Home /News /national /
TMC Leader in Supreme Court: অবশেষে মিলল রক্ষাকবচ, কিছুটা স্বস্তিতে নন্দীগ্রামের শেখ সুফিয়ান

TMC Leader in Supreme Court: অবশেষে মিলল রক্ষাকবচ, কিছুটা স্বস্তিতে নন্দীগ্রামের শেখ সুফিয়ান

শেখ সুফিয়ানের স্বস্তি

শেখ সুফিয়ানের স্বস্তি

TMC Leader in Supreme Court: কলকাতা হাইকোর্টের রায়ের বিরুদ্ধে দায়ের করা শেখ সুফিয়ানের আবেদন গৃহীত হয়েছে সুপ্রিম কোর্টে।

  • Share this:

#নয়াদিল্লি: খুনের মামলায় সাময়িক স্বস্তি! তৃণমূল নেতা শেখ সুফিয়ানের  গ্রেপ্তারিতে রক্ষাকবচ সুপ্রিম কোর্টের (TMC Leader in Supreme Court)। সুফিয়ান সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। কলকাতা হাইকোর্টের রায়ের বিরুদ্ধে দায়ের করা সুফিয়ানের আবেদন গৃহীত হয়েছে সুপ্রিম কোর্টে।

বৃহস্পতিবার মামলাটি শীর্ষ আদালতের বিচারপতি এল নাগেশ্বর রাও এবং বিচারপতি বি আর গাভাইয়ের বেঞ্চে ওঠে। দুই বিচারপতির বেঞ্চ তৃণমূল নেতা শেখ সুফিয়ানের গ্রেপ্তারিতে অন্তবর্তী রক্ষাকবচ দেন। ফলে এখনই শেখ সুফিয়ানকে গ্রেপ্তার করতে পারবে না কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই।আগামী ৩১ জানুয়ারি মামলার শুনানি হবে বলে জানিয়েছে সর্বোচ্চ আদালত। তত দিন পর্যন্ত তাঁকে গ্রেপ্তার করা যাবেনা। নন্দীগ্রাম হিংসা মামলায় তৃণমূল নেতা তথা নন্দীগ্রামের প্রার্থী মমতা বন্দোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ানের আগাম জামিনের আবেদন খারিজ করেছিল কলকাতা হাইকোর্ট।

এর পর হাই কোর্টের সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন শেখ সুফিয়ান। তৃণমূল নেতা সুফিয়ানের বিরুদ্ধে বিজেপি কর্মীকে খুনের অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করে সিবিআই। সুফিয়ানের বিরুদ্ধে বিজেপি কর্মী দেবব্রত মাইতির খুনের অভিযোগ রয়েছে। গতবছর রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের ঠিক পরেই, ৩ মে নন্দীগ্রাম ১-এর বাসিন্দা দেবব্রত মাইতির ওপর হামলা হয়। নন্দীগ্রাম সুপার স্পেশালিটি, তমুলক জেলা হাসপাতাল এবং তাঁর পরে এসএসকেএম এ বেশ কয়েকদিন লড়াই করার পরেও শেষ রক্ষা হয়নি দেবব্রত মাইতির। ১৩ মে প্রাণ হারান তিনি।

আরও পড়ুন: বাংলা আকাদেমির চেয়ারম্যান হলেন ব্রাত্য বসু, চমকে ভরা ১৩ আমন্ত্রিত সদস্যের তালিকা

১০ দিনের জন্য সুফিয়ানের অন্তর্বর্তীকালীন রক্ষাকবচের বিরোধিতা করে সলিসিটর জেনারেল তুষার মেহতা জানিয়েছেন, ‘সুফিয়ানের নাম ১৬৪টি বয়ানে উঠে এসেছে। তবে এখনও সুফিয়ানকে গ্রেপ্তার করা হয়নি।’ তৃণমূল নেতা সুফিয়ানের হয়ে শীর্ষ আদালতে মামলাটি লড়ছেন আইনজীবী কপিল সিবাল। আদালত জানিয়েছে ৩১ জানুয়ারি মামলার শুনানি হবে। আপাতত অন্তর্বর্তীকালীন রক্ষাকবচ প্রদান করা হচ্ছে সুফিয়ানকে।

আরও পড়ুন: ভোর চারটে, পার্ক সার্কাসে এক সাফাইকর্মী যা দেখলেন, ফের সমাজের মাথা হেঁট!

উল্লেখ্য, বিধানসভা নির্বাচনে গোটা রাজ্যে বিপুল জয় পেলেও, নন্দীগ্রামে বিজেপি- প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে হেরে গিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি। নন্দীগ্রামে মমতার নির্বাচনী এজেন্ট ছিলেন শেখ সুফিয়ান। ভোট পরবর্তী সময় নন্দীগ্রামে এক বিজেপি কর্মী খুনের ঘটনায় জড়িয়ে যায় তাঁর নাম। কলকাতা হাই কোর্টের নির্দেশে যে মামলার তদন্ত চালাচ্ছে সিবিআই।

Published by:Suman Biswas
First published:

Tags: Nandigram, Supreme Court, West Bengal news

পরবর্তী খবর