Home /News /national /
Bullet Train: এখনও গড়ালো না চাকা, দুর্নীতির দায়ে সরিয়ে দেওয়া হল বুলেট ট্রেনের শীর্ষ কর্তাকে

Bullet Train: এখনও গড়ালো না চাকা, দুর্নীতির দায়ে সরিয়ে দেওয়া হল বুলেট ট্রেনের শীর্ষ কর্তাকে

প্রতীকী ছবি৷

প্রতীকী ছবি৷

সতীশ অগ্নিহোত্রির বিরুদ্ধে আর্থিক দুর্নীতির মামলার তদন্তের জন্য সিবিআইকে নির্দেশ দেয় লোকপাল আদালত।

  • Share this:

#নয়াদিল্লি : বরখাস্ত হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাধের বুলেট ট্রেন বা  ন্যাশনাল হাই স্পিড রেল কর্পোরেশন লিমিটেডের চেয়ারম্যান সতীশ অগ্নিহোত্রি৷ ঘুষ নিয়ে একটি বেসরকারি সংস্থাকে বরাত পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

সতীশ অগ্নিহোত্রির বিরুদ্ধে আর্থিক দুর্নীতির মামলার তদন্তের জন্য সিবিআইকে নির্দেশ দেয় লোকপাল আদালত। এক বছর আগে ন্যাশনাল হাই স্পিড রেল কর্পোরেশন লিমিটেডের চেয়ারম্যান পদে নিযুক্ত হন সতীশ অগ্নিহোত্রি। তার আগে দীর্ঘ ৯ বছর রেল বিকাশ নিগম লিমিটেডের চেয়াম্যান কাম ম্যানেজিং ডিরেক্টর ছিলেন তিনি। অভিযোগ সেই সময়, সতীশ অগ্নিহত্রী কেন্দ্রীয় ভিজিল্যান্স কমিশন এবং সরকারি সংস্থার নিয়ম নীতি অগ্রাহ্য করে নবযুগ ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেডের একটি শাখা সংস্থাকে রেল বিকাশ নিগম লিমিটেডের বরাত পাইয়ে দেন।

আরও পড়ুন: আলাদা হয়ে গেল বগি! বড়সড় দুর্ঘটনা থেকে বাঁচল উলুবেড়িয়া-হাওড়া লোকাল

এর পাশাপশি রেল বিকাশ নিগম লিমিটেডের উপর মহলের এক আধিকারিকের সঙ্গে হাত মিলিয়ে অবসরের আগেই নব যুগ ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড সংস্থায় মোটা বেতনে উচ্চ পদে চাকরিতে যোগ দেন তিনি। অভিযোগ, নবযুগ সংস্থাকে বরাত পাইয়ে দেওয়ার বিনিময়ে নিজের মেয়ের সেখানে উচ্চপদে চাকরির ব্যবস্থা করে দেন সতীশ অগ্নিহোত্রি। এ ছাড়াও ন্যাশনাল হাই স্পিড রেল কর্পোরেশন লিমিটেডের চেয়ারম্যান নিযুক্ত হওয়ার পরেও নব যুগ ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেডের থেকে আদায় করা বাড়ি এবং অন্যান্য সুযোগ সুবিধা ভোগ করেছেন সতীশ অগ্নিহোত্রি।

প্রসঙ্গত উল্লেখ্য, ক্ষমতায় আসার পরেই ভারতের মাটিতে বুলেট ট্রেন চালানোর প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গত ১৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি  মুম্বই-আহমেদাবাদ হাইস্পিড রেল প্রকল্পের দ্রুত সমাপ্তির জন্য চিন্তা প্রকাশ করেছিলেন এবং বলেছিলেন, দেশের অর্থনৈতিক রাজধানীতে ২১ শতকের পরিকাঠামো তৈরির দিকেই তাঁর সরকারের মনোযোগ রয়েছে। তিনি জানান এই সময়ের প্রয়োজন বুলেট ট্রেন। কারণ এটি ‘স্বপ্নের শহর’ মুম্বইয়ের পরিকাঠামোকে আরও শক্তিশালী করে তুলবে। প্রথম পর্যায়ে গুজরাতের আহমেদাবাদ থেকে মুম্বাই পর্যন্ত বুলেট ট্রেন চলার কথা৷ সেই প্রকল্পের কাজও শুরু হয়ে গিয়েছে৷

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Bullet Train

পরবর্তী খবর