Home /News /national /
Punjab CM Amarinder Singh to resign|পাঞ্জাবে বড় অঘটন! ইস্তফা দিতে চলেছেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং?

Punjab CM Amarinder Singh to resign|পাঞ্জাবে বড় অঘটন! ইস্তফা দিতে চলেছেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং?

আজই পদত্যাগ করতে পারেন অমরিন্দর সিং?

আজই পদত্যাগ করতে পারেন অমরিন্দর সিং?

Punjab CM Amarinder Singh to resign | আজ বিকেল পাঁচটায় পাঞ্জাব কংগ্রেস পরিষদীয় দলের বৈঠক রয়েছে। সেখানেই ইস্তফা দিতে পারেন অমরিন্দর সিং।

  • Share this:

#চণ্ডীগড়‌: পাঞ্জাব কংগ্রেসের ডামাডোলের জেরে মুখ্যমন্ত্রী অমরিন্দর (Amarinder Singh) সিংকে ইস্তফা দেওয়ার নির্দেশ দিল কংগ্রেস হাইকমান্ড, এমনটাই সমর্থিত সূত্রের খবর। আজ বিকেল পাঁচটায় পাঞ্জাব কংগ্রেস পরিষদীয় দলের বৈঠক রয়েছে। সেখানে উপস্থিত থাকবেন পাঞ্জাবের পর্যবেক্ষক কংগ্রেস নেতা অজয় মাকেন। তার আগেই সূত্র মারফত এই খবর আসছে। পাশাপাশি শোনা যাচ্ছে দল পদত্যাগ করতে বললে অমরিন্দর সিং দলত্যাগও করতে পারেন।

এদিন পাঞ্জাব প্রদেশ কংগ্রেসের সভাপতি নভজ্যোত সিধুর শিবির থেকে দাবি করা হয় দলের হাইকমান্ড অমরিন্দর সিং-এর সঙ্গে কথা বলেছে এবং তাঁকে ইস্তফা দেওয়ার নির্দেশ দিয়েছে। এই খবর ছড়িয়ে পড়তেই কিছুক্ষণের মধ্যে অমরিন্দর সিং জানান. এইভাবে আর মুখ্যমন্ত্রীর পদ আঁকড়ে থাকা যায় না (Amarinder Singh to Resign)।

সূত্রের খবর, এদিন দুপুর ২ টোয় অমরিন্দর সিং সমর্থকদের নিয়ে একটি বৈঠক ডেকেছেন। সূত্র বলছে ক্যাপ্টেন চাইছেন দল যদি চায় তবে পদ থেকে সসম্মানে সরে যেতে। ইতিমধ্যেই দলের হাইকমান্ড থেকে একজন নতুন পরিষদীয় দলনেতা বাছাইয়ের কথা ভাবা হচ্ছে।

আরও পড়ুন-সর্বানন্দ সোনোয়ালকে অসম থেকে রাজ্যসভায় পাঠাচ্ছে বিজেপি

দলের একাংশ চাইছেন কোনও হিন্দু নেতা উঠে আসুন এই পদে। সেক্ষেত্রে পরিষদীয় দলনেতার পদে নভজ্যোৎ সিং সিধুর সঙ্গেই সুনীল ঝাকারের নাম উঠে আসছে। উল্লেখ্য, মুখ্যমন্ত্রীর অফিসের থেকে এখনও ইস্তফার ব্যাপারে কোনও আনুষ্ঠানিক কথা উঠে আসেনি। তবে অমরিন্দর পদত্যাগ করলে তাঁর জায়গায় সুনীল ঝাকারকে বসানো হতে পারে এমন ইঙ্গিতও মিলছে খোদ সুনীলেরই একটি ট্যুইটে।

তবে শোনা যাচ্ছে অমরিন্দর সিং আজকের পরিষদীয় দলের বৈঠকের নাও থাকতে পারেন। সূত্রের খবর ইতিমধ্যেই অমরিন্দর সিং কমল নাথ এবং মণীশ তিওয়ারির সঙ্গে কথা বলেছেন।

এই মুহূর্তে প্রজ্ঞাৎ সিং, কুলজিৎ নাগারা এবং নভজ্যোৎ সিং সিধুরা কংগ্রেস ভবনে বৈঠক করছেন। দুপুর দুটোয় শুরু হতে পারে অমরিন্দর সিং ঘনিষ্ঠমহলের বৈঠক।

বিস্তারিত আসছে...

Published by:Arka Deb
First published:

Tags: Amarinder Singh, Congress, Rahul Gandhi

পরবর্তী খবর