Home /News /national /

Sikkim Snowfall Update: লাগাতার তুষারপাত, পর্যটন পারমিটে নিষেধাজ্ঞা! সিকিমে এখনও আটকে বহু

Sikkim Snowfall Update: লাগাতার তুষারপাত, পর্যটন পারমিটে নিষেধাজ্ঞা! সিকিমে এখনও আটকে বহু

Sikkim Snowfall Update

Sikkim Snowfall Update

নিরাপদেই সেনা ছাউনিতে আটকে পর্যটকেরা, আশঙ্কার কোনও খবর নেই বলে প্রশাসনিক সূত্রে খবর (Sikkim Snowfall Update)।

  • Share this:

#ইয়ুমথাম: ভারী ও লাগাতার তুষারপাতের জের, রবিবার ছাঙ্গু লেক পর্যন্ত পর্যটকবোঝাই গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করল সিকিমের প্রশাসন (Sikkim Snowfall Update)। রবিবার পারমিট দেয়নি সিকিম প্রশাসন। ইয়ুমথাম পর্যন্তও পারমিট ইস্যু করা হয়নি। এখোনও ছাঙ্গুতে আটকে বহু পর্যটক (Sikkim Snowfall Update)। ১২০০ জন পর্যটক আটকে রয়েছেন বলে জানা গিয়েছে। তবে নিরাপদেই সেনা ছাউনিতে আটকে পর্যটকেরা, আশঙ্কার কোনও খবর নেই বলে প্রশাসনিক সূত্রে খবর (Sikkim Snowfall Update)।

গত কয়েকদিন ধরেই তুষারপাত চলছে সিকিমে। বিশেষ করে উত্তর সিকিমে। লাচেন, না থুলা, ছাঙ্গুতে বরফ পড়েই চলছে। শুক্রবার রাতেও লাচেনে তুষারপাত হয়। অনেক রাত পর্যন্ত চলে বরফের তাণ্ডব। তুষারপাতের জেরে শনিবার না থুলা পর্যন্ত পর্যটকদের গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন। আর তাই ছাঙ্গু পর্যন্তই গাড়ি চলাচল করে পর্যটকদের নিয়ে।

আরও পড়ুন: তুষারপাতের দাপটে বিপদের মুখে, সিকিমে আটকে ২৭৫টি পর্যটকদের গাড়ি, উদ্ধার সেনার

কিন্তু শনিবার দিনভরও প্রবল তুষারপাত হয় ছাঙ্গুতে। যার জেরে যান চলাচল ব্যহত হয়। তুষারপাতের জেরে রাস্তায় কয়েক মিটার চওড়া বরফের পুরু চাদর পড়ে যায়। এর ফলে আটকে পড়ে পর্যটকবোঝাই বহু গাড়ি! সিকিম প্রশাসন সূত্রে জানা গিয়েছে ২৭৫টি পর্যটকবোঝাই গাড়ি আটকে পড়ে ছাঙ্গুতে। গতকাল প্রায় ৪০০ জনকে উদ্ধার করে বিভিন্ন সেনা ক্যাম্পে রাখা হয়েছে।

আরও পড়ুন: জন্মদিনের আগে খারাপ খবর, ফার্মহাউজে সাপের কামড় খেয়ে হাসপাতালে সলমান খান!

অন্যদিকে, কলকাতায় ঠান্ডা অনেকটাই কমে গিয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তুরে হাওয়া বাধা পাওয়ায় আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়বে। যার ফলে বছর শেষে শীতের আমেজ থাকলেও, হাড়কাঁপানো ঠান্ডার সম্ভাবনা আপাতত নেই। ঝঞ্ঝা বিদায় নিলে উত্তুরে হাওয়ার হাত ধরে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Heavy Snowfall, Sikkim, Snowfall

পরবর্তী খবর