Home /News /national /
Ukraine War: যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনে আটকে পাকিস্তানি ছাত্রীকে নিরাপদে উদ্ধার ভারতের, কৃতজ্ঞতায় আপ্লুত পড়ুয়া

Ukraine War: যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনে আটকে পাকিস্তানি ছাত্রীকে নিরাপদে উদ্ধার ভারতের, কৃতজ্ঞতায় আপ্লুত পড়ুয়া

Indian Embassy in Ukraine: ইউক্রেনের প্রতিবেশী দেশগুলি থেকে ভারতীয় নাগরিকদের উদ্ধারের জন্য ‘অপারেশন গঙ্গা’র মাধ্যমে এ পর্যন্ত প্রায় ১৮ হাজার ভারতীয়কে বিশেষ বিমানে দেশে ফিরিয়ে আনা হয়েছে।

  • Share this:

    #কিয়েভ: যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে (Ukraine War) আটকে পড়া এক পাকিস্তানি পড়ুয়াকে উদ্ধার করেছে ভারতীয় কর্তৃপক্ষ। সূত্রের খবর, পাকিস্তানের আসমা শফিক (Asma Shafique) এখন পশ্চিম ইউক্রেনের পথে রয়েছেন। শীঘ্রই পরিবারের কাছে তিনি ফিরে যাবেন বলে জানিয়েছে সূত্র। ভারতীয় কর্তৃপক্ষ আসমা শফিককে উদ্ধার (Ukraine War) করার পর, কিয়েভের ভারতীয় দূতাবাস এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আসমা।

    আরও পড়ুন- ইউক্রেন থেকে ভারতীয়দের দেশে ফেরানোর ভালো প্রভাব পড়বে বিধানসভা ভোটে: অমিত শাহ

    “আমাদের সবরকমভাবে সমর্থন করার জন্য আমি কিয়েভের ভারতীয় দূতাবাসকে (Indian embassy in Kyiv) ধন্যবাদ জানাতে চাই। এখানে আমরা খুব কঠিন পরিস্থিতিতে (Ukraine War) আটকে ছিলাম এবং আমি ভারতের প্রধানমন্ত্রীকেও (Prime Minister Narendra Modi) ধন্যবাদ জানাতে চাই আমাদের সমর্থন করার জন্য। আশা করি ভারতীয় দূতাবাসের কারণেই আমরা নিরাপদে বাড়ি ফিরতে পারছি,” জানিয়েছে আসমা।

    অবশ্য এই প্রথম যে কোনও বিদেশি নাগরিককে ভারত উদ্ধার করল, এমন নয়। এর আগে, ভারত একজন বাংলাদেশি নাগরিককেও ফিরিয়ে আনে। ভারতীয় বিদেশ মন্ত্রক পরে জানিয়েছিল, একজন নেপালি নাগরিকও অপারেশন গঙ্গার ভারতীয় বিমানে এই দেশে ফিরবেন।

    দ্য কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, রোশান ঝা হলেন প্রথম নেপালি নাগরিক যাকে ভারতীয় কর্তৃপক্ষ ইউক্রেন থেকে উদ্ধার করে দেশে ফিরিয়েছে। ভারত সরকারের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করে নেপাল সরকার।

    আরও পড়ুন- ইউক্রেন থেকে কেন ফেরানো যাচ্ছে পড়ুয়াদের? উত্তরপ্রদেশে 'খোলসা' করলেন মোদি!

    পরে, কাঠমান্ডুর ভারতীয় দূতাবাস জানায়, পোল্যান্ড থেকে আরও সাত নেপালিকে ফিরিয়ে আনছে ভারত সরকার। মঙ্গলবার ভারতীয় বিদেশ মন্ত্রক জানিয়েছে, ইউক্রেনের (Ukraine War)সামি থেকে সমস্ত ভারতীয় পড়ুয়াদের ফিরিয়ে আনা হয়েছে।

    ইউক্রেনের প্রতিবেশী দেশগুলি থেকে ভারতীয় নাগরিকদের উদ্ধারের জন্য ‘অপারেশন গঙ্গা’র মাধ্যমে এ পর্যন্ত প্রায় ১৮ হাজার ভারতীয়কে বিশেষ বিমানে দেশে ফিরিয়ে আনা হয়েছে। মঙ্গলবার ৪১০ জন ভারতীয়কে ইউক্রেনের প্রতিবেশী দেশগুলি থেকে বিশেষ বিমানের মাধ্যমে সুসেভা থেকে ২ টি বিশেষ ফ্লাইটে ফিরিয়ে আনা হয়েছে, প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে অসামরিক বিমান মন্ত্রক।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Indians Airlifted From Ukraine, Ukraine war

    পরবর্তী খবর