• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • NEWS18 NETWORK BYJUS ANNOUNCE THE LAUNCH OF THE SHOW YOUNG GENIUS WITH AN INSPIRING ANTHEM

News18 নেটওয়ার্ক-BYJU’S-এর যৌথ উদ্যোগে নতুন কর্মসূচি Young Genius, লঞ্চ হল অ্যান্থেম সং

গানে সুর দেওয়ার পাশাপাশি গলা মিলিয়েছেন সেলিম-সুলেমান, লিখেছেন শ্রদ্ধা পণ্ডিত

গানে সুর দেওয়ার পাশাপাশি গলা মিলিয়েছেন সেলিম-সুলেমান, লিখেছেন শ্রদ্ধা পণ্ডিত

  • Share this:

    দেশের নানা প্রান্তের খুদে প্রতিভাদের প্রকাশ্যে আনতে নয়া উদ্যোগ দেশের অন্যতম বড় এড-টেক সংস্থা BYJU’S-এর। জুটি বেঁধেছে News18 নেটওয়ার্কও। Young Genius নামে নতুন এই অনুষ্ঠানটি শুরু হচ্ছে ১৬ জানুয়ারি থেকে। অনুষ্ঠানের প্রতিটি এপিসোডে শিক্ষা, কলা, ক্রীড়া, প্রযুক্তি, খেলাধূলা-সহ নানা ক্ষেত্রের প্রতিভাবান শিশুদের তুলে ধরা হবে। আর সেই সূত্র ধরে গতকাল Young Genius কর্মসূচির অ্যান্থেম সং লঞ্চ করা হল।

    অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিশুদের নির্বাচন করার জন্য একটি দীর্ঘ প্রক্রিয়াও চলেছে। এক্ষেত্রে বিচারকের আসনে ছিলেন নীতি আয়োগের CEO অমিতাভ কান্ত (Amitabh Kant), পদ্মভূষণ ড. মল্লিকা সারাভাই (Mallika Sarabhai), প্রাক্তন হকি খেলোয়াড় সর্দার সিং (Sardar Singh) ও CNBC-TV18-এর ম্যানেজিং এডিটর শিরিন ভান (Shereen Bhan)।

    অনুষ্ঠানের সূচনা পর্বে 'উমর ছোটি, কাম বড়ে' নামে একটি অ্যান্থেম গানও তৈরি করা হয়েছে। গানে সুর দেওয়ার পাশাপাশি গলা মিলিয়েছেন সেলিম-সুলেমান (Salim Sulaiman)। গানটির কথা লিখেছেন শ্রদ্ধা পণ্ডিত (Shraddha Pandit)। Young Genius-এর অ্যান্থেম তৈরি করার পর সুরকার সেলিম মারচ্যান্ট (Salim Merchant) জানিয়েছেন, Young Genius নামে এইরকম একটি প্রচেষ্টার অংশ হতে পেরে ও এই অনুষ্ঠানের জন্য মিউজিক কম্পোজিশনের সুযোগ পেয়ে ভালো লাগছে। শিশুদের প্রতিভার বিকাশে এটি একটি দারুণ প্রচেষ্টা। এই আয়োজনের নেপথ্যে থাকা সকলকে ধন্যবাদ জানিয়েছেন সুলেমান ও সুলমন। তাঁদের আশা, ভবিষ্যতে এই ধরনের অনুষ্ঠান যেন আরও বেশি পরিমাণে হয়।

    নতুন প্রতিভা বিকাশের এই পদক্ষেপকে সমর্থন জানিয়েছেন সমাজের নানা স্তরের বিশিষ্টরা। লিয়েন্ডার পেজ (Leander Paes), দ্যুতি চন্দ (Dutee Chand), শঙ্কর মহাদেবন (Shankar Mahadevan), রাজকুমার রাও (Rajkummar Rao), পি ভি সিন্ধু (PV Sindhu), সোনু সুদ (Sonu Sood), সোহা আলি খান (Soha Ali Khan), বীরেন্দ্র সেওয়াগ (Virender Sehwag) থেকে শুরু করে অনেকে যুক্ত রয়েছেন এই অভিযানের সঙ্গে। বেশ কয়েকটি এপিসোডেও দেখা যাবে তাঁদের।

    এই অনুষ্ঠানের ফরম্যাট নিয়ে কথা বলতে গিয়ে News18 Network-এর হিন্দি নিউজের CEO ময়ঙ্ক জৈন (Mayank Jain) জানিয়েছেন, এটি একেবারে অন্যরকম ও নতুন অনুষ্ঠান। শিশুদের নতুন নতুন প্রতিভা উঠে আসার পাশাপাশি তাদের পরিবারও অনুপ্রাণিত হবে। এই অনুষ্ঠানের ভিন্ন ভিন্ন গল্প বাকিদেরও সাহস জোগাবে। তাদের এগিয়ে আসতে সাহায্য করবে। ১৬ জানুয়ারি থেকে ২৭ মার্চ পর্যন্ত মোট ১৮টি চ্যানেলে ১১ টি এপিসোডে দেখানো হবে অনুষ্ঠান। টিভিতে ৭০ কোটি ও ডিজিটাল প্ল্যাটফর্মে ২০ কোটির রিচ রয়েছে সংস্থার। এক্ষেত্রে দেশের সবচেয়ে বড় নিউজ নেটওয়ার্ক হিসেবে একটি সফল ও সার্থক কর্মসূচির আশা করা হচ্ছে।

    এই অ্যান্থেম লঞ্চের বিষয়ে, BYJU’S-এর মার্কেটিং ভাইস প্রেসিডেন্ট অতীত মেহতা (Atit Mehta) জানিয়েছেন, প্রতিটি শিশুই নিজের মতো করে প্রতিভাবান। BYJU’S-এর এই Young Genius অভিযান দেশজুড়ে সেই শিশুদের একটি প্ল্যাটফর্ম দিচ্ছে। যাতে তারা তাদের পছন্দের ক্ষেত্রে নিজেদের মেলে ধরতে পারে। এতে শিশুদের পাশাপাশি তাদের পরিবারও এক নতুন লক্ষ্যে অনুপ্রাণিত হবে। এই কর্মসূচির মধ্য দিয়ে দেশের নানা প্রান্তে আড়ালে থাকা প্রতিভাগুলিও প্রকাশ্যে আসবে। আর এখানেই Young Genius-এর সার্থকতা।

    অ্যান্থেমটি শুনতে হলে , ক্লিক করতে হবে এই লিঙ্কে :

    এই কর্মসূচি সম্পর্কে আপডেট থাকতে ফলো করতে হবে #BYJUSYoungGenius বা লগ-ইন করুন:

    https://www.news18.com/younggenius/

    ১৬ জানুয়ারি থেকে শুরু করে প্রতি শনিবার সন্ধ্যায় News18 নেটওয়ার্কের ১৮টি চ্যানেলে সম্প্রচারিত হবে এই অনুষ্ঠান। পরের দিন অর্থাৎ রবিবার সকাল ও বিকেলে পুনঃপ্রচারিত হবে অনুষ্ঠানটি।

    BYJU'S:

    দেশের অন্যতম বড় এড-টেক সংস্থা এটি। এই সংস্থার হাত ধরেই দেশের বাজারে এসেছে অত্যন্ত জনপ্রিয় স্কুল লার্নিং অ্যাপ BYJU'S। LKG, UKG, প্রথম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত, এমনকি JEE, NEET ও IAS-এর নানা প্রতিযোগিতামূলক পরীক্ষায় এই সংস্থার তৈরি অ্যাপের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

    ২০১৫ সালে চতুর্থ থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রীদের জন্য BYJU'S-এর তৈরি অ্যাপ লঞ্চ হয়েছিল। বর্তমানে এই অ্যাপে ৭৫ মিলিয়নের বেশি ছাত্র-ছাত্রীর নাম নথিভুক্ত রয়েছে। প্রায় ৫.২ মিলিয়ন বার্ষিক সাবস্ক্রিপশন রয়েছে BYJU'S-এর। অ্যাপটিতে প্রতি দিন ১৭০০-এর বেশি শহরের একজন করে ছাত্র গড়ে ৭১ মিনিট করে সময় কাটায়। LKG, UKG ও প্রথম থেকে তৃতীয় শ্রেণীর ছাত্র-ছাত্রীদের জন্য ২০১৯ সালে The Disney নামে একটি অ্যাপ নিয়ে এসেছে BYJU'S। গত বছরই White Hat Jr নাম একটি প্রোগ্রামিং স্টার্ট-আপ শুরু করেছে এই সংস্থা। যা ছাত্রদের কোডিং শেখায়। এই সমস্ত কিছুর পাশাপাশি ভারতীয় ক্রিকেট দলের অফিশিয়াল স্পনসরও BYJU’S।

    প্রসঙ্গত, BYJU’S -এর এই সুবিশাল কর্মকাণ্ডের নেপথ্যে একাধিক সংস্থার বিনিয়োগ রয়েছে। এক্ষেত্রে চ্যান-জুকারবার্গ ইনিশিয়েটিভ (Chan-Zuckerberg Initiative), ন্যাসপারস (Naspers), জেনারেল আটলান্টিক (General Atlantic), CPPIB, IFC, Tencent, টাইগার গ্লোবাল (Tiger Global) সহ একাধিক সংস্থা রয়েছে BYJU’S-এর পিছনে।

    Published by:Ananya Chakraborty
    First published: