Home /News /national /
Assembly Polls 2022: ৮৫ লক্ষ লিটার! ১০৬১.৮৭ কোটি টাকা! নির্বাচন হওয়া ৫ রাজ্যে মদ-মাদকের 'রেকর্ড'

Assembly Polls 2022: ৮৫ লক্ষ লিটার! ১০৬১.৮৭ কোটি টাকা! নির্বাচন হওয়া ৫ রাজ্যে মদ-মাদকের 'রেকর্ড'

রীতিমতো রেকর্ড

রীতিমতো রেকর্ড

Assembly Polls 2022: নির্বাচনের সময় নগদ টাকা, মদ, মাদক, বিনামূল্যের উপহার এবং মূল্যবান ধাতুর আদানপ্রদান পরীক্ষা করার জন্য নির্বাচনী প্যানেল ফ্লাইং স্কোয়াড এবং নজরদারি রাখার বিশেষ দল মোতায়েন করা হয়েছিল।

  • Share this:

    #লখনউ: নির্বাচন কমিশনের (Election Commission) কঠোর নিষেধাজ্ঞার ফলে ফেব্রুয়ারি-মার্চে নির্বাচন হওয়া পাঁচটি রাজ্য থেকে ৮৫ লক্ষ লিটারেরও বেশি মদ (Liquor Seized) বাজেয়াপ্ত করা হয়েছে, যার মধ্যে পঞ্জাবেই বাজেয়াপ্ত হয়েছে মোট মদের প্রায় ৭০ শতাংশ।

    নির্বাচন কমিশনের তথ্য অনুসারে, ৫৭৫. ৩৯ কোটি টাকার মাদকও বাজেয়াপ্ত করা হয়েছিল, যা আর্থিক মূল্যের দিক থেকে ভোটের সময় সবচেয়ে বড় বাজেয়াপ্ত করার ঘটনা। পাঁচটি রাজ্যে নির্বাচনের সময় মোট বাজেয়াপ্ত করার পরিমাণ ১০৬১.৮৭ কোটি টাকা।

    আরও পড়ুন: ফলের আগেই গোয়ায় খেলা শুরু বিজেপি-র, তৃণমূলের জোটসঙ্গীকে নিয়ে জোর টানাপোড়েন

    প্রসঙ্গত, নির্বাচনের সময় নগদ টাকা, মদ, মাদক, বিনামূল্যের উপহার এবং মূল্যবান ধাতুর আদানপ্রদান পরীক্ষা করার জন্য নির্বাচনী প্যানেল ফ্লাইং স্কোয়াড এবং নজরদারি রাখার বিশেষ দল মোতায়েন করা হয়েছিল। ২০১৭ সালের বিধানসভা নির্বাচনের (Assembly Polls 2017) সময় পাঁচটি রাজ্যে নির্বাচনী কর্তৃপক্ষ ২৯৯.৮৪ কোটি টাকার মূল্যের জিনিস বাজেয়াপ্ত হয়েছিল। এবার সেই পরিমাণ বেড়েছে সাড়ে তিন গুণ বেশি!

    আরও পড়ুন: ছিন্ন হয়েছে সম্পর্ক, তবুও উত্তরাখণ্ডে বসে ভাইয়ের জয়ের জন্য প্রার্থনায় মগ্ন যোগী আদিত্যনাথের দিদি

    ৮ জানুয়ারি নির্বাচন (Assembly Election Result) ঘোষণার পর থেকে উত্তরপ্রদেশ, পঞ্জাব, গোয়া, উত্তরাখণ্ড এবং মণিপুর থেকে মোট ৮৫,২৭,২২৭ লিটার মদ বাজেয়াপ্ত করা হয়েছে। ৩৬.৭৯ কোটি টাকা মূল্যের ৫৯,৬৫,৪৯৬ লিটার মদ বাজেয়াপ্ত হয়েছে পঞ্জাবে। উত্তরপ্রদেশে বাজেয়াপ্ত হয়েছে ৬২.১৩ কোটি টাকার মদ, উত্তরাখণ্ডে তা ৪.৭৯ কোটি টাকা, গোয়ায় ৩.৫৭ কোটি টাকা এবং মণিপুর ৭৩ লাখ টাকা মূল্যের ৭৪,৪৯৫ লিটার মদ বাজেয়াপ্ত হয়েছে।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Assembly Election 2022, Liquor

    পরবর্তী খবর