দেশ

corona virus btn
corona virus btn
Loading

স্পাইসজেটের দুই পাইলটকে হিমঘরে পাঠাল ডিজিসিএ, দেওয়া হল শো কজ নোটিস

স্পাইসজেটের দুই পাইলটকে হিমঘরে পাঠাল ডিজিসিএ, দেওয়া হল শো কজ নোটিস
Representational Image

স্পাইসজেটের বোয়িং ৭৩৭-৮০০ বিমানটি রানওয়েতে ঠিকঠাক ল্যান্ড করতে পারেনি। যার জেরে ভেঙে গিয়েছে রানওয়ের তিনটি লাইটও।

  • Share this:

#গুয়াহাটি: শনিবার সকালে গুয়াহাটির গোপীনাথ বরদলৈ বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনাগ্রস্ত হয় স্পাইসজেটের একটি বোয়িং-৭৩৭ বিমান। বেঙ্গালুরু থেকে গুয়াহাটিতে নামার সময় রানওয়ের নির্দিষ্ট জায়গায় না নেমে কেন বিমানটি অনেকটা এগিয়ে অবতরণ করেছিল সেটাই ছিল সবচেয়ে বড় প্রশ্ন।

অসামরিক বিমান চলাচলের নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ আগেই জানিয়েছিল ঘটনার তদন্ত করা হবে। কি কারণে ওই দুর্ঘটনা তা দেখতে একটি বিশেষজ্ঞ দলের কথা জানিয়েছিল তারা। পূর্ণাঙ্গ তদন্তের পর এদিন বিমানের দুই পাইলটকে হিমঘরে পাঠিয়ে দিল তারা। পাইলটদের শোকজ নোটিস জারি করা হয়েছে।

অবতরণের সময়েই সমস্যায় পড়ে বেঙ্গালুরু থেকে আসা ওই বিমানটি। স্পাইসজেটের বোয়িং ৭৩৭-৮০০ বিমানটি রানওয়েতে ঠিকঠাক ল্যান্ড করতে পারেনি। যার জেরে ভেঙে গিয়েছে রানওয়ের তিনটি লাইটও।

স্পাইস জেটের তরফ থেকে সরকারিভাবে কোনও ব্যাখ্যা দেওয়া হয়নি এখনও পর্যন্ত। বিমানটির ভেতরে থাকা ১৫০ জন যাত্রীর কোনওরকম বড় ক্ষতি না হলেও রানওয়ের যথেষ্ট ক্ষতি হয়েছে, পাশাপাশি কয়েকটি বাতিস্তম্ভ ভেঙে গিয়েছে। সে ক্ষেত্রে বিমান পরিবহণ সংস্থাটিকে এই ক্ষতিপূরণ দিতে হবে। যদিও এই ঘটনায় কেউ আহত হয়নি বলেই জানা গিয়েছে। সকল যাত্রী এবং বিমানের ক্রু মেম্বাররাই সুস্থ রয়েছেন।

Rohan Roy Chowdhury

Published by: Siddhartha Sarkar
First published: December 6, 2020, 4:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर