Home /News /national /
Modi Cabinet: নাকভি, রামচন্দ্র প্রসাদ সিংয়ের বদলে মন্ত্রিসভায় সিন্ধিয়া, স্মৃতি, বদল মোদি ব্রিগেডে

Modi Cabinet: নাকভি, রামচন্দ্র প্রসাদ সিংয়ের বদলে মন্ত্রিসভায় সিন্ধিয়া, স্মৃতি, বদল মোদি ব্রিগেডে

ফাইল ছবি

ফাইল ছবি

Modi Cabinet: এর আগে, রাজ্যসভায় সাংসদ পদের মেয়াদ শেষ হওয়ার এক দিন আগেই বিজেপির কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন মুখতার আব্বাস নাকভি ও আরসিপি সিং।

  • Share this:

    #নয়াদিল্লি: রাজ্যসভা থেকে মুখতার আব্বাস নাকভি ও রামচন্দ্র প্রসাদ সিংয়ের পদত্যাগের পর তাঁদের সংশ্লিষ্ট মন্ত্রক পেলেন স্মৃতি ইরানি ও জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। সিন্ধিয়াকে দেওয়া হয়েছে কেন্দ্রীয় ইস্পাত মন্ত্রকের দায়িত্ব। বর্তমান দায়িত্বের সঙ্গে তিনি এমন মন্ত্রকও সামলাবেন। পাশাপাশি, স্মৃতি ইরানিকে দেওয়া হয়েছে কেন্দ্রীয় সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রকের দায়িত্ব। তিনিও তাঁর বর্তমান মন্ত্রকের সঙ্গে এই মন্ত্রকের দায়িত্ব সামলাবেন।

    এর আগে, রাজ্যসভায় সাংসদ পদের মেয়াদ শেষ হওয়ার এক দিন আগেই বিজেপির কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন মুখতার আব্বাস নাকভি ও আরসিপি সিং। বুধবার তাঁরা তাঁদের পদত্যাগপত্র তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে। বৃহস্পতিবার, অর্থাৎ ৭ জুলাই তাঁদের সাংসদ পদের মেয়াদ শেষ হচ্ছে, তার আগেই এই সিদ্ধান্ত ঘোষণা করলেন তাঁরা। কয়েকদিন আগে, কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে নাকভি ও আরসিপি সিংয়ের বিষয়ে বিস্তারিত বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। কেন্দ্রীয় সরকার পরিচালনায় তাঁদের অংশগ্রহণের কথা তিনি উল্লেখ করেন। সেই মন্ত্রিসভার বৈঠকের পরেই নাকভি ও আরসিপি সিং কথা বলেন বিজেপি সভাপতি জেপি নাড্ডার সঙ্গে।

    আরও পড়ুন - সঙ্গীতকার ইলাইয়ারাজা, ক্রীড়াবিদ পিটি ঊষা-সহ চার জন মনোনয়ন পেলেন রাজ্যসভায়, শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

    নির্দিষ্ট নিয়ম মেনেই, এই দুই মন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। পাশাপাশি তাঁরা রাজ্যসভার সদস্য পদ থেকেই অবসর নিচ্ছেন। সম্প্রতি হওয়া রাজ্যসভার নির্বাচনে নাকভিকে টিকিট দেয়নি বিজেপি। ফলে তাঁর সাংসদ পদের মেয়াদও ফুরোচ্ছে। নাকভির বদলে মহারাষ্ট্র, রাজস্থান ও উত্তরপ্রদেশ থেকে অনেক বিজেপির রাজ্য নেতৃত্ব এ বার সংসদের উচ্চকক্ষে নির্বাচিত হয়েছেন। এর পরেই রাষ্ট্রপতির তরফ থেকে এই দুই মন্ত্রীর ইস্তফাপত্র গ্রহণের জন্য প্রধানমন্ত্রীকে পরামর্শ দেওয়া হয়। পাশাপাশি, নতুন দুজন সংশ্লিষ্ট মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Jyotiraditya Scindia, Narendra Modi, Smriti Irani

    পরবর্তী খবর