Home /News /national /
Prashant Kishor Refuse to Join Congress: কংগ্রেসের সঙ্গে হাত মেলাবেন না পিকে, প্রথম দিনই 'ভবিষ্যদ্বাণী' করেন রাহুল গান্ধি!

Prashant Kishor Refuse to Join Congress: কংগ্রেসের সঙ্গে হাত মেলাবেন না পিকে, প্রথম দিনই 'ভবিষ্যদ্বাণী' করেন রাহুল গান্ধি!

Rahul Gandhi: “প্রথম দিন রাহুল গান্ধি নিজেই বলেছিলেন পিকে যোগ দেবেন না,” জানিয়েছে কংগ্রেসের এক সূত্র।

  • Share this:

    #নয়াদিল্লি: পিকে যে কংগ্রেসের সঙ্গে হাত মেলাবেন না এমন ভবিষ্যদ্বাণী একেবারে প্রথম দিনেই করেছিলেন রাহুল গান্ধি। শুধু তাই নয়, কংগ্রেসের অনেক নেতাই মনে করেছিলেন নির্বাচনী কৌশলবিদ প্রশান্ত কিশোর অন্যান্য দলের উদ্দেশ্য সাধন করতেই ‘কংগ্রেসকে ব্যবহার করতে’ চেয়েছিলেন! বুধবার এমনটাই জানিয়েছে দলীয় এক সূত্র। প্রশান্ত কিশোরের ঘনিষ্ঠ সূত্রের অবশ্য পাল্টা দাবি, সন্দেহ ও সংশয় ছিল পারস্পরিক। প্রশান্ত কিশোরকে দু’দিন আগেই এমপাওয়ার্ড কংগ্রেস কমিটিতে নির্বাচন পরিচালনার কার্যকরী দায়িত্ব দেওয়া হয়েছিল। গতকাল, মঙ্গলবার সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেন পিকে। সূত্রের খবর, পিকে কংগ্রেস সভাপতি বা সহ-সভাপতির রাজনৈতিক সচিব হতে চেয়েছিলেন।

    আরও পড়ুন- যোগীর কড়া নির্দেশ, উত্তরপ্রদেশে ধর্মীয় স্থান থেকে ৬০৩১ টি লাউডস্পিকার সরাল পুলিশ

    “প্রথম দিন রাহুল গান্ধি নিজেই বলেছিলেন পিকে যোগ দেবেন না, এই প্রথম তাঁকে দলে জায়গা দেওয়ার প্রস্তাব দেওয়া হয়নি,” জানিয়েছে কংগ্রেসের এক সূত্র। অনেকেই বলছেন, এই নিয়ে আট বার নির্বাচনী কৌশলবিদকে কংগ্রেসে যোগদানের জন্য বলা হয়। পিকেই কংগ্রেস নেতাদের সঙ্গে যোগাযোগ করে দলকে পুনরুজ্জীবিত করার জন্য রোডম্যাপে গড়তে জন্য একটি বৈঠকের ডাক দেন, জানিয়েছে সূত্র।

    রাহুল গান্ধি প্রশান্ত কিশোরের ডাকে তেমন সাড়া না দিলে পিকে প্রিয়াঙ্কা গান্ধি বঢরার সঙ্গে দেখা করার চেষ্টা করেন বলে জানা গিয়েছে। “কমিটির বিভিন্ন কংগ্রেস নেতারাই পিকের প্রস্তাবগুলি বিষয়ে গুরুত্ব সহকারেই চিন্তাভাবনা করেন কিন্তু পিকে সম্পর্কে তাঁরা সতর্কও ছিলেন,” জানিয়েছে ওই সূত্র।

    আরও পড়ুন- কেন এতটা এগিয়েও কংগ্রেসে যোগ দিলেন না প্রশান্ত কিশোর? দলকেই খোঁচা পিকে'র ট্যুইটে

    প্রশান্ত কিশোরের ঘনিষ্ঠ সূত্রের দাবি, কংগ্রেস নেতৃত্ব দলকে পুনরুজ্জীবিত করার জন্য কতটা ইচ্ছুক তা নিয়ে পিকের গভীর সন্দেহ ছিল। এই সময়ে রাহুল গান্ধির বিদেশ সফর সেই সন্দেহকে আরও জোরালো করে দেয়। কংগ্রেসের শীর্ষ সিদ্ধান্ত গ্রহণকারীদের মধ্যে অন্যতম রাহুল গান্ধিকে খুব কমই কোনও সভায় উপস্থিত থাকতে দেখা যায় বলে জানিয়েছে পিকে’র ঘনিষ্ঠ সূত্রগুলি। অনেকেই বলছেন, দলের এমন গুরুত্বপূর্ণ দিনে নির্ধারিত বিদেশ সফর পিছিয়ে দিতেই পারতেন রাহুল।

    অতীতে নরেন্দ্র মোদি, নীতীশ কুমার এবং অমরিন্দর সিংয়ের মতো নেতাদের সঙ্গে সরাসরি যোগাযোগে অভ্যস্ত এই রাজনৈতিক কৌশলী, সনিয়া গান্ধির সঙ্গে সরাসরি যোগাযোগ এবং ভারতের প্রাচীনতম রাজনৈতিক দলের হয়ে তাঁর পরিকল্পনা বাস্তবায়নের জন্য স্বাধীনতা চেয়েছিলেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Prashant Kishor, Prashant Kishore, Rahul Gandhi

    পরবর্তী খবর