• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Rahul Gandhi in Goa: হাতে সময় নেই, 'ঘর' ভাঙছে তৃণমূল! ঘুরে দাঁড়াতেই আজ সৈকত শহরে রাহুল গান্ধি?

Rahul Gandhi in Goa: হাতে সময় নেই, 'ঘর' ভাঙছে তৃণমূল! ঘুরে দাঁড়াতেই আজ সৈকত শহরে রাহুল গান্ধি?

জোট কি হবে?

জোট কি হবে?

Rahul Gandhi in Goa: গোয়া জয়ে তৃণমূলের প্রথম লক্ষ্যই হল কংগ্রেস ভাঙিয়ে সংগঠন মজবুত করা। ইতিমধ্যেই সেই কাজ জোর কদমে শুরুও হয়ে গিয়েছে। পরিস্থিতি আন্দাজ করে তাই এবার গোয়ায় পা রাখছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি।

  • Share this:

    #পানাজি: কোমর বেঁধে নেমেছে তৃণমূল। ‘‌মিশন ২০২৪’‌ লোকসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে তৃণমূল কংগ্রেসের জোট হবে কিনা তা নিয়ে ইতিমধ্যেই বিস্তর প্রশ্ন উঠে গিয়েছে। কংগ্রেসের ব্যর্থতা তুলে ধরে এবার তাই মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে নরেন্দ্র মোদিকে ক্ষমতাচ্যূত করার চেষ্টা চালাচ্ছে তৃণমূল। আর সেই লক্ষ্যে ত্রিপুরার পাশাপাশি গোয়াকেও তুমুল গুরুত্ব দিচ্ছে তৃণমূল। এমনকী স্বয়ং তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee in Goa) পৌঁছে গিয়েছেন গোয়ায়। আর গোয়া জয়ে তৃণমূলের প্রথম লক্ষ্যই হল কংগ্রেস ভাঙিয়ে সংগঠন মজবুত করা। ইতিমধ্যেই সেই কাজ জোর কদমে শুরুও হয়ে গিয়েছে। পরিস্থিতি আন্দাজ করে তাই এবার গোয়ায় পা রাখছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি (Rahul Gandhi in Goa)।

    শনিবারই গোয়ায় পা রাখছেন রাহুল। আর এদিনই বিকেলে গোয়া ছাড়ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ফেব্রুয়ারি মাসে বিধানসভা নির্বাচন রয়েছে আরবসাগরের তীরবর্তী রাজ্য গোয়ায়। ইতিমধ্যেই নাফিসা আলি কংগ্রেস ছেড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে যোগ দিয়েছেন তৃণমূল কংগ্রেসে। যোগ দিয়েছেন লিয়েন্ডার পেজের মতো মুখও। এই পরিস্থিতিতে দলের ড্যামেজ কন্ট্রোল করতে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধির গোয়া সফর বলেই মত রাজনৈতিক মহলের।

    আরও পড়ুন: BJP প্রার্থীর শক্তিপ্রমুখ ঘরে তালাবন্দি! গতরাতে মারাত্মক ঘটনার অভিযোগ

    আরও পড়ুন: দরজায় দাঁড়িয়ে কেন্দ্রীয় বাহিনী, আটকে গেলেন তৃণমূল প্রার্থী! শোভনদেবের রুদ্রমূর্তি...

    নামমাত্র ভোটে লড়াই জন্যই গোয়াতে তৃণমূল নামেনি, বরং সরকার গঠনে তৎপর তাঁরা। দলের নেতাদের পক্ষ থেকে এই বার্তাটা বারবার স্পষ্ট করে দেওয়া হচ্ছে। তৃণমূলের (Trinamool Congress) সর্বময় নেত্রীও বারবার বলছেন, গোয়ায় তৃণমূলের ফুল ফুঁটবেই। পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের প্রচারে বিজেপির (BJP) একের একের পর এক সর্বভারতীয় নেতার আগমনে বহিরাগত তত্ত্ব সামনে এনেছিল তৃণমূল। ভোটবাক্সে বহিরাগত ফ্যাক্টর কাজ করেছিল বলেও মনে করে এ রাজ্যের রাজনৈতিক মহল। তাই গোয়াতে তাঁর উপর বহিরাগত তকমা লাগার আগেই কৌশলে “আমিও গোয়ার সন্তান” বলে সেই বিতর্ক এড়িয়ে যাওয়ার চেষ্টা করেছেন মমতা। এমনটাই মত রাজনৈতিক মহলের। আর ক্ষমতা দখলের আগে সংগঠন গড়ে তোলার জন্য কংগ্রেসকেই নিশানা করেছে তৃণমূল কংগ্রেস।

    আরও পড়ুন: প্রশিক্ষণ ছাড়া আর ট্রেকিংয়ে গিয়ে মৃত্যু নয়, আয়কর আবাসনে তৈরি হল ইকো অ্যাডভেঞ্চার ক্যাম্প

    ২০১৭ সালে ৪০ আসনের গোয়া বিধানসভায় ১৭ টি আসন জিতে সর্ববৃহৎ দলের স্বীকৃতি পেয়েছিল কংগ্রেস। কিন্তু বিজেপি-র কৌশলের কাছে হার মানতে হয় রাহুল গান্ধি -সনিয়া গান্ধিদের। স্থানীয় দল গুলির সমর্থন জোগাড় করে ১৩ টি আসন নিয়েও সরকার গঠন করে বিজেপি। তাই গোয়াতে দলের পুরনো ক্ষত মেরামত করে পুনরায় ঘুরে দাঁড়াতেই রাহুল গান্ধির গোয়া সফর।

    Published by:Suman Biswas
    First published: