Home /News /national /
Masks Mandate in Delhi: করোনার চতুর্থ ঢেউয়ের চোখরাঙানি! দিল্লিতে ফের মাস্ক বাধ্যতামূলক, লকডাউন?

Masks Mandate in Delhi: করোনার চতুর্থ ঢেউয়ের চোখরাঙানি! দিল্লিতে ফের মাস্ক বাধ্যতামূলক, লকডাউন?

Masks Mandate in Delhi

Masks Mandate in Delhi

দিল্লিতে আচমকাই এভাবে করোনা বাড়ার ঘটনা স্বাভাবিক ভাবেই দেশের কাছে অত্যন্ত আতঙ্কের। (Masks Mandate in Delhi)

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে চোখ রাঙাচ্ছে করোনাভাইরাসের চতুর্থ ঢেউ। তারই মধ্যে রাজধানীতে মাস্ক বাধ্যতামূলক হওয়ার নির্দেশিকা জারি করা হল। দিল্লিতে করোনার সংক্রমণও বাড়তে শুরু করেছে। ফলে সংক্রমণ রুখতে কড়া পদক্ষেপ নিয়েছে সরকার। মাস্ক না পরলে ৫০০ টাকা করে জরিমানাও ধার্য করা হয়েছে। দিল্লিতে আচমকাই এভাবে করোনা বাড়ার ঘটনা স্বাভাবিক ভাবেই দেশের কাছে অত্যন্ত আতঙ্কের। (Masks Mandate in Delhi) যদিও লকডাউন নিয়ে এখনও কোনও নির্দেশিকা জারি করেনি সরকার।

    করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের জেরে বুধবার দিল্লির উপ-রাজ্যপাল অনিল বৈজাল, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া, রাজস্ব মন্ত্রী কৈলাশ গাহলট এবং স্বাস্থ্য দফতরের ঊর্ধ্বতন আধিকারিকরা বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষের সঙ্গে একটি পর্যালোচনা বৈঠক করেছেন। সেখানেই রাজধানীতে ফের মাস্ক পড়ার বিষয়টি চূড়ান্ত হয়েছে। মাস্ক না পরলে জরিমানা নেওয়ার নির্দেশিকাও জারি করেছে দিল্লি বিপর্যয় মোকাবিলা বাহিনী।

    আরও পড়ুন: হেলথ এবং ফ্যামিলি ওয়েলফেয়ার বিভাগে গ্রেড ৩ পদে নিয়োগ, জানুন বিশদে

    ইতিমধ্যেই করোনার XE ভ্যারিয়েন্টের জেরে আশঙ্কা বাড়ছে দেশে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ২,০৬৭ জন। উল্লেখযোগ্যভাবে, দিল্লিতে মঙ্গলবার ৬৩২ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। রাজধানীতে করোনার পজিটিভিটি হার ৪.৪৩ শতাংশ। বর্তমানে দিল্লিতে ১,২৭৪ জন রোগী হোম আইসোলেশনে রয়েছেন। কন্টেনমেন্ট জোন রয়েছে ৬২৫টি। তবে রাজধানীতে শিশুদের করোনা আক্রান্ত হওয়া খবর পাওয়া গিয়েছে। তা নিয়েও যথেষ্ট চিন্তিত কেজরিওয়াল সরকার। ফলে সাবধানতা বাড়াতে মাস্ক ও কোভিড বিধি বাধ্যতামূলক করা হয়েছে।

    আরও পড়ুন: গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী নাবালক যুগল, নদিয়ায় ভয়ঙ্কর কাণ্ড!

    এরই সঙ্গে রাজধানীতে করোনা আক্রান্তদের হাসপাতালে ভর্তি হওয়ার পরিসংখ্যানও নজরে রাখা হচ্ছে। আগামী ১৫ দিন খুবই গুরুত্বপূর্ণ বলে ঘোষণা করা হয়েছে। আরটি-পিসিআর নমুনাগুলিকে জিনোম সিকোয়েন্সে পাঠানোর সিদ্ধান্তও নেওয়া হয়েছে। তারই সঙ্গে যাঁদের কোমর্বিডিটি রয়েছে তাঁদেরও আরও সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। পরীক্ষা ও টিকাকরণে জোর দিচ্ছে দিল্লি সরকার।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Coronavirus, Delhi

    পরবর্তী খবর