varanasi) তাঁর সফরসূচি সম্পর্কে আগেই জানানো হয়েছিল স্থানীয় প্রশাসনকে। এর পরেও বিমানবন্দর থেকে দশাশ্বমেধ ঘাট যাওয়ার সময় লাহরিয়া এলাকায় যেভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয় আটকানো হয়েছে তা আইনভঙ্গের শামিল। অভিযোগ, গাড়ির ওপর লাঠি নিয়ে বিজেপি কর্মীরা হামলা করেছে। গো ব্যাক স্লোগান দিয়েছে। কয়েকজন পুলিশ পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করলেও তা হাতের বাইরে চলে গিয়েছিল। মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা অফিসার বা পুলিশ কর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন৷

সমাজবাদী পার্টির অভিযোগ, যেভাবে একজন মুখ্যমন্ত্রীর নিরাপত্তা (Mamata in Varanasi) বিঘ্নিত হল, তাতে সেদিন যা খুশি ঘটে যেতে পারত। স্থানীয় পুলিশ ও গোয়েন্দা বিভাগ ব্যর্থ হয়েছে। নির্বাচনের সময় এই ঘটনা ঘটেছে। তাই কমিশন যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করুক।

আরও পড়ুন- 'নামেই যোগী, কর্মে ভোগী! এ বার ইউপি থেকে যোগী বিদায় নিশ্চিত', তোপ মমতার

বিজেপির এই আচরণের তীব্র নিন্দা করেছে তৃণমূল। দলের মুখপাত্র কুণাল ঘোষ জানিয়েছেন, উত্তরপ্রদেশে একেবারে খোদ মোদির কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata in Varanasi) কালো পতাকা দেখানো একেবারে অসভ্যের মতো আচরণ। আসলে ভয় পাচ্ছেন তাঁকে। যোগী থেকে বিপ্লব দেব সকলেই ভয় পাচ্ছেন। এঁরাই আবার বাংলায় কুৎসা করতে আসতেন।" তিনি আরও বলেন, "সমাজবাদী পার্টির আমন্ত্রণে গিয়েছিলেন। যা করেছেন ওঁরা তাতে মনে হচ্ছে এটা প্যানিকের প্রতিক্রিয়া৷ ওঁদের পা কাঁপছে। তাই বারাণসীতে কালো পতাকা দেখাচ্ছেন। এটা বিজেপির আতঙ্কের প্রতীক। আসলে আনুষ্ঠানিকভাবে মেনেই নিলেন যে মমতা বন্দ্যোপাধ্যায়ই প্রধান বিকল্প মুখ। তিনি পা রাখলে আতঙ্ক তৈরি হয়। তার জোর বাড়ছে। এরই অনুরণন এটি"।

Abir Ghoshal

Published by:Madhurima Dutta
First published:

Tags: Akhilesh Yadav, CM Mamata Banerjee, Uttar Pradesh Assembly Elections 2022

পরবর্তী খবর