Home /News /national /
Uttar Pradesh Assembly Poll 2022: 'পাকিস্তানের সমর্থক', ‘জিন্নার উপাসক’! অখিলেশকে আক্রমণ যোগী আদিত্যনাথের

Uttar Pradesh Assembly Poll 2022: 'পাকিস্তানের সমর্থক', ‘জিন্নার উপাসক’! অখিলেশকে আক্রমণ যোগী আদিত্যনাথের

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে ফের হাতিয়ার 'পাকিস্তান' ইস্যু

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে ফের হাতিয়ার 'পাকিস্তান' ইস্যু

Worshipper of Jinnah: শুক্রবার সমাজবাদী পার্টি এবং দলের সভাপতি অখিলেশ যাদবকে পাকিস্তানের সমর্থক এবং ‘জিন্নার উপাসক’ বলে আক্রমণ করলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

  • Share this:

    #উত্তরপ্রদেশ: উত্তরপ্রদেশ নির্বাচনে (Uttar Pradesh Assembly Poll 2022) ফের হটকেক ‘পাকিস্তান’ প্রসঙ্গ, ফের ভোটে জেতার অস্ত্র পড়শি রাষ্ট্রকে টেনে মেরুকরণ। শুক্রবার সমাজবাদী পার্টি (Samajwadi Party) এবং দলের সভাপতি অখিলেশ যাদবকে (Akhilesh Yadav) পাকিস্তানের সমর্থক এবং ‘জিন্নার উপাসক’ বলে আক্রমণ করলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Uttar Pradesh Chief Minister Yogi Adityanath)। পাকিস্তান এবং এর প্রতিষ্ঠাতা মহাম্মদ আলি জিন্নাহ (Mohammad Ali Jinnah) সম্পর্কে সমাজবাদী পার্টির সভাপতির সাম্প্রতিক বিবৃতিকে পালটা দিতেই কোনও রাখঢাক না রেখেই আদিত্যনাথ এই মন্তব্যটি করেছেন। “ওরা জিন্নার উপাসক, আমরা সর্দার প্যাটেলের উপাসক। ওদের প্রিয় পাকিস্তান, আর আমরা ভারত মাতার জন্য আমাদের জীবন উৎসর্গ করি,” কোনও নাম না করে একটি হিন্দি ট্যুইটে লিখেছেন যোগী আদিত্যনাথ।

    আরও পড়ুন- দেশ আর উত্তরপ্রদেশ, দু'টোকে নিরাপদে রাখতে পারে একমাত্র বিজেপিই: অমিত শাহ

    অন্য একটি ট্যুইটে মুখ্যমন্ত্রী বলেন, “যখন ওরা ক্ষমতায় ছিল তখন রাম ভক্তদের ওপর গুলি চালানো হয়েছিল। কাঁওয়ার যাত্রা বাতিল করা হয়েছে। আমরা যখন ক্ষমতায় এসেছি, শ্রী রামলালা বিরাজমানের স্বপ্ন পূরণ হয়েছে, তখন কাঁওয়ারিয়াদের উপর হেলিকপ্টার থেকে ফুল বর্ষণ করা হয়েছে। দীপোৎসব এবং রঙ্গোৎসব উত্তরপ্রদেশের পরিচয়বাহক হয়ে উঠেছে।" আদিত্যনাথ অযোধ্যায় ‘কর সেবক’দের উপর গুলি চালানোর কথা উল্লেখ করেন, সেই সময় রাজ্যে ক্ষমতায় ছিল সমাজবাদী পার্টি, মুলায়ম সিং যাদব রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন। এই মাসের শুরুর দিকেই যোগী আদিত্যনাথ উত্তরপ্রদেশের মূল ধর্মীয় জনসংখ্যাকে উল্লেখ করে ৮০ বনাম ২০-র লড়াইয়ের উল্লেখ করেছিলেন।

    আরও পড়ুন- হেলিকপ্টার আটকে রেখে যেতে দেওয়া হচ্ছে না, দিল্লিতে অভিযোগ অখিলেশের

    যোগীর বক্তব্য ছিল, আসন্ন বিধানসভা নির্বাচনটি (Uttar Pradesh Assembly Poll 2022) ৮০ বনাম ২০-র এবং এই ৮০ শতাংশ ভোটার বিজেপির সঙ্গেই রয়েছে। এর আগে আদিত্যনাথ অখিলেশ যাদবের বাবা মুলায়ম সিং যাদবকে ‘আব্বাজান’ বলে উল্লেখ করেছিলেন। রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করেন, উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন (Uttar Pradesh Assembly Poll 2022) যত ঘনিয়ে আসবে রাজনৈতিক নেতাদের ভাষার মেরুকরণ আরও স্পষ্ট হবেই।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Akhilesh Yadav, UP Chief Minister Yogi Adityanath, Uttar Pradesh Assembly Election 2022

    পরবর্তী খবর