• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Tripura Civic Polls 2021 Results: আজ 'সেমিফাইনালের' ফলপ্রকাশ, ত্রিপুরার পুরভোটে দাঁত ফোঁটাতে পারবে তৃণমূল?

Tripura Civic Polls 2021 Results: আজ 'সেমিফাইনালের' ফলপ্রকাশ, ত্রিপুরার পুরভোটে দাঁত ফোঁটাতে পারবে তৃণমূল?

যুযুধান

যুযুধান

Tripura Civic Polls 2021 Results: ২০২৩-এর বিধানসভা ভোটের আগে এই পুর নির্বাচন ত্রিপুরায় তৃণমূলের কাছে সেমিফাইনাল।

  • Share this:

    #আগরতলা: রীতিমতো উত্তপ্ত পরিস্থিতির মধ্যে ত্রিপুরার পুরভোটের (Tripura Civic Polls 2021) ফলপ্রকাশ হতে চলেছে আজ, রবিবার। এদিন সকাল আটটা থেকে শুরু কাউন্টিং। ভোটগ্রহণের মতোই গণনাকেন্দ্রের বাইরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু ভোটের দিন যেভাবে গোটা আগরতলা সহ ত্রিপুরা-জুড়ে বিজেপির বিরুদ্ধে রাজনৈতিক সন্ত্রাসের অভিযোগ তুলেছে তৃণমূল, সিপিআইএম, তাতে ফলপ্রকাশের দিনও অশান্তির আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। যদিও ২০২৩-এর বিধানসভা ভোটের আগে এই নির্বাচন ত্রিপুরায় তৃণমূলের কাছে সেমিফাইনাল। তাই আগরতলায় নিজেদের উজার করে দিতে চাইছে ঘাসফুল শিবির।

    বস্তুত ৬টি নগর পঞ্চায়েত এবং ১৩ টি মিউনিসিপাল কাউন্সিলের ফল নিয়ে আগ্রহ তুঙ্গে ত্রিপুরায়। সব মিলিয়ে ৩৩৪টি আসনের ফলাফল প্রকাশিত হবে রবিবার। শাসক দল বিজেপি সবকটি কেন্দ্রে প্রার্থী দিয়েছে এবং বিনা প্রতিদ্বন্দিতায় ১১২ টি আসনে জয়লাভ করেছে। বাকি ২২২ টি আসনে মোট ৭৮৫ জন প্রার্থীর (Candidate) ভাগ্য নির্ধারণ হতে চলেছে রবিবার। পুর নির্বাচনের ফলাফলের দিন যাতে অশান্তি এড়ানো যায় তাই ত্রিস্তরীয় নিরাপত্তার (Three tier security) ব্যবস্থা করা হয়েছে। মোট ১৩ টি গণনা কেন্দ্র থেকে ফলাফল জানানো হবে।

    আরও পড়ুন: ২০২৩-এ ফাইনাল, পুরভোটে ত্রিপুরার মাঠ চিনল তৃণমূল

    পুরভোটে সন্ত্রাসের অভিযোগে সরব বাম (CPM) এবং তৃণমূল (TMC)। যে সব আসনে পুর্ননির্বাচনের দাবি জানানো হয়েছে, সেগুলির কাউন্টিং বয়কট করবে সিপিএম। ত্রিপুরা বিধানসভা নির্বাচন হলেও তার আগে ত্রিপুরার পুর ও নগরপালিকা নির্বাচনকেই আপাতত পাখির চোখ করেছিল পশ্চিমবঙ্গের শাসক দল।

    আরও পড়ুন: ত্রিপুরায় প্রহসনের ভোট, পুনর্নির্বাচনের দাবিতে জোটবদ্ধ TMC-বাম এবার সুপ্রিম কোর্টে

    ভোট প্রচারের শেষ এক সপ্তাহ একাধিকবার অশান্তি ঘটেছে। একাধিক প্রার্থী আক্রান্ত হয়েছেন। প্রায় ২৭ জন প্রার্থী আক্রান্ত হয়েছেন বলে অভিযোগ। এফআইআর হয়েছিল ৩০টির কাছাকাছি। অশান্তির অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল তৃণমূল কংগ্রেস। উচ্চ আদালত নির্দেশ দেওয়ার পরেও তা মানা হয়নি বলে অভিযোগ করেছিল তৃণমূল। তাঁদের অভিযোগে সমর্থন জানিয়েছে সিপিআইএম-ও। কিন্তু আজ কী হবে, সেদিকেই তাকিয়ে গোটা ত্রিপুরার রাজনৈতিক মহল।

    Published by:Suman Biswas
    First published: