৫০ হাজার কর্মী নিয়োগ করছে পতঞ্জলি, জেনে নিন বিস্তারিত

ওই দিনই বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়ে দিল্লির মসনদ পুনরায় দখল করেছে এনডিএ। ২৩ মে মোদি দিবস অথবা লোক-কল্যাণ দিবস হিসেবে পালন করা উচিৎ, জানিয়েছেন রামদেব।

  • Share this:

    #নয়াদিল্লি: দেশের বেকার সমস্যা মেটাতে বড় উদ্যোগ নিল বাবা রামদেবের পতঞ্জলি সংস্থা। এ দেশের বিভিন্ন রাজ্য থেকে প্রায় ৫০ হাজার জন চাকরি পেতে চলেছে পতঞ্জলিতে। হরিদ্বারের এই এফএমসিজি কোম্পানি আনতে চলেছে “পতঞ্জলি পরিধান”। হোয়াটসঅ্যাপকে টক্কর দিতে কিমভো নামে একটি অ্যাপও বাজারে আনতে চলেছে। তাই খুব তাড়াতাড়ি তারা দেশের প্রায় প্রতিটি জেলায় নিজেদের বিক্রয় প্রতিনিধি নিয়োগ করতে চাইছে। কিছুদিন আগেই রামদেব বলেছিলেন, পতঞ্জলি ২০২০ সালের মধ্যে বিশ্বের এক নম্বর এফএমসিজি ব্যান্ডে পরিণত হবে।

    কটি খালি পদের সংখ্যা রয়েছে

    সংস্থার তরফে জানানো হয়েছে দেশের সব রাজ্য পতঞ্জলি ৪০ থেকে ৫০ জন সেলসম্যান নেওয়া হবে। এরা পতঞ্জলির ফুড, পারসোনাল কেয়ার এবং হোম কেয়ার প্রভৃতি পণ্য নিয়ে কাজ করবে।

    কর্মীদের যে যোগ্যতা থাকতে হবে

    টুয়েলভ উত্তীর্ণ হতেই হবে ৷ এরপর স্নাতক, মাস্টার ডিগ্রি এবং এমবিএ করা থাকলে আরও ভাল ৷ যে কোনও এফএমসিজি কোম্পানিতে এক বা দু’বছর কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

    বেতন

    যোগ্যতা অনুযায়ী ৮ হাজার থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত বেতন হতে পারে।

    প্রার্থী নির্বাচন ও প্রশিক্ষণ কেন্দ্র

    ২০১৮ সালের ২৩ জুন থেকে ২৭ জুন পর্যন্ত পতঞ্জলির তরফে প্রার্থী নির্বাচন ও প্রশিক্ষণের কাজ চলবে। নাম নথিভুক্তিকরণের শেষ দিন ২২ জুন।

    আবেদন জানানোর পদ্ধতি

    পতঞ্জলির অনুমোদিত কো-অর্ডিনেটর সঙ্গে প্রার্থীরা যোগাযোগ করতে পারেন। এছাড়া বিভিন্ন সংবাদপত্রে এই সংক্রান্ত বিজ্ঞাপনে দেওয়া এএসএম মোবাইল নম্বরে ফোন করতে হবে।

    First published: