Home /News /national /
UP Election 2022: ভোটে লড়বেন কুখ্যাত ডন! নির্বাচনের টিকিট দিলেন ভীম আর্মির চন্দ্রশেখর আজাদ

UP Election 2022: ভোটে লড়বেন কুখ্যাত ডন! নির্বাচনের টিকিট দিলেন ভীম আর্মির চন্দ্রশেখর আজাদ

Azad Samaj Party: পশ্চিম উত্তর প্রদেশের ডন, অমিতাভ ভক্ত ভূপেন্দ্র বাফার অবশ্য জানিয়েছেন, মনোনয়ন দিতে গিয়ে তার লজ্জাই হয়েছে বেশ। কারণ তিনি দেখেছেন তার থেকেও বেশি অপরাধের মামলা রয়েছে অনেক তাবড় নেতাদের নামে।

  • Share this:

    #উত্তরপ্রদেশ: রাজনীতির মাঠে নেমেছেন পশ্চিম উত্তরপ্রদেশের কুখ্যাত ডন ভূপেন্দ্র বাফর (Bhupendra Bafar)। উত্তরপ্রদেশের আসন্ন বিধানসভা নির্বাচনের (UP Election 2022) দিকে তাকিয়ে রয়েছে গোটা দেশ। এর আগে যোগী আদিত্যনাথের বিপক্ষে দাঁড়িয়ে চন্দ্রশেখর আজাদ (Chandrashekhar Azad) দেশের রাজনৈতিক মহলে শোরগোল তুলেছেন। এবার ফের একবার শিরোনামে ভীম আর্মি (Bhim Army)!

    আরও পড়ুন- ইন্ডিয়া গেটে নেতাজির বিশালাকার মূর্তি তৈরি করছেন কোন শিল্পী?

    চন্দ্রশেখর আজাদের দল আজাদ সমাজ পার্টির (Azad Samaj Party) হয়ে এবার নির্বাচনে লড়ছেন ভূপেন্দ্র। সিওয়ালখাস থেকে নির্বাচনে দাঁড়িয়ে ভূপেন্দ্র সাফ জানিয়েছেন তার নামে যত মামলা রয়েছে তার থেকে ঢের বেশি রয়েছে দেশের বহু বহু রাজনীতিবিদদের নামে।

    আরও পড়ুন- সনিয়াকে ফোন করেছিলেন মমতা, বলেছিলেন জোটের কথা, মেলেনি সাড়া, দাবি তৃণমূলের

    নির্বাচনে মনোনয়ন দাখিল করার সময় সকল প্রার্থীকেই নিজের অপরাধ ও সম্পত্তি দুইয়েরই বিবরণী পেশ করতে হয়। দেশের প্রায় সমস্ত রাজনৈতিক দলের বহু নেতার নামে ঝুলছে অপরাধের লম্বা তালিকা। সে তালিকা মাঝে মাঝে পেশাদার অপরাধীদেরও হার মানাবে। আর উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে চন্দ্রশেখর আজাদের দলের তরফে এমন প্রার্থীকে সামনে আনায় বিপক্ষকে আক্রমণের অস্ত্র ধরিয়ে দেওয়া হল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

    পশ্চিম উত্তরপ্রদেশের ডন, অমিতাভ ভক্ত ভূপেন্দ্র বাফর অবশ্য জানিয়েছেন, মনোনয়ন দিতে গিয়ে তার লজ্জাই হয়েছে বেশ। কারণ তিনি দেখেছেন তার থেকেও বেশি অপরাধের মামলা রয়েছে অনেক তাবড় নেতাদের নামে।

    কিছু মাস আগেই জেল থেকে ছাড়া পেয়েছেন ভূপেন্দ্র। কুখ্যাত অপরাধী রোহিত সান্দুকে পুলিশের কাছ থেকে ছিনতাই করার ঘটনায় পুলিশ ২০২১ সালের ১৩ জুলাই ভূপেন্দ্র বাফরকে গ্রেফতার করে। পরে জামিনে মুক্ত হন তিনি।

    পুলিশের নথি বলছে, ১৯৮৫ সালে ভূপেন্দ্র তার দলবল নিয়ে হায়দরাবাদে একটি ব্যাঙ্কে ডাকাতি করেন এবং ১৯৮৭ সালে অন্ধ্রপ্রদেশেও একটি ব্যাঙ্ক ডাকাতি করেন৷ ১৯৯১ সালে মুজফফরনগরে হত্যা, ১৯৯২-এ দেহরাদুনে হত্যা, ২০০৭-এ লিসাড়িগেট হামলার মতো মামলায় নাম রয়েছে তার। ২০০৭ সালেই সদর বাজারে হত্যা, ২০১২ সালের ব্যবসায়ী হত্যা সহ তিরিশটিরও বেশি অপরাধে নাম রয়েছে এই প্রার্থীর।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Uttar Pradesh Assembly Election 2022

    পরবর্তী খবর