হোম /খবর /দেশ /
'পরিবারবাদ-ভ্রষ্টাচারের বিরুদ্ধে জনরোষ বাড়ছে', কংগ্রেসকে তোপ মোদির

PM Modi election victory speech|| 'পরিবারবাদ-ভ্রষ্টাচারের বিরুদ্ধে জনরোষ বাড়ছে', দলীয় কার্যালয়ের মঞ্চ থেকে কংগ্রেসকে তোপ মোদির

PM Modi attacks Congress in election victory speech: এ দিন গুজরাতে জয় এবং হিমাচলে পরাজয়ের পরে দিল্লির দলীয় কার্যালয়ে পৌঁছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁকে ফুলের পাঁপড়ি বৃষ্টির মাধ্যমে স্বাগত জানান দলীয় সমর্থকরা। কার্যালয়ে পৌঁছে দলীয় কর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

আরও পড়ুন...
  • Share this:

#নয়াদিল্লি: গুজরাতে রেকর্ড গড়েছে বিজেপি। টানা সপ্তমবারের জন্য গেরুয়া শিবিরের মসনদে বসা নিশ্চিত। যদিও হিমাচলে কংগ্রেসের কাছে হার স্বীকার করতে হয়েছে। এ দিন গুজরাতে জয় এবং হিমাচলে পরাজয়ের পরে দিল্লির দলীয় কার্যালয়ে পৌঁছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁকে ফুলের পাঁপড়ি বৃষ্টির মাধ্যমে স্বাগত জানান দলীয় সমর্থকরা। কার্যালয়ে পৌঁছে দলীয় কর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করেন। পাশাপাশি হিমাচলের পরাজয়ের পরও কেন্দ্র একইভাবে হিমাচলবাসীর পাশে থাকবে বলে আশ্বস্ত করেছেন, সমালোচনা করেছেন কংগ্রেসের।

এ দিন গুজরাতের জয় নিয়ে উচ্ছ্বসিত ছিলেন মোদি। তিনি দলীয় কর্মীদের উদ্দেশে বলেন, "সবচেয়ে আগে মানুষের সামনে নতজানু হতে চাই। জনতার এই আশীর্বাদে আমি অভিভূত। জেপি নাড্ডার নেতৃত্বে কার্যকর্তারা যা পরিশ্রম করেছিলেন, তারই ফল পেলাম।" একইসঙ্গে কংগ্রেসকে তোপ দেগে বলেন, "বিজেপির বাড়তে থাকা জনসমর্থন থেকে পরিষ্কার পরিবারবাদ ও ভ্রষ্টাচারের বিরুদ্ধে জনরোষ ক্রমে বাড়ছে। একটা সুস্থ গণতন্ত্রের জন্য ভাল লক্ষণ।"

আরও পড়ুনঃ ১ লক্ষ থেকে ৫০ হাজার টাকা, চিংড়িহাটার ঘটনায় আহতদের ক্ষতিপূরণ ঘোষণা মমতার

প্রসঙ্গত, ভেঙে গিয়েছে অতীতের যাবতীয় রেকর্ড। মোদি-শাহের গুজরাতে গেরুয়া ঝড়ে কার্যত খড়কুটোর মতো উড়ে গেল কংগ্রেস। অন্যদিকে, ৪০ বছরেরর 'রিওয়াজ' বহাল রেখে কংগ্রেসকে সংখ্যাগরিষ্ঠতা এনে দিয়েছেন হিমাচলবাসী।

১৯৯৫ সালের পরে বিগত ২৭ বছর ধরে গুজরাত বিধানসভায় টানা ক্ষমতায় থেকেছে পদ্ম শিবির। এবারে, তাঁদের আসন সংখ্যা ২০০২-এর রেকর্ডকেও ছাপিয়ে গেছে। ২০০২ সালে ১৮২ আসনের মধ্যে ১২৭ আসন জিতেছিল মোদি-শাহের বিজেপি। বাইশে সেই সংখ্যা ঘোরাফেরা করছে ১৬০ আসনের আশপাশে।

আরও পড়ুনঃ গুজরাতে পদ্মরাজ লাগাতার ৭ বার! ১২ ডিসেম্বর শপথ ভূপেন্দ্রর, থাকবেন মোদি-শাহ

নিজের আসন ঘাটলোদিয়া থেকে এক লক্ষেরও বেশি ভোটে জিতেছেন গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্রভাই প্য়াটেল। বিক্রমনগরে আপ প্রতিদ্বন্দ্বীর সঙ্গে নাগাড়ে টক্কর দেওয়ার পরে শেষে জয় ছিনিয়ে নিয়েছেন হার্দিক প্যাটেলও। জামনগর উত্তর থেকে জয়ী ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী তথা বিজেপি প্রার্থী রিভাবা জাদেজা। আগামী ১২ ডিসেম্বর দুপুর ২টোয় শপথ নেবেন গুজরাটের মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শপথ অনুষ্ঠানে অংশ নেবেন, জানিয়েছেন গুজরাতের রাজ্য বিজেপি প্রধান সিআর পাটিল।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Assembly Election Results 2022, Gujarat Election Results 2022, Gujrat Election 2022, Narendra Modi