Home /News /national /
Rajya Sabha: সঙ্গীতকার ইলাইয়ারাজা, ক্রীড়াবিদ পিটি ঊষা-সহ চার জন মনোনয়ন পেলেন রাজ্যসভায়, শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

Rajya Sabha: সঙ্গীতকার ইলাইয়ারাজা, ক্রীড়াবিদ পিটি ঊষা-সহ চার জন মনোনয়ন পেলেন রাজ্যসভায়, শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

ফাইল ছবি

ফাইল ছবি

Rajya Sabha: শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করেছেন নরেন্দ্র মোদি।

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতের অন্যতম শ্রেষ্ট ক্রীড়াবিদ পিটি ঊষা, সর্বকালের অন্যতম সেরা সঙ্গীতকার ইলাইয়ারাজা, চলচ্চিত্রকার ভি বিজয়েন্দ্রপ্রসাদ -সহ বেশ কয়েকজন স্বনামধন্য মানুষেরা রাজ্যসভার মনোনয়ন পেলেন। বুধবার এই নাম ঘোষণা করা হল হল। এই তিন জনের পাশাপাশি মনোনয়ন পেয়েছেন ধর্মশালা মন্দিরের প্রশাসক বীরেন্দ্র হেগড়েও। এদের সবাইকেই শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

    ট্যুইটারে পিটি ঊষার সঙ্গে একটি ছবিও শেয়ার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লিখেছেন, "প্রতিটি ভারতীয়ের জন্য পিটি ঊষা একরকমের আদর্শ স্থানীয় বলা চলে। ক্রীড়াবিদ হিসাবে তাঁর আকাশছোঁয়া সাফল্যের কথা সকলেই জানেন, কিন্তু পাশাপাশি, ক্রীড়া প্রশিক্ষক হিসাবে যে ভাবে তিনি দেশকে পরবর্তী প্রজন্মের অ্যাথলেট তৈরি করে দিয়েছেন কয়েক বছর ধরে, তাও কুর্নিশের দাবি রাখে। তাঁকে শুভেচ্ছা জানাই রাজ্যসভার সদস্য হিসাবে নির্বাচিত হওয়ার জন্য।"

    পাশাপাশি, ভারতের অন্যতম শ্রেষ্ট সঙ্গীতস্রষ্টাদের তালিকায় যাঁর নাম উপরের দিকে থাকে, সেই ইলাইয়া রাজার কথা উল্লেখ করেও একটি টুইট করেছেন মোদি। তিনি লিখেছেন. "সৃষ্টির অলৌকিক ক্ষমতা দিয়ে প্রজন্মের প্রজন্মকে মোহিত করে রেখেছেন ইলাইয়ারাজা। তাঁর সৃষ্টি বিভিন্ন প্রকার মনের ভাবকে প্রকাশ করে। তেমনই তাঁর জীবনের যাত্রাও সমান ভাবে সাহস যোগায়। তিনি একটি সাধারণ পারিবারিক প্রেক্ষাপট থেকে উঠে এসেছেন। তার পর ছুঁয়েছেন গগণচুম্বি সাফল্য। আমি আনন্দিত তিনি রাজ্যসভায় মনোনিত হওয়ায়।"

    রাজ্যসভায় মনোনিত যে কয়েকটি পদ খালি ছিল, এঁদের নির্বাচন করে সেই পদগুলি পূর্ণ করা হল।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Narendra Modi, Rajya Sabha

    পরবর্তী খবর