• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Babul Supriyo: 'কলকাতার প্রতি আলাদা ভালোবাসা'! তবে কি? বাবুল সুপ্রিয়র এক মন্তব্যেই ফের তোলপাড়

Babul Supriyo: 'কলকাতার প্রতি আলাদা ভালোবাসা'! তবে কি? বাবুল সুপ্রিয়র এক মন্তব্যেই ফের তোলপাড়

ফের জল্পনা বাড়ালেন বাবুল সুপ্রিয়

ফের জল্পনা বাড়ালেন বাবুল সুপ্রিয়

Babul Supriyo: কলকাতার প্রতি নিজের আলাদা ভালোবাসার কথা বলে কলকাতা পুরভোটের প্রচারে নেমে পড়লেন বাবুল সুপ্রিয়।

  • Share this:

    #কলকাতা: তাঁর বিজেপি ত্যাগ আর তৃণমূলে যোগের সময় তিনি নিজেই বলেছিলেন, 'আমি প্রথম এগারোর প্লেয়ার'। তাই আসানসোলের প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয় যখন তৃণমূলে যোগ দিয়েছিলেন, রাজনৈতিক মহলের অনেকেই ভেবেছিলেন, বড় পদ পাওয়ার নিশ্চিয়তা নিয়েই দলবদল করেছেন বাবুল। আর সেই সূত্রেই গুঞ্জন ছড়িয়েছিল, আসানসোলের প্রাক্তন সাংসদকে কলকাতার মেয়র পদে বসানোর পরিকল্পনা করছে তৃণমূল। কিন্তু গত শুক্রবার কালীঘাটে ম্যারাথন বৈঠকের পর তৃণমূল কলকাতার ১২৬ ওয়ার্ডে নিজেদের যে প্রার্থী তালিকা ঘোষণা করে, তাতে নাম নেই বাবুল সুপ্রিয়র। এরপরই খুব স্বাভাবিক ভাবেই বাবুলের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে ফের জল্পনা শুরু হয়েছে। কিন্তু সেই জল্পনা আবার অন্য দিকে মোড় নিয়ে নিল। কলকাতার প্রতি নিজের আলাদা ভালোবাসার কথা বলে কলকাতা পুরভোটের প্রচারেও নেমে পড়লেন বাবুল।

    রবিবার কলকাতা পুরসভার ৭০ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী অসীম বসুর সমর্থনে নেমে পড়েন বাবুল সুপ্রিয়। ইন্ডোরে ফুটবলও খেলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। যদিও বাবুলকে প্রার্থী না করার বিষয়টি নিয়ে লাগাতার কটাক্ষ করে চলেছে বিজেপি। সেই প্রসঙ্গেই সংবাদমাধ্যমের সামনে বাবুলকে বলতে শোনা যায়, ''আমি যখন যেটা করি মন দিয়ে করি। ইস্টবেঙ্গলে খেললে মোহনবাগানকে হারাতে চাই, মোহনবাগানে খেললে ইস্টবেঙ্গলকে হারাতে চাই। আমি যখন যেখানে থাকি, জানপ্রাণ দিয়ে কাজ করি। জীবনে সামনের দিকে এগোনো কি অন্যায়? একদমই নয়। আমাকে যা দায়িত্ব দেওয়া হবে, তাই পালন করব।''

    আরও পড়ুন: নাম নেই কলকাতার প্রার্থী তালিকায়? তাহলে কোন পদে বাবুল সুপ্রিয়? ফের জল্পনা

    এরপরই নিজের থেকেই কলকাতার প্রসঙ্গ টেনে এনে বাবুল বলেন, ''আর কলকাতার প্রতি আলাদা ভালোবাসা আছে একটা, উজাড় করে দেব নিজেকে।'' বাবুলের এই মন্তব্যের পরই জল্পনা শুরু হয়, এরপরও কি কলকাতার জন্য নিজেকে উজাড় করে দেওয়ার সুযোগ পাবেন তিনি? তিনি তো প্রার্থীই নন। আর এখানেই রাজনৈতিক মহলের একাংশের বক্তব্য, প্রার্থী তালিকায় নাম নেই মানে বাবুলের কাছে সুযোগ আসবে না, তা নাও হতে পারে। এমনও হতে পারে কলকাতা পুরভোটে জিতে আসার পর বাবুলকে 'গুরুদায়িত্ব' দিতে পারে তৃণমূল।

    আরও পড়ুন: আজ 'সেমিফাইনালের' ফলপ্রকাশ, ত্রিপুরার পুরভোটে দাঁত ফোঁটাতে পারবে তৃণমূল?

    এ প্রসঙ্গে অনেকেই বলছেন, তৃণমূল এবার কোনও মেয়র পদপ্রার্থীর নাম ঘোষণা করেনি। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, ''জেতার পর কাউন্সিলররাই এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন। এখনই কোন নাম ঘোষণা করা হচ্ছে না।'' ফলে অনেকেই মনে করছেন, 'পিকচার আভি বাকি হ্যায়'। এমনকী দলের এক ব্যক্তি, এক পদ নীতি উপেক্ষা করে ফিরহাদ হাকিমকে ফের প্রার্থী করা হলেও তাঁকে মেয়র পদপ্রার্থী ঘোষণা করা হয়নি। এরই মধ্যে কানাঘুষোও চলছিল, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বাবুলকে কলকাতার মেয়র পদের দৌড়ে এগিয়ে রেখেছিলেন। কিন্তু তারপর তৃণমূলের প্রার্থী তালিকায় বাবুলের নাম না থাকায় সেই সম্ভাবনা শেষ বলে অনেকেই ভেবেছিলেন। কিন্তু দলেরই একাংশ এখন বলছে, বাবুলকে নিয়ে সমস্ত সম্ভাবনা এখনই উড়িয়ে দেওয়া উচিৎ হবে না।

    Published by:Suman Biswas
    First published: