Home /News /national /
NEET 2022: ছাত্রীদের অন্তর্বাস খুলিয়ে NEET পরীক্ষা দিতে বাধ্য করার অভিযোগ, ৫ মহিলাকে গ্রেফতার করল পুলিশ

NEET 2022: ছাত্রীদের অন্তর্বাস খুলিয়ে NEET পরীক্ষা দিতে বাধ্য করার অভিযোগ, ৫ মহিলাকে গ্রেফতার করল পুলিশ

NEET Exam 2022 Security Check

NEET Exam 2022 Security Check

NEET 2022 Security Innerwear Check: “আপনার ভবিষ্যত বেশি গুরুত্বপূর্ণ নাকি অন্তর্বাস? খুলে ফেলুন তাড়াতাড়ি, আমাদের সময় নষ্ট করবেন না,” ছাত্রীকে এমনটাই বলেন নিরাপত্তাকর্মীরা

  • Share this:

    কেরলের কোল্লামে NEET পরীক্ষাতে বসার আগে ছাত্রীদের অন্তর্বাস খোলাতে বাধ্য করায় পাঁচজন মহিলাকে গ্রেফতার করা হয়েছে! ডাক্তারির প্রবেশিকা পরীক্ষার আগে ছাত্রীদের অপমানজনক পরীক্ষা নিরীক্ষার বিষয়ে পুলিশ এখন অবধি তিনটি অভিযোগ পেয়েছে। ন্যাশনাল টেস্টিং এজেন্সি অবশ্য ছাত্রীর এই অভিযোগ অস্বীকার করেছে। ওই ছাত্রীর বাবাই প্রথম পুলিশের কাছে অভিযোগ জানাতে গিয়েছিলেন।

    আরও পড়ুন- "কেন ২১ জুলাইতেই সভা করতে হবে, কী আছে ওই দিন?" আদালতের প্রশ্নে অস্বস্তিতে বিজেপি

    অভিযোগটিকে ‘কাল্পনিক এবং ভুল উদ্দেশ্য নিয়ে দায়ের করা হয়েছে’ বলে মনে করেন কোল্লামের NEET কেন্দ্রের সুপারিনটেনডেন্ট। সোমবার এই বিষয়টি নিয়ে বিতর্ক দেখা দেয়। ১৭ বছর বয়সী ওই ছাত্রীর বাবা সাংবাদিকদের জানান তাঁর মেয়ে এই প্রথমবার NEET পরীক্ষা দিচ্ছে। তিন ঘণ্টারও বেশি সময় ধরে অন্তর্বাস ছাড়া পরীক্ষায় বসার ‘ট্রমাটিক অভিজ্ঞতা’ থেকে বেরিয়ে আসতে পারেননি ওই ছাত্রী, জানিয়েছেন তাঁর বাবা।

    ছাত্রীর বাবা অভিযোগ করেন, পরীক্ষার কেন্দ্র মার থমা ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিতে পরীক্ষার্থীদের নিরাপত্তা পরীক্ষা চলাকালীন অন্তর্বাসের ধাতব হুকগুলি ডিটেক্ট করে সতর্কতামূলক আওয়াজ শুরু হয়ে যায়। এর পরেই ওই পরীক্ষার্থীকে অন্তর্বাস খুলতে বলা হয়। “আপনার ভবিষ্যত বেশি গুরুত্বপূর্ণ নাকি অন্তর্বাস? খুলে ফেলুন তাড়াতাড়ি, আমাদের সময় নষ্ট করবেন না,” ছাত্রীকে এমনটাই বলেন নিরাপত্তাকর্মীরা, দাবি ছাত্রীর বাবার। তাঁর অভিযোগ, “৯০ শতাংশ ছাত্রীদেরই অন্তর্বাস খুলে স্টোররুমে রাখতে হয়েছিল।”

    আরও পড়ুন- ময়লা ফেলার গাড়িতে মোদি, যোগীর ছবি! চাকরি থেকে বরখাস্ত উত্তরপ্রদেশের সাফাইকর্মী!

    যদিও পরীক্ষা কেন্দ্র এই অভিযোগ অস্বীকার করেছে। জাতীয় পরীক্ষা নিয়ামক সংস্থা মঙ্গলবার জানিয়েছে, “NEET পোশাকবিধিতে এই ধরনের কোনও কার্যকলাপের কথা বলা নেই, যেমনটা ছাত্রীর বাবা অভিযোগ করছেন।”

    কেরলের উচ্চশিক্ষা মন্ত্রী আর বিন্দু কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানকে চিঠি লিখে, নিয়ামক সংস্থার বিরুদ্ধে পদক্ষেপ করার দাবি জানিয়েছেন। ঘটনাটিকে NEET পরীক্ষায় অংশ নেওয়া “ছাত্রীদের মর্যাদা এবং সম্মানের উপর নগ্ন আক্রমণ” বলেই মনে করছেন তিনি।

    কেরল পুলিশ নিরাপত্তার দায়িত্বে থাকা এই পাঁচজন মহিলা, যাঁরা অন্তর্বাস খুলিয়ে পরীক্ষা দিতে বাধ্য করেছেন ছাত্রীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: NEET 2022

    পরবর্তী খবর