Home /News /national /
Jagdeep Dhankhar: ফের চমক দিলেন মায়াবতী, জগদীপ ধনখড়কে সমর্থন! ট্যুইটে তুমুল শোরগোল

Jagdeep Dhankhar: ফের চমক দিলেন মায়াবতী, জগদীপ ধনখড়কে সমর্থন! ট্যুইটে তুমুল শোরগোল

ধনখড়কে সমর্থন মায়াবতী

ধনখড়কে সমর্থন মায়াবতী

Jagdeep Dhankhar: দলের সুপ্রিমো মায়াবতী টুইট করে এনডিএ প্রার্থী জগদীপ ধনখড়কে সমর্থনের ঘোষণা করেছেন।

  • Share this:

#নয়াদিল্লি: এনডিএ রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থনের পর এবার উপরাষ্ট্রপতি নির্বাচনে জগদীপ ধনখড়কে সমর্থনের সিদ্ধান্ত নিল বহুজন সমাজ পার্টি। দলের সুপ্রিমো মায়াবতী টুইট করে এনডিএ প্রার্থী জগদীপ ধনকরকে সমর্থনের ঘোষণা করেছেন। আগামী ৬ অগস্ট উপরাষ্ট্রপতি পদে ভোট গ্রহণ।

টুইটারে তিনি লিখেছেন, "এটা সবাই জানে, সরকারের সঙ্গে বিরোধীদের ঐক্যমত না হওয়ায় দেশের সর্বোচ্চ পদ রাষ্ট্রপতি নির্বাচনে ভোট হয়েছে। যেহেতু সেই একই পরিস্থিতি তৈরি হয়েছে এবারও। উপরাষ্ট্রপতি পদে ভোট গ্রহণ হতে চলেছে ৬ আগস্ট।" পরে তিনি আরেকটি টুইটারে লিখেছেন, "বৃহত্তর জনস্বার্থ এবং দলের পদক্ষেপের কথা বিবেচনা করে বহুজন সমাজ পার্টি এনডিএ প্রার্থী জগদীপ ধনকরকে সমর্থনের সিদ্ধান্ত নিয়েছে। আজ আমি তা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করছি।"

আরও পড়ুন: অর্পিতা-কাণ্ডের মধ্যেই বারাসাতে উদ্ধার কেজি-কেজি সোনা, দাম শুনলে আঁতকে উঠবেন!

উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদান থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস। জগদীপ ধনকরের বিরুদ্ধে বিরোধীদের প্রার্থী মার্গারেট আলভা। গত ২১ জুলাই বৈঠকের পর উপরাষ্ট্রপতি নির্বাচন নিয়ে দলের অবস্থান স্পষ্ট করেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, প্রথমত এটা স্পষ্ট করে দেওয়া জরুরি এনডিএ-এর প্রার্থী জগদীপ ধনখড় যে ভাবে আমাদের রাজ্যে একটি দলের হয়ে কাজ করেছেন, তাতে তাঁকে সমর্থনের কোনও প্রশ্নই ওঠে না।

আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের আগেই বাংলায় CAA প্রক্রিয়া শুরু? শুভেন্দু অধিকারীর দাবি ঘিরে তুমুল জল্পনা

পাশাপাশি, তিনি বলেন, বিরোধী গোষ্ঠীর প্রার্থী হিসাবে মার্গারেট আলভাকে যে ভাবে প্রার্থী করা হয়েছে, তাতেও তৃণমূল খুশি নয়। রাতারাতি বিরোধী গোষ্ঠীর উপ-রাষ্ট্রপতি পদের পদপ্রার্থী নির্বাচন করা হয়েছে। হঠাৎ করে শরদ পাওয়ারের বাড়িতে এই প্রক্রিয়া চলে গিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়কে বা দলকে একবারও জানানো হয়নি। শুনেছি কংগ্রেসের এক নেতা ফোন করার চেষ্টা করেছিলেন মুখ্যমন্ত্রীকে, কিন্তু তা সব ঠিক করার পরে। সেই কারণে দলের প্রায় ৮৫ শতাংশ সাংসদের মত নিয়ে দল ঠিক করেছে, উপ-রাষ্ট্রপতি পদের নির্বাচেন ভোটদান থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে। আমাদের দল একটি গণতান্ত্রিক দল। সেখানে সংখ্যাগরিষ্ঠের মতামত নিয়েই এই সিদ্ধান্তে পৌঁছেছে দল।

Published by:Suman Biswas
First published:

Tags: Jagdeep Dhankhar, Mayawati

পরবর্তী খবর