• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Triputa Civic Polls Results: CPIM-র আগে তৃণমূল, ত্রিপুরা পুরভোটের প্রাথমিক ফলে জাঁকিয়ে বসছে ঘাসফুল

Triputa Civic Polls Results: CPIM-র আগে তৃণমূল, ত্রিপুরা পুরভোটের প্রাথমিক ফলে জাঁকিয়ে বসছে ঘাসফুল

জোর টক্কর দিচ্ছে তৃণমূল

জোর টক্কর দিচ্ছে তৃণমূল

Triputa Civic Polls Results: ত্রিপুরা পুরভোটে CPIM-কে তৃতীয় স্থানে পাঠিয়ে দ্বিতীয় স্থানে উঠে আসছে ঘাসফুল শিবির।

  • Share this:

    #আগরতলা: ২০২৩-এ ফাইনাল। তার আগে বৃহস্পতিবার ত্রিপুরায় সেমিফাইনাল খেলে নিয়েছে তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার ত্রিপুরার একাধিক পুরসভা, পুর পরিষদ ও নগর পঞ্চায়েতের ভোট হয়েছিল। আর রবিবার তার ফলপ্রকাশ (Triputa Civic Polls Results)। আগরতলা পুরসভার উপর নজর ছিল গোটা ত্রিপুরা জুড়ে (TMC in Tripura)। তৃণমূলের আসল লক্ষ্য ত্রিপুরা বিধানসভা নির্বাচন হলেও তার আগে ত্রিপুরার পুর ও নগরপালিকা নির্বাচনকেই আপাতত পাখির চোখ করেছিল পশ্চিমবঙ্গের শাসক দল। সেই লক্ষ্যে তারা কিছুটা হলেও সফল। ত্রিপুরা পুরভোটের মধ্যে আগরতলার সবকটি অর্থাৎ ৫১ ওয়ার্ডে প্রার্থী দিয়েছিল তৃণমূল। আর প্রাথমিক ট্রেন্ডে দেখা যাচ্ছে, অধিকাংশ ওয়ার্ডেই তাঁরা প্রথম না হলেও দ্বিতীয় স্থান ধরে রাখছে, কিছু ওয়ার্ডে জোর টক্কর দিচ্ছে 'জয়ী' বিজেপির সঙ্গে। সবথেকে তাৎপর্যপূর্ণ, CPIM-কে তৃতীয় স্থানে পাঠিয়ে দ্বিতীয় স্থানে উঠে আসছে ঘাসফুল শিবির। অর্থাৎ, ইতিমধ্যেই বিরোধী পরিসর দখল করে নিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

    এখনও পর্যন্ত যা খবর পাওয়া যাচ্ছে, আগরতলায় ৫১ ওয়ার্ডের মধ্যে ইতিমধ্যেই ১০টি ওয়ার্ড জিতে গেছে বিজেপি। কিন্তু ৬টি ওয়ার্ডে দ্বিতীয় স্থানে রয়েছে তৃণমূল, আর সিপিআইএম দ্বিতীয় স্থানে ৩ ওয়ার্ডে। ২, ১৯, ৩৬, ৩৫, ১৮ নম্বর ওয়ার্ড জিতে গেছে বিজেপি। আগরতলার ১৮ নম্বর ওয়ার্ডে জয়ী BJP প্রার্থী অভিষেক দত্ত। তাঁর প্রাপ্ত ভোট ১৮৮০। আর সেই ওয়ার্ডে তৃণমূল পেয়েছে ১২০০ ভোট। ওই ওয়ার্ডে বিজেপি প্রার্থী জিতেছেন ৬৫৪ ভোটে।

    আরও পড়ুন: আজ 'সেমিফাইনালের' ফলপ্রকাশ, ত্রিপুরার পুরভোটে দাঁত ফোঁটাতে পারবে তৃণমূল?

    আবার, ১৯ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থী পেয়েছেন ১০২৬ ভোট, সিপিএম প্রার্থী ৯৩৬ ভোট, আর তৃণমূল প্রার্থী ৫২৮ জন। অপরদিকে, ২১ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থী পেয়েছেন ৩৪৩১ ভোট, সিপিআইএম ৯৩২ ভোট আর তৃণমূল প্রার্থী পেয়েছেন ১৭২৮ ভোট। ৩ নম্বর ওয়ার্ডেও বিজেপি প্রার্থী পেয়েছেন ৩৯৭২ ভোট, সিপিআইএম ৬১৬ ভোট আর তৃণমূল প্রার্থী পেয়েছেন ৭৯৮ ভোট।

    আরও পড়ুন: 'কলকাতার প্রতি আলাদা ভালোবাসা'! তবে কি? বাবুল সুপ্রিয়র এক মন্তব্যেই ফের তোলপাড়

    রাজনৈতিক মহলের একাংশ বলছেন, আগরতলা পুরসভা যদি জিততেও না পারে তৃণমূল, তাহলেও তাঁরা যে উত্তর-পূর্বের এই রাজ্যে রীতিমতো জাঁকিয়ে বসেছে, তা স্পষ্ট। আর সেক্ষেত্রে প্রথম নির্বাচনেই বিরোধী দল হিসেবে উঠে আসছে তাঁরা। ২০২৩-এর বিধানসভা ভোটের আগে এই নির্বাচন ত্রিপুরায় তৃণমূলের কাছে সেমিফাইনাল। তাই আগরতলায় নিজেদের উজার করে দিতে চাইছে ঘাসফুল শিবির। আর সেই লক্ষ্যে আপাতত তাঁরা অনেকটাই সফল বলা চলে।

    Published by:Suman Biswas
    First published: