Home /News /north-bengal /

Snowfall in Sikkim: তুষারপাতের দাপটে বিপদের মুখে, সিকিমে আটকে ২৭৫টি পর্যটকদের গাড়ি, উদ্ধার সেনার

Snowfall in Sikkim: তুষারপাতের দাপটে বিপদের মুখে, সিকিমে আটকে ২৭৫টি পর্যটকদের গাড়ি, উদ্ধার সেনার

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Sikkim: আজ বহু সংখ্যায় পর্যটক বড়দিনের ছুটিতে ছাঙ্গু বেড়াতে গিয়েছিলেন। ফেরার পথেই তুষারপাতের জেরে বিপাকে পড়েন পর্যটকেরা।

  • Share this:

#দার্জিলিং: সিকিমে প্রবল তুষারপাতের ফলে আটকে গেলেন পর্যটকেরা! গত কয়েকদিন ধরেই তুষারপাত চলছে সিকিমে। বিশেষ করে উত্তর সিকিমে। লাচেন, না থুলা, ছাঙ্গুতে বরফ পড়েই চলছে। শুক্রবার রাতেও লাচেনে তুষারপাত হয়। অনেক রাত পর্যন্ত চলে বরফের তাণ্ডব। তুষারপাতের জেরে শনিবার না থুলা পর্যন্ত পর্যটকদের গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন। আর তাই ছাঙ্গু পর্যন্তই গাড়ি চলাচল করে পর্যটকদের নিয়ে। কিন্তু শনিবার দিনভরও প্রবল তুষারপাত হয় ছাঙ্গুতে। যার জেরে যান চলাচল ব্যহত হয়। তুষারপাতের জেরে রাস্তায় কয়েক মিটার চওড়া বরফের পুরু চাদর পড়ে যায়। এর ফলে আটকে পড়ে পর্যটকবোঝাই বহু গাড়ি! সিকিম প্রশাসন সূত্রে জানা গিয়েছে ২৭৫টি পর্যটকবোঝাই গাড়ি আটকে পড়ে ছাঙ্গুতে।

আরও পড়ুন: নতুন আতঙ্ক ওমিক্রন, কাদের সংক্রামিত হওয়ার সম্ভাবনা বেশি? জানুন

বেড়াতে গিয়ে বিপাকে পড়েছেন হাজার দুয়েকের বেশী পর্যটক। পরিস্থিতি এতটাই খারাপ হয় যে উদ্বিগ্ন হয়ে পড়েন পর্যটকেরা। তাদের উদ্ধারে নামানো হয় সেনা জওয়ানদের। রাত পর্যন্ত চলে উদ্ধার পর্ব। প্রশাসন সূত্রে খবর, বড় কোনও বিপদ না হলেও আপাতত শনিবার রাতে সেনা ছাউনিতেই পর্যটকদের রাখা হবে। অসুস্থ বোধ করলে সেনা হাসপাতালেই প্রাথমিক চিকিৎসা করানো হবে। পরিস্থিতির দিকে নজর রাখা হবে। রবিবার আবহাওয়া পরিষ্কার হলে এবং রাস্তা যান চলাচলের উপযোগী হলে গ্যাংটকে আটকে থাকা পর্যটকদের ফেরানো হবে বলে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন: তিনি তৃণমূলে যোগই দেননি, আইনজীবীর মাধ্যমে স্পিকারকে জানালেন মুকুল

আজ বহু সংখ্যায় পর্যটক বড়দিনের ছুটিতে ছাঙ্গু বেড়াতে গিয়েছিলেন। ফেরার পথেই তুষারপাতের জেরে বিপাকে পড়েন পর্যটকেরা। রাস্তায় গাড়ির লম্বা লাইন পড়ে যায়। কীভাবে ফিরবেন? শুরু হয় দুশ্চিন্তা। এগিয়ে আসেন সেনাবাহিনীর জওয়ানেরা। পর্যটকেরা নিরাপদেই রয়েছেন বলে প্রশাসনিক সূত্রে খবর। সিকিম সরকারও প্রতিনিয়ত পরিস্থিতির খোঁজখবর নিচ্ছে। প্রশাসনিক সূত্রে খবর, উদ্বেগ কেটেছে। আপাতত সেনা ছাউনিতেই রাত কাটাবেম পর্যটকেরা। হিমালয়ান হসপিটালিটি এণ্ড ট্যুরিজম ডেভলোপমেন্ট নেটওয়ার্কের সাধারন সম্পাদক সম্রাট সান্যাল জানান, ভারী তুষারপাতের জন্যে সমস্যা হয়েছে। পর্যটকেরা এখন নিরাপদে রয়েছেন। আমরাও পরিস্থিতির ওপর নজর রাখছি। কাল পর্যটকদের ফিরিয়ে আনা হবে গ্যাংটকে।

Partha Sarkar

Published by:Uddalak B
First published:

Tags: Sikkim

পরবর্তী খবর