Home /News /national /
Air India Sale | Tata Sons: 'ঘরে' ফিরল এয়ার ইন্ডিয়া, ১৮ হাজার কোটি টাকায় বাজিমাত টাটার!

Air India Sale | Tata Sons: 'ঘরে' ফিরল এয়ার ইন্ডিয়া, ১৮ হাজার কোটি টাকায় বাজিমাত টাটার!

'ঘরে' ফিরল এয়ার ইন্ডিয়া, ১৮ হাজার কোটি টাকায় বাজিমাত টাটার!

'ঘরে' ফিরল এয়ার ইন্ডিয়া, ১৮ হাজার কোটি টাকায় বাজিমাত টাটার!

নতুন করে উড়ান শুরু করল ধুঁকতে থাকা সংস্থা এয়ার ইন্ডিয়া (Air India Sale | Tata Sons)।

  • Share this:

    #নয়াদিল্লি: নতুন করে উড়ান শুরু করল ধুঁকতে থাকা সংস্থা এয়ার ইন্ডিয়া (Air India Sale | Tata Sons)। শুক্রবার প্রায় ১৮ হাজার কোটি টাকায় রাষ্ট্রায়ত্ত্ব বিমান সংস্থাকে কিনে নিল টাটা গ্রুপ (Air India Sale | Tata Sons)। এদিন বিকেল ৪টের সময় সাংবাদিক সম্মেলন করে সরকারের পক্ষ থেকে এই খবর জানানো হয় (Air India Sale | Tata Sons)।

    ভারতের জাতীয় বিমান সংস্থার মালিক এবার থেকে টাটা সন্স, শুক্রবার এমনটাই জানিয়েছে ডিপার্টমেন্ট অফ ইনভেস্টমেন্ট অ্যান্ড পাবলিক অ্যাসেট ম্যানেজমেন্টের সচিব তুহিনকান্ত পাণ্ডে। গত কয়েকদিনের জল্পনার অবসান হল শুক্রবার। উল্লেখ্য, ২০০৭ সালে অন্তর্দেশীয় বিমান সংস্থা ইন্ডিয়ান এয়ারলাইন্সের সঙ্গে সংযুক্তিকরণের পর থেকেই লোকসানে চলছিল এয়ার ইন্ডিয়া। ভারতের বৃহত্তম বাণিজ্যিক গোষ্ঠী গত মাসে তাদের চূড়ান্ত দরপত্র জমা দেয়। এয়ার ইন্ডিয়ার ১০০ শতাংশ মালিকানা চায় তারা দরপত্রে।

    স্পাইসজেট কর্ণধার অজয় সিংকে টেক্কা দিয়ে এয়ার ইন্ডিয়ার মালিকানা এদিন পেল টাটা সন্স। এই মালিকানা হস্তান্তরের মধ্যে রয়েছে এয়ার ইন্ডিয়ার এআই এক্সপ্রেস লিমিটেডের ১০০ শতাংশ শেয়ারহোল্ডিং এবং এয়ার ইন্ডিয়া স্যাটস এয়ারপোর্ট সার্ভিসেস প্রাইভেট লিমিটেডের ৫০ শতাংশ মালিকানা। এদিন রতন টাটা ট্যুইট করে নিলামে এয়ার ইন্ডিয়াকে কিনে নেওয়ার খবর শেয়ার করেন। তিনি লিখেছেন, 'ওয়েলকাম ব্যাক, এয়ার ইন্ডিয়া'।

    বহুদিন ধরেই লোকসানে চলা এয়ার ইন্ডিয়া বিক্রির সিদ্ধান্ত নেয় সরকার। তবে যার-তার হাতে এই এয়ার ইন্ডিয়া বিক্রিতে সহমত ছিল না সরকার। তাই বিক্রির ক্ষেত্রেও তৈরি করা হয়েছিল বেশ কিছু মানদণ্ড। সে ক্ষেত্রে বিমান পরিষেবার সঙ্গে কোম্পানির সরাসরি যোগাযোগকে অগ্রাধিকার দেওয়া হয়। এয়ার ইন্ডিয়া কিনতে ইচ্ছুক কোম্পানিগুলিকে নিলামে অংশ নিতে কত বছর ও কোন কোন দেশে বিমান ব্যবস্থাপনার সঙ্গে জড়িত ছিল, তারও উল্লেখ করার কথা বলা হয়েছিল।

    আরও পড়ুন: প্রতিবন্ধকতা কাটিয়ে ফের উড়ানের প্রস্তুতি, এয়ার ইন্ডিয়ার পথচলার কাহিনী জানলে গর্ব হবে

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Air India, Ratan tata, Tata Sons

    পরবর্তী খবর